নন্দন পার্ক

1569

ঢাকার অদূরে সাভারের নবীনগর-চন্দ্রা হাইওয়ের বাড়ইপাড়া নামক এলাকায় প্রায় ৩৫ একর জমির উপর ২০০৩ সালের অক্টোবর মাস থেকে যাত্রা শুরু করে নন্দন থিম পার্ক। স্বল্প সময়ে ভ্রমণ করা যায় বলে জায়গাটি সাধারণের কাছে খুবই পছন্দের একটি ভ্রমণ জায়গা। নন্দন থিম পার্কটির অন্যতম একটি বিশেষত্ব হচ্ছে এখানকার সবুজের সমারোহ। হাটতে হাটতে ক্লান্ত হয়ে গেলে কিছু সময়ের জন্য জিরিয়ে নিতে বসতে পারেন ঘাসের সবুজ গালিচাতে। এছাড়াও নন্দনে রয়েছে অসাধারণ যত উন্নত রাইডের ব্যবস্থা। এসব যে কেবল শিশুদেরকেই আনন্দ দেয় তেমনটা কিন্তু নয়। প্রায় সব বয়সের মানুষি এখানে আনন্দ খুঁজে পাবে।

বিভিন্ন রাইড

বিদেশী রাইডের সমন্বয়ে নন্দন পার্কটি সাজানো। আকর্ষনীয় রাইডগুলোর মধ্যে রয়েছে ক্যাবল কার, ওয়েব পুল, জিপ স্লাইড, রক ক্লাইমরিং, রিপলিং, মুন রেকার, কাটার পিলার, ওয়াটার কোস্টার, আইসল্যান্ড, প্যাডেল বোট। এছাড়া রয়েছে ওয়াটার ওয়ার্ল্ড।

নন্দন পার্ক ওয়াটার ওয়ার্ল্ড:

নন্দন ড্রাই পাকের্র সাথে ওয়াটার ওয়ার্ল্ড নিয়ে এসেছে পানির রোমাঞ্চকর সব খেলা, যা আনন্দের এবং গরমে প্রাণ জুড়ানো। এখানে সব মজা করতে পারেন পরিবারের সবাই। নন্দন ওয়াটার ওয়ার্ল্ডের রাইডের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ওয়েভ পুল, স্যুট ও ফ্যামিলি কার্ভ টিউব স্লাইড, ওয়েভ রানার, ডুম স্লাইড, মাল্টি প্লে জোন।

প্রবেশ মূল্যঃ

এই পার্কে প্রবেশ মূল্য মূলত তিনভাবে বিভক্ত। পার্কে প্রবেশ মূল্য ও ওয়াটার ওয়ার্ল্ডের সমস্ত রাইড ব্যবহার ফি ৪৫০ টাকা। ওয়াটার ওয়ার্ল্ডের রাইড ব্যবহার বাদে ১২০ সেমির উপর উচ্চতা সম্পন্নদের পার্কে প্রবেশ ও সব রাইড ২৫০ টাকা। ১৫০ সেমির নিচে উচ্চতা সম্পন্নদের পার্কে প্রবেশ ও সব রাইড ৩৫০ টাকা এবং ৮০ সেমির নিচে যাদের উচ্চতা তাদের কোন ফি প্রদান করতে হয় না। এছাড়া পার্কের ভেতর প্রত্যেকটি রাইডের নিকট টিকেট কাউন্টার রয়েছে। কেউ ইচ্ছে করলে শুধু পার্কের প্রবেশ মূল্য দিয়ে প্রবেশ করার পর ইচ্ছামত রাইডগুলোতে টিকেট কেটে উঠতে পারবে।

পার্কে যাওয়ায় ব্যবস্থাঃ

ঢাকা থেকে নন্দন পার্ক যাওয়ার কয়েকটি রুট আছে। আবাবিল পরিবহন মতিঝিল থেকে ছেড়ে গুলিস্তান, মগবাজার, মহাখালি, বনানি, উত্তরা, আশুলিয়া ইপিজেড হয়ে যায়। আর সুপার বাস মতিঝিল থেকে ছেড়ে গুলিস্তান, শাহবাগ, আসাদগেট, গাবতলী, সাভার, নবীনগর, ইপিজেড হয়ে যায়। ব্যক্তি গত গাড়ির জন্য থিম পার্কের সামনেই প্রায় ১,৫০০ গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে।

সময়সূচীঃ

শনিবার থেকে বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত নন্দন পার্ক খোলা থাকে। শুধুমাত্র শুক্রবার সকাল ১০ টা থেকে রাত ৮ ট পর্যন্ত খোলা থাকে।