আনসার একাডেমি

1546

গাজীপুর জেলার অন্যতম জনপ্রিয় এবং পুরাতন পিকনিক স্পট হলো আনসার একাডেমি। গাজীপুর শহর থেকে ৫ কিলোমিটার দূরে সফিপুর থানায় এই একাডেমি অবস্থিত। এটি মূলত বাংলাদেশের আনসার ও গ্রমা প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণ কেন্দ্র। তবে এর অভ্যন্তরে তৈরিকৃত একাধিক পিকনিক স্পট এবং এর রূপ সৌন্দরর্য বাংলাদেশের ভ্রমন প্রিয় মানুষের আকর্ষনের কেন্দ্র বিন্দু হয়ে উঠেছে। এখানে প্রায় ৪২টি পিকনিক স্পট রয়েছে । যেমন মালঞ্চ, সাগরিকা, বর্ণালী আনন্দ, পল্লব প্রভৃতি। এর পরিস্কার পরিচ্ছন্নতা, এর সবুজ বনানী, লেক, ছাওনী সব কিছু আপনাকে মুগ্ধ করবে। প্রতি বছর কয়েক লক্ষ্যাধিক ভ্রমন পিয়াসু মানুষ তাদের পরিবার পরিজন নিয়ে আনসার একাডেমির বিভিন্ন স্পট গুলোতে অবকাশ যাপন করতে যায়।

পিকনিক স্পট ভাড়া সম্পর্কে কিছু তথ্য:-

১)লেক ভিউ:- ২০,০০০ টাকা( চারশ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন)
২)তপোবন এবং জুই:- ১২,০০০(আটশ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন)
৩)মালঞ্চ এবং আনন্দ:- ১২,০০০(তিনশ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন)
৪)ছায়ানীড় এবং হাসনাহেনা:- ১২,০০০(চারশ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন)
৫)নিরিবিলি বনভোজন:- ৮,০০০(পাঁচশ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন)

তাছাড়া অনন্যা,অনামিকা,শাপলা, বর্ণালী, বর্ষা, তেতুলিয়া, বনরূপ, অবসয়ের মতো পিকনিক স্পট গুলোর ভাড়া ৮,০০০ টাকা। যেখানে তিনশ জনের ধারন ক্ষমতা রয়েছে।

বাংলাদেশ আনসার ও ভিডিপি হেডঅফিস থেকে অনুমতি সাপেক্ষে সারা বছরই এই স্পটগুলো ব্যবহার করা যায়। স্পটটি ভাড়া নিতে হলে আপনাকে প্রথমে নির্দিষ্ট পরিমান টাকার বাংক ড্রাফট বা র্প-অডর্ার জমা দিয়ে তাদের নিজস্ব ফরমে আবেদন করতে হবে।

যেভাবে যাবেন:-

ঢাকার যে কোন প্রন্ত থেকে সরাসরি বাসে করে সফিপুর চলে যাওয়া যায়। সফিপুর বাসস্টেন্ডে পৌছানোর পর ১৫ টাকা রিক্সা ভাড়া দিয়েই আনসার একাডেমিতে পৌছানো যায়।