এয়ার এরাবিয়া সম্পর্কিত তথ্য এবং ঢাকা, বাংলাদেশ বিক্রয় অফিসের ঠিকানা

5271

এয়ার এরাবিয়া বাংলাদেশের যাত্রীদের নিকট অন্যতম জনপ্রিয় একটি বিমান সংস্থা। এটি কম খরচে বিমান সম্পর্কিত পরিষেবা গুলো প্রদান করে বিশ্বব্যাপি সাধারন যাত্রীদের নিকট খ্যাতি অর্জন করেছে। সংযুক্ত আরব আমিরাতের শারজাহ আন্তর্জাতিক বিমানবন্দরে এর প্রধান কার্যালয় অবস্থিত এবং উক্ত কার্যালয় থেকেই এয়ার এরাবিয়া তাদের যাত্রীদের জন্য সকল সেবা কার্যক্রম পরিচালনা করে।

এয়ার এরাবিয়া বিমানটি মধ্যপ্রাচ্য, উত্তর আফ্রিকা, মধ্য এশিয়া ও ইউরোপের ২২টি দেশের মোট ৫২টি গন্তব্যে শরজাহ বিমানবন্দর থেকে বিমান সেবা পরিচালনা করে। তাছাড়া কাসাব্লাংকা, ফেজ, নাদর এবং টানজিয়ার থেকে ৯টি দেশের ২8 টি স্থানে, রাস আল খাইমাহ থেকে ৮ টি দেশের ১১টি গন্তব্যস্থলে এবং আলেকজান্দ্রিয়া থেকে ৪টি দেশের ৬টি গন্তব্যস্থলে যাত্রীদের জন্য বিমান সেবা পরিচালন করে।

এয়ার এরাবিয়া বিমানের যাত্রীদের জন্য নির্ধারিত পরিষেবা গুলো:

১)বিমানের টিকেট বুকিং
২) টিকিট বাতিলকরণ,
৩)টিকিটের সময় পরিবর্তন
৪)ভিসা সম্পর্কিত সেবা
৫) অনলাইন চেক ইন
৬)মালপত্র সম্পর্কিত তথ্য
৭) বিমানের তথ্য
৮) বিমানবন্দর সুবিধা সম্পর্কিত তথ্য
৯) বিমানের অভ্যন্তরীণ খবার ব্যবস্থা সম্পর্কিত তথ্য ইন
১০)মালপত্রের নিরপত্তা সম্পর্কিত তথ্য
১১)বহির্গমন সেবা সম্পর্কিত তথ্য
১২)বিমানের অভ্যন্তরীণ বিনোদন সম্পর্কিত তথ্য
১৩) বিমানের বিলম্ব জনিত সমস্যার সমাধান।
তাছাড়াও যাত্রীরা এয়ার এরাবিয়ার অফিসিয়াল ওয়েবসাইট থেকে পছন্দসই আসন সংরক্ষণ, পছন্দের খাবার, গন্তব্য পরবর্তী যানবাহন সেবা প্রাক-নির্বাচন ছাড়াও প্রয়োজনীয় অন্যান্য সকল তথ্য জানতে পারেন।

বাংলাদেশের বাজারে এয়ার এরাবিয়া টিকিট বিক্রি করে এমন অনেক ট্র্যাভেল এজেন্ট রয়েছে। তবে সবচেয়ে নির্ভরযোগ্য অনুমোদিত বিক্রয় এজেন্টগুলির একটি এয়ারওয়েজ অফিস বা জু ইনফোটেক (বাংলাদেশে শীর্ষস্থানীয় ট্র্যাভেল এজেন্ট) যারা বিমান শিল্প ও ভ্রমণ সংশ্লিষ্ট প্রযুক্তি গত দিক নিয়ে কাজ করে। সর্বোচ্চ সস্তা মূল্যে বিমানের টিকেট এবং অন্যান্য পরিষেবা পেতে ট্র্যাভেলজু বিডি লিমিটেড এর অফিসের ঠিকানায় যোগাযোগ করুন।

ঢাকাস্থ এয়ার এরাবিয়া বিক্রয় প্রতিনিধির অফিসে যোগাযোগের ঠিকানা

এয়ারওয়েজ অফিস
রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,
হ্যাপি আর্কেড শপিং মল,
ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।
মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৪– ৯৫-৯৬
আফিসিয়াল ওয়েবসাইটঃ http://airarabiaairlines.com.bd/, http://www.airarabiaticket.com/
সকাল ১০.৩০ টা থেকে রাত ৮.৩০টা পর্যন্ত(সপ্তাহে ৭ দিন খোলা)

এয়ারওয়েজ অফিসের গুগল ম্যাপ লোকেশন –

এয়ারওয়েজ অফিসের ফেসবুক পেজ –

ঢাকাস্থ এয়ার এরাবিয়া কর্পোরেট অফিসে যোগাযোগের ঠিকানাঃ

জাহাঙ্গীর টাওয়ার (গ্রাউন্ড ফ্লোর)
১০, কাজী নজরুল ইসলাম এভিনিউ
কারওয়ান বাজার, ঢাকা, বাংলাদেশ।
টেলিফোন নাম্বার: +৮৮ ০২ ৯১৪৫০৫২

এয়ার এরাবিয়া চট্টগ্রাম বিক্রয় অফিস ঠিকানা:

শফী ভবন (গ্রাউন্ড ফ্লোর)
প্লট নং -০৬, শেখ মুজিব রোড
আগ্রাবাদ সি / এ, চট্টগ্রাম, বাংলাদেশ
টেলিফোন নাম্বার:+৮৮ ০৩১ ২৫১৩৪৬৫, +৮৮ ০৩১ ২৪১৪১৪২, +৮৮ ০৩১ ২৫১৩৪৬৭

বিমানের যাত্রীদের খাবার সম্পর্কিত তথ্যঃ

প্রতিটি বাণিজ্যিক বিমানের বিনা মূল্যে যাত্রীদের খাবার পরিবেশন করা হয়। এই খাবার বিশেষজ্ঞ এয়ারলাইন ক্যাটারিংদের দ্বারা প্রস্তুত করা হয় এবং সাধারণত বিমানের ভেতর সার্ভিস ট্রলি ব্যবহার করে যাত্রীদের কাছে পৌছানো হয়। কম খরচে বিমান পরিষেবা প্রদানকারী বিমান গুলতে যাত্রীদের কোন ধরনের খাবার সরবরাহ করা হায় না। তবে আপনি চাইলে ফ্লাইট থেকে খাবার কিনতে পারেন।বিমানের ভেতর যাত্রীসেবা সমূহ আরও সুবিধাজনক এবং সুনিশ্চিত করার জন্য যাত্রীদের বিভিন্ন সেবার নাম সম্বলিত প্রাক বই সরবরাহ করা হয়।

ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত বিভিন্ন তথ্য জানার উপায়:

যাত্রীদের ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত তথ্য জানার প্রক্রিয়াকে বলে অনলাইন চেক-ইন। এটি এমন প্রক্রিয়া যেখানে যাত্রীরা ইন্টারনেটের মাধ্যমে তাদের ফ্লাইটে উপস্তিথির তথ্য নিশ্চিত এবং তাদের নিজস্ব বোর্ডিং পাসগুলি মুদ্রণ করতে পারেন।ক্যারিয়ার এবং নির্দিষ্ট ফ্লাইটের ধরনের উপর নির্ভর করে যাত্রীরা তাদের পছন্দের খাবার এবং খাবারের বিকল্প ও মালপত্রের পরিমাণের তথ্য নিশ্চিত করতে পারেন । তাছাড়া যাত্রীরা উক্ত পক্রিয়ার মাধ্যমে তাদের পছন্দের আসন পূর্বেই নির্বাচন করতে পারে।
#অভ্যন্তরীণ ফ্লাইট এর ক্ষেত্রে প্রস্থানের নির্ধারিত সময় থেকে  ১ কিংবা ১ঃ৩০ ঘন্টা আগে চেক-ইন করতে হয়।
#যাত্রীরা তাদের ই-বোর্ডিং পাস চেক ইন এর জন্য মোবাইল ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন।
# যে সকল যাত্রী অনলাইনে চেক ইন করবে তাদের নিজ উদ্যোগে তাদের বোর্ডিং পাস মুদ্রণ এবং তাদের বিমানবন্দর থেকে বোর্ডিং পাসের জন্য একটি ভাউচার বাধ্যতামূলক গ্রহন করতে হবে

রিজার্ভেশন সম্পর্কিত বিভিন্ন তথ্যঃ

ফ্লাইটে উঠার আগে অবশ্যই আপনার বিমানের টিকিটটি পরীক্ষা করুন এবং ভালভাবে নিশ্চিত হন। আপনি যদি আপনার রিজার্ভেশন সম্পর্কিত বিস্তারিত তথ্য দেখতে চান তাহলে রিজার্ভেশন থেকে, আপনার রিজার্ভেশন রেফারেন্স বা পিএনআর নাম্বার টি এবং আপনার নামের শেষ অংশটি লিখুন।উক্ত তথ্য গুলো লিখার পর রিজার্ভেশন থেকে আপনি আপনার সকল তথ্য জমা দেখতে পারবেন।
আপনি ফ্লাইট পরিবর্তন করতে চাইলে আপনার বুকিং রেফারেন্স নাম্বার এবং আপনার নামের শেষ অংশটি লিখুন। এরপর আপনার বুকমার্ক এ আপনার নামের অংশটুকু একইরকম কিনা সেটা নিশ্চিত করুন।

এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের ঢাকা অফিসের ঠিকানা বা ফোন নাম্বারে সংক্রান্ত যে কোনও সমস্যা / অভিযোগ নীচে কমেন্ট করে জানাতে পারেন।