ব্রিটিশ এয়ারওয়েজ সম্পর্কিত তথ্য ও ঢাকা, বাংলাদেশ বিক্রয় কেন্দ্রের ঠিকানা

2388

ব্রিটিশ এয়ারওয়েজ ইংল্যান্ডের জাতীয় বিমান সংস্থা, যার হেডকোয়ার্টার ইংল্যান্ডের ওয়াটারসাইড, হারমন্ডসওর্থ – এ অবস্থিত। সারা বিশ্বের অনেক এয়ারলাইন্স কোম্পানির মধ্যে ব্রিটিশ এয়ারওয়েজ ১৯৭৪ সাল থেকে সুনামের সাথে যাত্রী সেবা দিয়ে আসছে। তাদের প্রধান হাব লন্ডনের হিথ্রো এয়ারপোর্ট, যা পৃথিবীর অন্যতম ব্যাস্ত একটি বিমানবন্দর।

বর্তমানে ব্রিটিশ এয়ারওয়েজের বিশ্বের ১৮৩টি জায়গাজুড়ে বিস্তৃত রয়েছে। যাত্রীবাহী বিমান ও কার্গো উভয়ধরনের সেবাই ব্রিটিশ এয়ারওয়েজ সম্মানের সাথে দিয়ে আসছে।

ভ্রমন শ্রেণি এবং সার্ভিসেস –

ব্রিটিশ এয়ারওয়েজ সবধরনের ভ্রমণকারীদের জন্যই ভ্রমন সহজ করার জন্য ভিন্ন ভিন্ন ভ্রমন শ্রেণির ব্যবস্থা রেখে থাকে। এগুলো হল –

১) ইকনমি ক্লাস

২) বিজনেস ক্লাস

৩) ফার্স্ট ক্লাস

৪) ক্লাব ওয়ার্ল্ড

৫) ওয়ার্ল্ড ট্রাভেলার প্লাস

৬) ওয়ার্ল্ড ট্রাভেলার

ব্রিটিশ এয়ারওয়েজ গ্রাহকের জন্য প্রদত্ত পরিষেবা গুলো:

১) বিমানের টিকেট বুকিং

২) টিকিট বাতিলকরণ,

৩) টিকিটের সময় পরিবর্তন

৪) ভিসা সম্পর্কিত সেবা

৫) অনলাইন চেক ইন

৬) মালপত্র সম্পর্কিত তথ্য

৭) বিমানের তথ্য

৮) বিমানবন্দর সুবিধা সম্পর্কিত তথ্য

৯) বিমানের অভ্যন্তরীণ খবার ব্যবস্থা সম্পর্কিত তথ্য ইন

১০) মালপত্রের নিরপত্তা সম্পর্কিত তথ্য ১১)বহির্গমন সেবা সম্পর্কিত তথ্য

১২) বিমানের অভ্যন্তরীণ বিনোদন সম্পর্কিত তথ্য

১৩) বিমানের বিলম্ব জনিত সমস্যার সমাধান। ইত্যাদি

বাংলাদেশে অনেক এজেন্সি আছে যারা ব্রিটিশ এয়ারওয়েজের টিকেট বিক্রয় করে থাকে। কিন্তু এদের মধ্যে সবচাইতে নির্ভরযোগ্য ও অনুমোদিত এজেন্সিগুলোর মধ্যে এয়ারওয়েজ অফিস বা জু ইনফোটেক অন্যতম। বিগত বছরগুলোতে গ্রাহকদের সর্বোত্তম সেবা নিশ্চিত করার মাধ্যমে তাঁরা গ্রাহক মনে এক আস্থার নাম হিসেবে নিজেদেরকে সুপ্রতিস্থিত করতে পেরেছে।

এয়ারওয়েজ অফিস

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,

হ্যাপি আর্কেড শপিং মল,

ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৪– ৯৫-৯৬

ইমেইলঃ airwaysoffice@gmail.com

সকাল ১০.৩০ টা থেকে রাত ৮.৩০টা পর্যন্ত(সপ্তাহে ৭ দিন খোলা)


বিমানের যাত্রীদের খাবার সম্পর্কিত তথ্যঃ

প্রতিটি বাণিজ্যিক বিমানের বিনা মূল্যে যাত্রীদের খাবার পরিবেশন করা হয়। এই খাবার বিশেষজ্ঞ এয়ারলাইন ক্যাটারিংদের দ্বারা প্রস্তুত করা হয় এবং সাধারণত বিমানের ভেতর সার্ভিস ট্রলি ব্যবহার করে যাত্রীদের কাছে পৌছানো হয়। কম খরচে বিমান পরিষেবা প্রদানকারী বিমান গুলতে যাত্রীদের কোন ধরনের খাবার সরবরাহ করা হায় না। তবে আপনি চাইলে ফ্লাইট থেকে খাবার কিনতে পারেন।বিমানের ভেতর যাত্রীসেবা সমূহ আরও সুবিধাজনক এবং সুনিশ্চিত করার জন্য যাত্রীদের বিভিন্ন সেবার নাম সম্বলিত প্রাক বই সরবরাহ করা হয়।

ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত বিভিন্ন তথ্য জানার উপায়:

যাত্রীদের ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত তথ্য জানার প্রক্রিয়াকে বলে অনলাইন চেক-ইন। এটি এমন প্রক্রিয়া যেখানে যাত্রীরা ইন্টারনেটের মাধ্যমে তাদের ফ্লাইটে উপস্তিথির তথ্য নিশ্চিত এবং তাদের নিজস্ব বোর্ডিং পাসগুলি মুদ্রণ করতে পারেন।ক্যারিয়ার এবং নির্দিষ্ট ফ্লাইটের ধরনের উপর নির্ভর করে যাত্রীরা তাদের পছন্দের খাবার এবং খাবারের বিকল্প ও মালপত্রের পরিমাণের তথ্য নিশ্চিত করতে পারেন । তাছাড়া যাত্রীরা উক্ত পক্রিয়ার মাধ্যমে তাদের পছন্দের আসন পূর্বেই নির্বাচন করতে পারে। #অভ্যন্তরীণ ফ্লাইট এর ক্ষেত্রে প্রস্থানের নির্ধারিত সময় থেকে  ১ কিংবা ১ঃ৩০ ঘন্টা আগে চেক-ইন করতে হয়।

#যাত্রীরা তাদের ই-বোর্ডিং পাস চেক ইন এর জন্য মোবাইল ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন।

# যে সকল যাত্রী অনলাইনে চেক ইন করবে তাদের নিজ উদ্যোগে তাদের বোর্ডিং পাস মুদ্রণ এবং তাদের বিমানবন্দর থেকে বোর্ডিং পাসের জন্য একটি ভাউচার বাধ্যতামূলক গ্রহন করতে হবে

রিজার্ভেশন সম্পর্কিত বিভিন্ন তথ্যঃ ফ্লাইটে উঠার আগে অবশ্যই আপনার বিমানের টিকিটটি পরীক্ষা করুন এবং ভালভাবে নিশ্চিত হন। আপনি যদি আপনার রিজার্ভেশন সম্পর্কিত বিস্তারিত তথ্য দেখতে চান তাহলে রিজার্ভেশন থেকে, আপনার রিজার্ভেশন রেফারেন্স বা পিএনআর নাম্বার টি এবং আপনার নামের শেষ অংশটি লিখুন।উক্ত তথ্য গুলো লিখার পর রিজার্ভেশন থেকে আপনি আপনার সকল তথ্য জমা দেখতে পারবেন। আপনি ফ্লাইট পরিবর্তন করতে চাইলে আপনার বুকিং রেফারেন্স নাম্বার এবং আপনার নামের শেষ অংশটি লিখুন। এরপর আপনার বুকমার্ক এ আপনার নামের অংশটুকু একইরকম কিনা সেটা নিশ্চিত করুন।

 

ব্রিটিশ এয়ারওয়েজ এয়ারলাইন্সের ঢাকা অফিসের ঠিকানা বা ফোন নাম্বারে সংক্রান্ত যে কোনও সমস্যা / অভিযোগ নীচে কমেন্ট করে জানাতে পারেন।