ওমান এয়ার সম্পর্কিত তথ্য এবং ঢাকা, বাংলাদেশ বিক্রয় অফিসের ঠিকানা

0
903

ওমান এয়ার হল ওমানের প্রধান এবং ৪ তারকা বিশিষ্ট সরকারী এয়ারলাইন্সের।ওমান এয়ার সংস্থাটি ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হবার পর থেকে অতিদ্রুত তাদের পরিষেবা গুলোকে বিশ্বব্যাপি ছড়িয়ে দিতে সক্ষম হয়েছে।ব্যবসা, আধুনিক সুযোগ সুবিধা ও পর্যটন আকর্ষণ কাজে লাগিয়ে  ওমানের মাস্কাট শহরকে মধ্যপ্রাচ্যেরএকটি গুরুত্বপূর্ণ কেন্দ্রবিন্দুতে পরিনত করতে ওমান এয়ার গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।

ওমান এয়ার অন্যান্য অনেক বিমান সংস্থার সাথে সম্মিলিত ভাবে যাত্রী পরিবহন ব্যবস্থায় চুক্তিবদ্ধ। এগুলি হল: দুবাই ও মাস্কাটের মধ্যে যাত্রী পরিবহনের জন্য এমিরেটস বিমান সংস্থা; মাস্কাট এবং আদ্দিস আবাবা মধ্যে যাত্রী পরিবহন এবং বিমান পরিচালনার জন্য ইথিওপিয়ান বিমান সংস্থা।রয়াল জর্দানিয়ান বিমান সংস্থা তাদের যাত্রীদের মস্কো থেকে আম্মান পর্যন্ত বিমান পরিষেবা প্রদান করে ওমান এয়ারের মাধ্যমে এবং ওমান এয়ার তাদের যাত্রীদের আম্মান থেকে বৈরু পর্যন্ত রয়াল জর্দানিয়ান বিমান সংস্থার বিমানের মাধ্যমে পরিবহন সেবা প্রদান করে। মাস্কাট থেকে ইস্তানবুল পর্যন্ত যাত্রীদের তুর্কি বিমান সংস্থার বিমানের মাধ্যমে পরিবহন সেবা দেয়া হয়।শ্রীলঙ্কান বিমান সংস্থাগুলি ওমানের রাজধানী সালালার উপর দিয়ে মালকাত থেকে সিঙ্গাপুর, মাল এবং চীন থেকে কলম্বো পর্যন্ত ওমানের সাধারন যাত্রীদের নিয়ে উড়ে যাবার অনুমুতি পায় তেমনি ওমান এয়ারের বিমান গুলো শ্রীলঙ্কার সাধারন যাত্রীদের শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর উপর দিয়ে জুরিখ পর্যন্ত উড়ে যাবার অনুমুতি পায়।

বর্তমানে ওমান এয়ার বিমানটি উপসাগরীয় অঞ্চলে আবুধাবি, বাহরাইন, দোহা, দুবাই, জেদ্দা, রিয়াদ, দামামাম, মদিনা, তেহরান, মাশহাদ, নাজাফ এবং কুয়েতের মস্কো থেকে বিশ্বব্যাপী বিমান পরিচালনা করে এবং এর পাশাপাশি কায়রো এবং আম্মান সহ মধ্য প্রাচ্যের বিভিন্ন গন্তব্য এবং আফ্রিকার অভ্যন্তরীণ গন্তব্ব্যে যাত্রী পরিবহন করে।
বাংলাদেশের বাজারে ওমান এয়ার এর টিকিট বিক্রি করে এমন অনেক ট্র্যাভেল এজেন্ট রয়েছে। তবে সবচেয়ে নির্ভরযোগ্য অনুমোদিত বিক্রয় এজেন্টগুলির একটি এয়ারওয়েজ অফিস বা জু ইনফোটেক (বাংলাদেশে শীর্ষস্থানীয় ট্র্যাভেল এজেন্ট) যারা বিমান শিল্প ও ভ্রমণ সংশ্লিষ্ট প্রযুক্তি গত দিক নিয়ে কাজ করে। সর্বোচ্চ সস্তা মূল্যে বিমানের টিকেট এবং অন্যান্য পরিষেবা পেতে ট্র্যাভেলজু বিডি লিমিটেড এর অফিসের ঠিকানায় যোগাযোগ করুন।

ঢাকাস্থ ওমান এয়ার  বিক্রয় প্রতিনিধির অফিসে যোগাযোগের ঠিকানা

এয়ারওয়েজ অফিস
রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,
হ্যাপি আর্কেড শপিং মল,
ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।
মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৪– ৯৫-৯৬
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.omanairticket.com/
সকাল ১০.৩০ টা থেকে রাত ৮.৩০টা পর্যন্ত(সপ্তাহে ৭ দিন খোলা)

এয়ারওয়েজ অফিসের গুগল ম্যাপ লোকেশন –

 

এয়ারওয়েজ অফিসের ফেসবুক পেজ –

ঢাকাস্থ ওমান এয়ার কর্পোরেট অফিসে যোগাযোগের ঠিকানাঃ

তাজ মারিওট, প্রথম তলা
প্লট: SW (I), ২৫ গুলশান এভিনিউ
ঢাকা -১২১২, বাংলাদেশ
টেলিফোন নাম্বার: ০০৮৮ ০২ ৯৮৯০০২৪, ০০৮৮ ০২ ৯৮৯০০২৫
মোবাইল নাম্বার: (+৮৮) ০১৭৬৮২৩২৩১১, ০১৯৭৮৫৬৯২৯৩-৯৬
ইমেইল: res.dac@omanair.com
অফিসের সময়সূচি: সোমবার-বৃহস্পতিবার সকাল  ০৯:০০টা থেকে বিকাল ০৫:০০টা পর্যন্ত

ওমান এয়ার ঢাকা বিমানবন্দর অফিস ঠিকানা:

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর
কুর্মিটোলা, ঢাকা -২২২, বাংলাদেশ
টেলিফোন নাম্বার:০০৮৮ ০২ ৮৯০১৫৯৩, ০০৮৮ ০২ ৮৯০১৫৯৪
ইমেইল: dac.apt@omanair.com
অফিসের সময়সূচি: শুক্রবার, রবিবার, সোমবার  দুপুর ১২:৩০টা থেকে রাত ০৮:৩০টা
মঙ্গলবার, বুধবার, বৃহস্পতিবার দুপুর ০৩:৩০টা থেকে রাত ১১:৩০টা পর্যন্ত।

ওমান এয়ার চট্টগ্রাম সেলস অফিস ঠিকানা:

এয়ার গ্যালাক্সি লিমিটেড
আইয়ুব ট্রেড সেন্টার (প্রথম তলা)
১২৬৯ / বি, শেখ মুজিব রোড আগ্রাবাদ সি / এ, চট্টগ্রাম-৪১০০ বাংলাদেশ
টেলিফোন নাম্বার: + ৮৮-০৩১-২৫১২০০১ + ৮৮-০৩১-২৫১২০০২ + ৮৮-০৩১-২৫১২০০৩
ইমেইল: rescgp@omanair.com, salescgp@omanair.com, cgp.admin@omanair.com,
অফিসের সময়সূচি: সকাল ০৯:০০টা – বিকাল ০৫:০০টা পর্যন্ত

ওমান এয়ার চট্টগ্রাম বিমানবন্দর অফিস ঠিকানা:

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনাল বিল্ডিং
দ্বিতীয় তল চট্টগ্রাম, বাংলাদেশ
টেলিফোন নাম্বার: + ৮৮-০৩১-২৫১২০০১ + ৮৮-০৩১-২৫১২০০২ + ৮৮-০৩১-২৫১২০০৫
ইমেইল: aptcgp@omanair.com
বিমানবন্দর অফিসের সময়সূচী:
শনিবার থেকে শুক্রবার ভোর ০৫:০০টা থেকে দুপুর ০১:০০টা পর্যন্ত।

বিমানের যাত্রীদের খাবার সম্পর্কিত তথ্যঃ

প্রতিটি বাণিজ্যিক বিমানের বিনা মূল্যে যাত্রীদের খাবার পরিবেশন করা হয়। এই খাবার বিশেষজ্ঞ এয়ারলাইন ক্যাটারিংদের দ্বারা প্রস্তুত করা হয় এবং সাধারণত বিমানের ভেতর সার্ভিস ট্রলি ব্যবহার করে যাত্রীদের কাছে পৌছানো হয়। কম খরচে বিমান পরিষেবা প্রদানকারী বিমান গুলতে যাত্রীদের কোন ধরনের খাবার সরবরাহ করা হায় না। তবে আপনি চাইলে ফ্লাইট থেকে খাবার কিনতে পারেন।বিমানের ভেতর যাত্রীসেবা সমূহ আরও সুবিধাজনক এবং সুনিশ্চিত করার জন্য যাত্রীদের বিভিন্ন সেবার নাম সম্বলিত প্রাক বই সরবরাহ করা হয়।

ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত বিভিন্ন তথ্য জানার উপায়:

যাত্রীদের ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত তথ্য জানার প্রক্রিয়াকে বলে অনলাইন চেক-ইন। এটি এমন প্রক্রিয়া যেখানে যাত্রীরা ইন্টারনেটের মাধ্যমে তাদের ফ্লাইটে উপস্তিথির তথ্য নিশ্চিত এবং তাদের নিজস্ব বোর্ডিং পাসগুলি মুদ্রণ করতে পারেন।ক্যারিয়ার এবং নির্দিষ্ট ফ্লাইটের ধরনের উপর নির্ভর করে যাত্রীরা তাদের পছন্দের খাবার এবং খাবারের বিকল্প ও মালপত্রের পরিমাণের তথ্য নিশ্চিত করতে পারেন । তাছাড়া যাত্রীরা উক্ত পক্রিয়ার মাধ্যমে তাদের পছন্দের আসন পূর্বেই নির্বাচন করতে পারে।
#অভ্যন্তরীণ ফ্লাইট এর ক্ষেত্রে প্রস্থানের নির্ধারিত সময় থেকে  ১ কিংবা ১ঃ৩০ ঘন্টা আগে চেক-ইন করতে হয়।
#যাত্রীরা তাদের ই-বোর্ডিং পাস চেক ইন এর জন্য মোবাইল ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন।
# যে সকল যাত্রী অনলাইনে চেক ইন করবে তাদের নিজ উদ্যোগে তাদের বোর্ডিং পাস মুদ্রণ এবং তাদের বিমানবন্দর থেকে বোর্ডিং পাসের জন্য একটি ভাউচার বাধ্যতামূলক গ্রহন করতে হবে

রিজার্ভেশন সম্পর্কিত বিভিন্ন তথ্যঃ

ফ্লাইটে উঠার আগে অবশ্যই আপনার বিমানের টিকিটটি পরীক্ষা করুন এবং ভালভাবে নিশ্চিত হন। আপনি যদি আপনার রিজার্ভেশন সম্পর্কিত বিস্তারিত তথ্য দেখতে চান তাহলে রিজার্ভেশন থেকে, আপনার রিজার্ভেশন রেফারেন্স বা পিএনআর নাম্বার টি এবং আপনার নামের শেষ অংশটি লিখুন।উক্ত তথ্য গুলো লিখার পর রিজার্ভেশন থেকে আপনি আপনার সকল তথ্য জমা দেখতে পারবেন।
আপনি ফ্লাইট পরিবর্তন করতে চাইলে আপনার বুকিং রেফারেন্স নাম্বার এবং আপনার নামের শেষ অংশটি লিখুন। এরপর আপনার বুকমার্ক এ আপনার নামের অংশটুকু একইরকম কিনা সেটা নিশ্চিত করুন।

ওমান এয়ারলাইন্সের ঢাকা অফিসের ঠিকানা বা ফোন নাম্বারে সংক্রান্ত যে কোনও সমস্যা / অভিযোগ নীচে কমেন্ট করে জানাতে পারেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here