দীর্ঘ-বিরতিহীন ফ্লাইট চালু করলো কান্তাস এয়ারলাইনস

301

বিশ্বের সবচেয়ে দীর্ঘ ও বিরতিহীন ফ্লাইট চালু করলো অস্ট্রেলিয়ার কান্তাস এয়ারলাইনস। প্রথমবারের মতো নিউইয়র্ক থেকে সিডনি পর্যন্ত কোনো এয়ারলাইনস এতো দীর্ঘপথ কোথাও না থেমে সরাসরি ফ্লাইট চালু করলো।

শুক্রবার (১৮ অক্টোবর) ৪০ জন যাত্রী নিয়ে কান্তাসের বোয়িং ৭৮৭-৯ ফ্লাইটটি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে যাত্রা শুরু করেছে। এসব যাত্রীর অধিকাংশই কান্তাসের কর্মচারী। এ দীর্ঘপথ অতিক্রম করে আগামী রোববার (২০ অক্টোবর) সকালে অস্ট্রেলিয়ার সিডনিতে অবতরণের কথা রয়েছে প্লেনটির।

এ বছর অস্ট্রেলিয়ার জাতীয় পতাকাবাহী এ এয়ারলাইনের পরিকল্পিত তিনটি ‘দীর্ঘ প্লেন যাত্রার’ প্রথমটিতে গবেষকরা ১৯ ঘণ্টার বিরতিহীন যাত্রায় যাত্রীদের ওপর এর প্রভাব পর্যবেক্ষণ করবেন।

সুত্রঃ-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশে দিন দিন ভ্রমণ শিল্প আরও উন্নতও হচ্ছে। বিগত বছর গুলোর তুলনায় বর্তমান বছর গুলোতে পর্যটক কিংবা ভ্রমণকারীর সংখ্যা বাড়ছে। তার সাথে সাথে বাড়ছে মানসম্মত হোটেলের চাহিদা। এই বর্ধমান চাহিদার কথা মাথায় রেখে দিন দিন বাংলাদেশে মানসম্মত নতুন নতুন হোটেল তৈরি হচ্ছে। কিন্তু নতুন হতেন তৈরি হবার পরেও হোটেল নির্বাচনের ক্ষ্যেত্রে  ঝামেলা পোহাতে হচ্ছে ভ্রমণকারীকে। এই সমস্যা দূর করার জন্য বাংলাদেশের অন্ন্যতম শীর্ষস্থানীয় ভ্রমণ বিষয়ক ব্যাবসায় প্রতিষ্ঠান “ ট্র্যাভেল জু বাংলাদেশ লিমিটেড এবং জু ইনফোটেক বাংলাদেশ লিমিটেড ”  হোটেল বুকিং সম্পর্কিত সেবা ব্যবস্থা নিয়েছে। আমাদের এই ব্যবস্থার মাদ্ধ্যেমে একজন ভ্রমণকারী তার পছন্দমত হোটেল এবং কামরা বুকিং করতে পারবেন। তাছাড়া উক্ত ভ্রমণকারী তার বুকিং ক্রীত হোটেলের অন্য সকল সেবা সম্পর্কে সঠিক তথ্য পাবেন।

ট্র্যাভেল জু বাংলাদেশ লিমিটেড  বা জু ইনফোটেক বাংলাদেশ লিমিটেড
রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,
হ্যাপি আর্কদিয়া শপিং মল,
ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।
মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯০– ৯১
সকাল ১০.৩০ থেকে রাত ৮.৩০ পর্যন্ত (সপ্তাহে ৭ দিন খোলা)