মালয়েশিয়ার ফায়ারফ্লাই-নভোএয়ার সমঝোতা স্মারক সই

401

দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার ও মালয়েশিয়ার ফায়ারফ্লাইয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) নভোএয়ারের প্রধান কার্যালয়ে এ সমঝোতা চুক্তি সম্পন্ন হয়। নভোএয়ারের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান ও ফায়ারফ্লাইয়ের পক্ষে সিইও ফিলিপ সি ইউ জিন চুক্তিতে স্বাক্ষর করেন। এছাড়াও এ সময় দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তির আওতায় এ দুই প্রতিষ্ঠান প্রশিক্ষণ, প্রকৌশল, উড়োজাহাজ রক্ষণাবেক্ষণ ও ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বিনিময় করবে। এ প্রসঙ্গে নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, যাত্রীদের উন্নত সেবা প্রদান ও নিরাপদ যাত্রা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। তাই সেবার মান আরও উন্নত করতে উড়োজাহাজ রক্ষণাবেক্ষণ, দক্ষ জনবলসহ প্রয়োজনীয় সহযোগিতার জন্যই আমরা ফায়ারফ্লাইয়ের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছি।

ফায়ারফ্লাইয়ের সিইও ফিলিপ সি ইউ জিন বলেন, বাংলাদেশের অন্যতম ও অগ্রগামী বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ারের সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতামূলক এ সমঝোতা স্মারক স্বাক্ষর একটি মাইলফলক হিসেবে গণ্য হবে।

নভোএয়ারের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ফায়ারফ্লাই মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি অঙ্গ প্রতিষ্ঠান। ২০০৭ সালে এটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার পাশাপাশি পাইলটদের প্রশিক্ষণ দিয়ে থাকে। এছাড়া উড়োজাহাজের কারিগরি সহায়তা প্রদান করে ফায়ারফ্লাই এরই মধ্যে অনেক সুনাম অর্জন করেছে।

নভোএয়ার বর্তমানে ৬টি এটিআর ৭২-৫০০ মডেলের উড়োজাহাজ দিয়ে প্রতিদিন চট্টগ্রামে ৫টি, কক্সবাজারে ৫টি, সৈয়দপুরে ৫টি, যশোরে ৫টি, সিলেটে ২টি, বরিশাল, রাজশাহী ও কলকাতায় ১টি করে ফ্লাইট পরিচালনা করছে।

সুত্রঃ-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশে দিন দিন ভ্রমণ শিল্প আরও উন্নতও হচ্ছে। বিগত বছর গুলোর তুলনায় বর্তমান বছর গুলোতে পর্যটক কিংবা ভ্রমণকারীর সংখ্যা বাড়ছে। তার সাথে সাথে বাড়ছে মানসম্মত হোটেলের চাহিদা। এই বর্ধমান চাহিদার কথা মাথায় রেখে দিন দিন বাংলাদেশে মানসম্মত নতুন নতুন হোটেল তৈরি হচ্ছে। কিন্তু নতুন হতেন তৈরি হবার পরেও হোটেল নির্বাচনের ক্ষ্যেত্রে  ঝামেলা পোহাতে হচ্ছে ভ্রমণকারীকে। এই সমস্যা দূর করার জন্য বাংলাদেশের অন্ন্যতম শীর্ষস্থানীয় ভ্রমণ বিষয়ক ব্যাবসায় প্রতিষ্ঠান “ ট্র্যাভেল জু বাংলাদেশ লিমিটেড এবং জু ইনফোটেক বাংলাদেশ লিমিটেড ”  হোটেল বুকিং সম্পর্কিত সেবা ব্যবস্থা নিয়েছে। আমাদের এই ব্যবস্থার মাদ্ধ্যেমে একজন ভ্রমণকারী তার পছন্দমত হোটেল এবং কামরা বুকিং করতে পারবেন। তাছাড়া উক্ত ভ্রমণকারী তার বুকিং ক্রীত হোটেলের অন্য সকল সেবা সম্পর্কে সঠিক তথ্য পাবেন।

ট্র্যাভেল জু বাংলাদেশ লিমিটেড  বা জু ইনফোটেক বাংলাদেশ লিমিটেড
রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,
হ্যাপি আর্কদিয়া শপিং মল,
ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।
মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯০– ৯১
সকাল ১০.৩০ থেকে রাত ৮.৩০ পর্যন্ত (সপ্তাহে ৭ দিন খোলা)

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here