চেন্নাই রুটে ইউএস-বাংলার হেলথ-হলিডে প্যাকেজ

0
157

বাংলাদেশের আকাশ পরিবহনের ইতিহাসে প্রথমবারের মতো ভারতের চেন্নাইয়ে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। প্রতিষ্ঠানটি তাদের ব্যবসা সম্প্রসারণের ধারাবাহিকতায় আগামী ৩১ মার্চ থেকে এ যাত্রা শুরু করবে। প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন এ ফ্লাইট পরিচালিত হবে।

ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে আটটি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন রয়েছে। ঢাকা-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫ হাজার ৪৩ টাকা এবং ফিরতি ভাড়া ২৪ হাজার ২২৩ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৬ হাজার ৪৫ টাকা এবং ফিরতি ভাড়া ২৬ হাজার ২২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সবধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯টা ১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে এবং চেন্নাইয়ের স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে পৌঁছাবে।

এ ছাড়া চেন্নাই থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রাম ও সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছাবে।

হেলথ প্যাকেজ

ইউএস-বাংলার এয়ারলাইন্সের সঙ্গে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালের একটি দ্বিপাক্ষিক চুক্তি সই হয়েছে উএস-বাংলা এয়ারলাইন্স চেন্নাইয়ে প্রতিজনের জন্য ৩৭ হাজার ৯৯০ টাকার একটি হেলথ প্যাকেজ ঘোষণা করেছে। প্যাকেজের মধ্যে ঢাকা-চেন্নাই-ঢাকা ফিরতি টিকিট, দুইজনের জন্য দুই রাত তিন দিন থাকার ব্যবস্থা, সকালের নাস্তা, ফ্রি ভিসা ইনভাইটেশন লেটার, ফ্রি ডক্টরস অ্যাপয়েনমেন্ট, ফ্রি এয়ারপোর্ট পিক-আপসহ অ্যাপোলো মাস্টার হেলথ চেক প্যাকেজ অন্তর্ভুক্ত রয়েছে।

হলিডে প্যাকেজ

হেলথ প্যাকেজ ছাড়াও পর্যটকদের জন্য ন্যূনতম ৩২ হাজার ৪৯০ টাকায় দুই রাত তিন দিনের হলিডে প্যাকেজ ঘোষণা করা হয়েছে। প্যাকেজের মধ্যে ঢাকা-চেন্নাই-ঢাকা রিটার্ন এয়ার টিকিট, দুইজনের জন্য দুই রাত তিন দিন থাকার ব্যবস্থা, সকালের নাস্তা ও ফ্রি এয়ারপোর্ট পিক-আপ অন্তর্ভুক্ত রয়েছে।

 

ইউএস-বাংলা এয়ারল্যাইন্সের তথ্য মতে, সপ্তাহে প্রায় ৩৩০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে ইউএস-বাংলা। যাত্রা শুরুর পর সাড়ে চার বছরে প্রায় ৫৮ হাজার ফ্লাইট পরিচালনা করেছে তারা।

 

ইউএস-বাংলা প্রতিষ্ঠার দুই বছরের মধ্যে ঢাকা-কাঠমন্ডু রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে আন্তর্জাতিক পরিমণ্ডলে যাত্রা শুরু করে। বর্তমানে দেশের অভ্যন্তরে সব বিমানবন্দর ও আন্তর্জাতিক পরিমণ্ডলে ঢাকা থেকে সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা ও কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এ ছাড়া ইউএস-বাংলা চট্টগ্রাম থেকে মাস্কাট, দোহা ও কলকাতা রুটেও ফ্লাইট পরিচালনা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here