শ্রীলংকা এয়ারলাইনস সম্পর্কিত তথ্য এবং ঢাকা, বাংলাদেশ বিক্রয় অফিসের ঠিকানা

0
1176

শ্রীলংকা এয়ারলাইনস ১৯৪৭ সালে প্রতিষ্ঠিত হয়ে ১ সেপ্টেম্বর ১৯৭৯ সালে তাদের যাত্রী পরিবহন সেবা শুরু করে।এটি শ্রীলঙ্কার জাতীয় পতাকাবাহী বিমান সংস্থা।এর প্রধান সদর দপ্তর শ্রীলংকা রাজধানী কলম্বোতে অবস্থিত।শ্রীলঙ্কান এয়ারলাইনস বিশ্বব্যাপী একটি অগ্রগামী, নিরাপদ, অবিচ্ছিন্ন গুণমান ও যাত্রী গ্রহণযোগ্য হিসাবে সম্মানীয় বিজয়ী বিমান সংস্থা।

শ্রীলংকা এয়ারলাইনস বিমানের কেন্দ্রস্থল কলম্বোর বান্দরানাইক আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থিত হওয়ায় এখান থেকেই বিমান গুলোর সকল কার্যক্রম পরিচালিত হয়।এটি ইউরোপ, মধ্যপ্রাচ্য, দক্ষিণ-পূর্ব এশিয়া, উত্তর আমেরিকা, অস্ট্রেলিয়া এবং আফ্রিকার ৪৭টি দেশের (কোড শেয়ার অপারেশন অনুযায়ী) ৯৯টির মতো গন্তব্য স্থলে যাত্রী পরিবহন করে।শ্রীলংকা এয়ারলাইনস ভারতীয় উপমহাদেশের প্রধান ট্রান্সপোর্টার হিসাবে ২০১৪ সালের ১লা মে মাসে বিশ্বব্যপী সম্মিলিত বিমান সংস্থায় অন্তর্ভুক্ত হয়। একজন যাত্রী বিশ্বব্যপী সম্মিলিত বিমান সংস্থায় অন্তর্ভুক্ত বিমান গুলো দিয়ে ভ্রমন করলে বিশেষ ধরনের ছাড় এবং অন্যান্য সুযোগ সুবিধা পায়।

শ্রীলংকা এয়ারলাইনস এর বিমানের ধরনঃ

এয়ারবাস এ ৩২০
এয়ারবাস এ ৩২১
এয়ারবাস এ ৩৩০

গ্রাহকের জন্য নির্ধারিত পরিষেবা গুলো:

১)বিমানের টিকেট বুকিং
২) টিকিট বাতিলকরণ,
৩)টিকিটের সময় পরিবর্তন
৪)ভিসা সম্পর্কিত সেবা
৫) অনলাইন চেক ইন
৬)মালপত্র সম্পর্কিত তথ্য
৭) বিমানের তথ্য
৮) বিমানবন্দর সুবিধা সম্পর্কিত তথ্য
৯) বিমানের অভ্যন্তরীণ খবার ব্যবস্থা সম্পর্কিত তথ্য ইন
১০)মালপত্রের নিরপত্তা সম্পর্কিত তথ্য
১১)বহির্গমন সেবা সম্পর্কিত তথ্য
১২)বিমানের অভ্যন্তরীণ বিনোদন সম্পর্কিত তথ্য
১৩) বিমানের বিলম্ব জনিত সমস্যার সমাধান। ইত্যাদি

বাংলাদেশের বাজারে শ্রীলংকা এয়ারলাইনস টিকিট বিক্রি করে এমন অনেক ট্র্যাভেল এজেন্ট রয়েছে। তবে সবচেয়ে নির্ভরযোগ্য অনুমোদিত বিক্রয় এজেন্টগুলির একটি এয়ারওয়েজ অফিস বা জু ইনফোটেক বাংলাদেশ লিমিটেড| সর্বোচ্চ সস্তা মূল্যে বিমানের টিকেট এবং অন্যান্য পরিষেবা পেতে ট্র্যাভেলজু বিডি লিমিটেড এর অফিসের ঠিকানায় যোগাযোগ করুন।

ঢাকাস্থ শ্রীলংকা এয়ারলাইনস বিক্রয় প্রতিনিধির অফিসে যোগাযোগের ঠিকানা

এয়ারওয়েজ অফিস
রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,
হ্যাপি আর্কেড শপিং মল,
ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।
মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৪– ৯৫-৯৬
সকাল ১০.৩০ টা থেকে রাত ৮.৩০টা পর্যন্ত(সপ্তাহে ৭ দিন খোলা)

এয়ারওয়েজ অফিসের গুগল ম্যাপ লোকেশন –

 

এয়ারওয়েজ অফিসের ফেসবুক পেজ –

ঢাকাস্থ শ্রীলংকা এয়ারলাইনস কর্পোরেট অফিসে যোগাযোগের ঠিকানা:

সি / ও উইংস স্পেন্স এভিয়েশন লিমিটেড
সাফুর টাওয়ার (গ্রাউন্ড ফ্লোর)
২০ কামাল আতাটুরক এভিনিউ বনানী সি / এ, ঢাকা -১২১৩
টেলিফোন নাম্বার: +৮৮০২৯৮৮২৬১৮
মোবাইল নাম্বার: +৮৮০১৬৭৮৫৬৯২৯৩,৯৪,৯৫
ফ্যাক্স: +৮৮০২৯৮৯২৬২৩
ইমেইল: dacul@srilankan.com

বিমানের যাত্রীদের খাবার সম্পর্কিত তথ্যঃ

প্রতিটি বাণিজ্যিক বিমানের বিনা মূল্যে যাত্রীদের খাবার পরিবেশন করা হয়। এই খাবার বিশেষজ্ঞ এয়ারলাইন ক্যাটারিংদের দ্বারা প্রস্তুত করা হয় এবং সাধারণত বিমানের ভেতর সার্ভিস ট্রলি ব্যবহার করে যাত্রীদের কাছে পৌছানো হয়। কম খরচে বিমান পরিষেবা প্রদানকারী বিমান গুলতে যাত্রীদের কোন ধরনের খাবার সরবরাহ করা হায় না। তবে আপনি চাইলে ফ্লাইট থেকে খাবার কিনতে পারেন।বিমানের ভেতর যাত্রীসেবা সমূহ আরও সুবিধাজনক এবং সুনিশ্চিত করার জন্য যাত্রীদের বিভিন্ন সেবার নাম সম্বলিত প্রাক বই সরবরাহ করা হয়।

ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত বিভিন্ন তথ্য জানার উপায়:

যাত্রীদের ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত তথ্য জানার প্রক্রিয়াকে বলে অনলাইন চেক-ইন। এটি এমন প্রক্রিয়া যেখানে যাত্রীরা ইন্টারনেটের মাধ্যমে তাদের ফ্লাইটে উপস্তিথির তথ্য নিশ্চিত এবং তাদের নিজস্ব বোর্ডিং পাসগুলি মুদ্রণ করতে পারেন।ক্যারিয়ার এবং নির্দিষ্ট ফ্লাইটের ধরনের উপর নির্ভর করে যাত্রীরা তাদের পছন্দের খাবার এবং খাবারের বিকল্প ও মালপত্রের পরিমাণের তথ্য নিশ্চিত করতে পারেন । তাছাড়া যাত্রীরা উক্ত পক্রিয়ার মাধ্যমে তাদের পছন্দের আসন পূর্বেই নির্বাচন করতে পারে।
#অভ্যন্তরীণ ফ্লাইট এর ক্ষেত্রে প্রস্থানের নির্ধারিত সময় থেকে  ১ কিংবা ১ঃ৩০ ঘন্টা আগে চেক-ইন করতে হয়।
#যাত্রীরা তাদের ই-বোর্ডিং পাস চেক ইন এর জন্য মোবাইল ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন।
# যে সকল যাত্রী অনলাইনে চেক ইন করবে তাদের নিজ উদ্যোগে তাদের বোর্ডিং পাস মুদ্রণ এবং তাদের বিমানবন্দর থেকে বোর্ডিং পাসের জন্য একটি ভাউচার বাধ্যতামূলক গ্রহন করতে হবে

রিজার্ভেশন সম্পর্কিত বিভিন্ন তথ্যঃ

ফ্লাইটে উঠার আগে অবশ্যই আপনার বিমানের টিকিটটি পরীক্ষা করুন এবং ভালভাবে নিশ্চিত হন। আপনি যদি আপনার রিজার্ভেশন সম্পর্কিত বিস্তারিত তথ্য দেখতে চান তাহলে রিজার্ভেশন থেকে, আপনার রিজার্ভেশন রেফারেন্স বা পিএনআর নাম্বার টি এবং আপনার নামের শেষ অংশটি লিখুন।উক্ত তথ্য গুলো লিখার পর রিজার্ভেশন থেকে আপনি আপনার সকল তথ্য জমা দেখতে পারবেন।
আপনি ফ্লাইট পরিবর্তন করতে চাইলে আপনার বুকিং রেফারেন্স নাম্বার এবং আপনার নামের শেষ অংশটি লিখুন। এরপর আপনার বুকমার্ক এ আপনার নামের অংশটুকু একইরকম কিনা সেটা নিশ্চিত করুন।

শ্রীলংকা এয়ারলাইন্সের ঢাকা অফিসের ঠিকানা বা ফোন নাম্বারে সংক্রান্ত যে কোনও সমস্যা / অভিযোগ নীচে কমেন্ট করে জানাতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here