ইন্ডিগো এয়ার সম্পর্কিত তথ্য এবং ঢাকা, বাংলাদেশ বিক্রয় অফিসের ঠিকানা

0
835

ইন্ডিগো এয়ার ২০১২ সালের নভেম্বর মাসে ৩৯.৪% শেয়ারের মালিকানা নিয়ে ভারতের বাজারে বৃহত্তম যাত্রী পরিষেবা প্রদানকারি বিমান সংস্থা হিসাবে পরিচিতি লাভ করে। ইন্ডিগো এয়ার মূলত ভারতের অভ্যন্তরীণ অঙ্গ রাজ্য গুলোতে যাত্রী পরিবহন করে।কম মূল্যে টিকেট,সময় নিয়ন্ত্রণ ও ঝামেলা মুক্ত পরিষেবা এই তিনটি মৌলিক স্তম্ভের উপর নির্ভর করে ইন্ডিগো এয়ার যাত্রীদের সেবা প্রদান করে।আগস্ট ২০০৬ সালে ১টি বিমান নিয়ে যাত্রা শুরু করা ইন্ডিগো এয়ার এখন ১৫৫ টি উড়োজাহাজের দ্বারা যাত্রীদের পরিবহন সেবা প্রদান করে। প্রতিটি উড্ডয়নে উচ্চ কার্যক্ষমতা নির্ভর বিমান, সঠিক ব্যবস্থাপনা এবং উচ্চ মানের পরিষেবাগুলির জন্য একটি নিজেদের বিশ্বের অন্যতম নির্ভরযোগ্য বিমান সংস্থাগুলির একটি করে তোলেছে। বর্তমানে ইন্ডিগো এয়ার ৪৯ টি গন্তব্যস্থলে  যাত্রী আকাশ পথে উড্ডয়ন সেবা প্রদান করার জন্য ফ্লাইট পরিচালনা করে। তাছাড়া ৪১ টি দেশীয় এবং ৪টি আন্তর্জাতিক এবং আরও একটি অতিরিক্ত স্থানে যাত্রী সেবা প্রদান করার উদ্যেশ্যে যাত্রীদের নিকট টিকিট বিক্রি শুরু করেছে।

বাংলাদেশের বাজারে ইন্ডিগো এয়ার এর টিকিট বিক্রি করে অনেক ট্র্যাভেল এজেন্ট রয়েছে। তবে সবচেয়ে নির্ভরযোগ্য অনুমোদিত বিক্রয় এজেন্টগুলির একটি এয়ারওয়েজ অফিস বা জু ইনফোটেক (বাংলাদেশে শীর্ষস্থানীয় ট্র্যাভেল এজেন্ট) যারা বিমান শিল্প ও ভ্রমণ সংশ্লিষ্ট প্রযুক্তি গত দিক নিয়ে কাজ করে। সর্বোচ্চ সস্তা মূল্যে বিমানের টিকেট এবং অন্যান্য পরিষেবা পেতে যোগাযোগ করুন।

ইন্ডিগো এয়ার ঢাকা বিক্রয় প্রতিনিধির অফিসের ঠিকান নিম্নে দেয়া হল

এয়ারওয়েজ অফিস
রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,
হ্যাপি আর্কেড শপিং মল,
ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।
মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৪– ৯৫-৯৬
আফিসিয়াল ওয়েবসাইটঃ http://indigoairticket.com/
সকাল ১০.৩০ টা থেকে রাত ৮.৩০টা পর্যন্ত(সপ্তাহে ৭ দিন খোলা)

এয়ারওয়েজ অফিসের গুগল ম্যাপ লোকেশন –

 

এয়ারওয়েজ অফিসের ফেসবুক পেজ –

ইন্ডিগো এয়ার ঢাকা রিজার্ভেশন অফিসের ঠিকানা:

রেনেসাঁ এভিয়েশন সার্ভিস লিমিটেড

ল্যান্ডমার্ক বিল্ডিং (৮ ম তলা) ১২-১৪,
গুলশান -২, উত্তর বাণিজ্যিক এলাকা, ঢাকা -১২১২, বাংলাদেশ।
টেলিফোন নম্বর: +৮৮ ০২ ৯৮৮৩৩৭৪, +৮৮ ০২ ৯৮৯০৩৭৮,
মোবাইল: (+৮৮) ০১৬১৮১৮১৩১৩, ০১৭৬৮২৩২৩১১
ইমেইল: indigo@rasl-bd.com

ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত বিভিন্ন তথ্য জানার উপায়:

যাত্রীদের ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত তথ্য জানার প্রক্রিয়াকে বলে অনলাইন চেক-ইন। এটি এমন প্রক্রিয়া যেখানে যাত্রীরা ইন্টারনেটের মাধ্যমে তাদের ফ্লাইটে উপস্তিথির তথ্য নিশ্চিত এবং তাদের নিজস্ব বোর্ডিং পাসগুলি মুদ্রণ করতে পারেন।ক্যারিয়ার এবং নির্দিষ্ট ফ্লাইটের ধরনের উপর নির্ভর করে যাত্রীরা তাদের পছন্দের খাবার এবং খাবারের বিকল্প ও মালপত্রের পরিমাণের তথ্য নিশ্চিত করতে পারেন । তাছাড়া যাত্রীরা উক্ত পক্রিয়ার মাধ্যমে তাদের পছন্দের আসন পূর্বেই নির্বাচন করতে পারে।
#অভ্যন্তরীণ ফ্লাইট এর ক্ষেত্রে প্রস্থানের নির্ধারিত সময় থেকে  ১ কিংবা ১ঃ৩০ ঘন্টা আগে চেক-ইন করতে হয়।
#যাত্রীরা তাদের ই-বোর্ডিং পাস চেক ইন এর জন্য মোবাইল ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন।
# যে সকল যাত্রী অনলাইনে চেক ইন করবে তাদের নিজ উদ্যোগে তাদের বোর্ডিং পাস মুদ্রণ এবং তাদের বিমানবন্দর থেকে বোর্ডিং পাসের জন্য একটি ভাউচার বাধ্যতামূলক গ্রহন করতে হবে

রিজার্ভেশন সম্পর্কিত বিভিন্ন তথ্যঃ

ফ্লাইটে উঠার আগে অবশ্যই আপনার বিমানের টিকিটটি পরীক্ষা করুন এবং ভালভাবে নিশ্চিত হন। আপনি যদি আপনার রিজার্ভেশন সম্পর্কিত বিস্তারিত তথ্য দেখতে চান তাহলে রিজার্ভেশন থেকে, আপনার রিজার্ভেশন রেফারেন্স বা পিএনআর নাম্বার টি এবং আপনার নামের শেষ অংশটি লিখুন।উক্ত তথ্য গুলো লিখার পর রিজার্ভেশন থেকে আপনি আপনার সকল তথ্য জমা দেখতে পারবেন।
আপনি ফ্লাইট পরিবর্তন করতে চাইলে আপনার বুকিং রেফারেন্স নাম্বার এবং আপনার নামের শেষ অংশটি লিখুন। এরপর আপনার বুকমার্ক এ আপনার নামের অংশটুকু একইরকম কিনা সেটা নিশ্চিত করুন।

ইন্ডিগো এয়ারলাইন্সের ঢাকা অফিসের ঠিকানা বা ফোন নাম্বারে সংক্রান্ত যে কোনও সমস্যা / অভিযোগ নীচে কমেন্ট করে জানাতে পারেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here