ফ্লাই দুবাই সম্পর্কিত তথ্য এবং ঢাকা, বাংলাদেশ বিক্রয় অফিসের ঠিকানা

0
909

ফ্লাই দুবাই ২০০৯ সালে অধিক যাত্রীদের আকাশ পথে পরিবহন চাহিদা মেটাতে নিয়মিত ভাবে তাদের সেবা কার্যক্রম শুরু করে। যাত্রীদের নিকট গ্রহন যোগ্যতা পাওয়ার জন্য মাত্র কয়েক বছরেই ফ্লাই দুবাই দৃঢ়ভাবে দুবায়ে তাদের অবস্থা শক্ত করে। বর্তমান সময়ে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর এবং আল মকতুম আন্তর্জাতিক বিমান বন্দর (DWC) থেকে ৮৫ টির বেশি গন্তব্যে যাত্রী পরিবহন করে।

ফ্লাই দুবাই তাদের যাত্রীদের জন্য বিভিন্ন দূরবর্তী গন্তব্যে ভ্রমণ, পর্যটন পরিকল্পনা এবং বিনিময় সেবা ছাল রেখেছে। ফ্লাই দুবাই প্রধানত সংক্ষিপ্ত যাত্রা পথের জন্য যাত্রীদের বিমান পরিবহন সুবিধা প্রদান করে যার প্রধান কার্যালয় দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে। ফ্লাই দুবাই এর দুই সংখ্যার (IATA) কোড FZ। বিমানটি মধ্যপ্রাচ্য, আফ্রিকা, এশিয়া এবং ইউরোপের ৯৫টি আলাদা আলাদা গন্তব্যে বিমান পরিচালনা করে। ফ্লাই দুবাই তাদের যাত্রীদের অপেক্ষাক্রীত কম মূল্যে আন্তর্জাতিক মানের বিমান সম্পর্কিত বিভিন্ন পরিষেবা প্রদান করে।সর্বোপরি ফ্লাই দুবাই তাদের যাত্রীদের একটি নিরাপদ, আরামদায়ক, নির্ভরযোগ্য বিমান ভ্রমন অভিজ্ঞতা দিতে বদ্ধপরিকর।

বাংলাদেশের বাজারে ফ্লাই দুবাই এর টিকিট বিক্রি করে এমন অনেক ট্র্যাভেল এজেন্ট রয়েছে। তবে সবচেয়ে নির্ভরযোগ্য অনুমোদিত বিক্রয় এজেন্টগুলির একটি এয়ারওয়েজ অফিস বা জু ইনফোটেক (বাংলাদেশে শীর্ষস্থানীয় ট্র্যাভেল এজেন্ট) যারা বিমান শিল্প ও ভ্রমণ সংশ্লিষ্ট প্রযুক্তি গত দিক নিয়ে কাজ করে। সর্বোচ্চ সস্তা মূল্যে বিমানের টিকেট এবং অন্যান্য পরিষেবা পেতে ট্র্যাভেলজু বিডি লিমিটেড এর অফিসের ঠিকানায় যোগাযোগ করুন।

ঢাকাস্থ ফ্লাই দুবাই বিক্রয় প্রতিনিধির অফিসে যোগাযোগের ঠিকানা

এয়ারওয়েজ অফিস
রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,
হ্যাপি আর্কদিয়া শপিং মল,
ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।
মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৪– ৯৫-৯৬
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://flydubaiticket.com/
সকাল ১০.৩০ টা থেকে রাত ৮.৩০টা পর্যন্ত(সপ্তাহে ৭ দিন খোলা)

এয়ারওয়েজ অফিসের গুগল ম্যাপ লোকেশন –

 

এয়ারওয়েজ অফিসের ফেসবুক পেজ –

ঢাকাস্থ ফ্লাই দুবাই কর্পোরেট অফিসে যোগাযোগের ঠিকানা:

স্কাই এভিয়েশন সার্ভিসেস লিমিটেড
বাশাটি এভিনিউ প্লট নং ১০, রোড নম্বর ৫৩
ইউনিট নাম্বার সি -৪, ব্লক-এন ডাব্লু (এইচ)
গুলশান -২, ঢাকা বাংলাদেশ।
টেলিফোন নাম্বারঃ +৮৮০ ২ ৮৯৬ ০৮২৫
মোবাইল নাম্বার: ০১৭৫৫৫০০৪৫০

ফ্লাই দুবাই চট্টগ্রাম বিক্রয় অফিসের ঠিকানা:

স্কাই এভিয়েশন সার্ভিসেস লিমিটেড
দেলোয়ার ভবন (২য় তলা) ১০৪,
আগ্রাবাদ সি / এ চট্টগ্রাম, বাংলাদেশ
মোবাইল নাম্বার: (+৮৮) ০১৭৬৮২৩২৩১১,০১৯৭৮৫৬৯২৯৩-৯৬

ফ্লাই দুবাই সিলেট বিক্রয় অফিসের ঠিকানা:

স্কাই এভিয়েশন সার্ভিসেস লিমিটেড
জেআর টাওয়ার (প্রথম তলা)
২৩আবশ, জেল রোড সিলেট, বাংলাদেশ
মোবাইল নাম্বার: (+৮৮) ০১৭৬৮২৩২৩১১, ০১৯৭৮৫৬৯২৯৩-৯৬

বিমানের যাত্রীদের খাবার সম্পর্কিত তথ্যঃ

প্রতিটি বাণিজ্যিক বিমানের বিনা মূল্যে যাত্রীদের খাবার পরিবেশন করা হয়। এই খাবার বিশেষজ্ঞ এয়ারলাইন ক্যাটারিংদের দ্বারা প্রস্তুত করা হয় এবং সাধারণত বিমানের ভেতর সার্ভিস ট্রলি ব্যবহার করে যাত্রীদের কাছে পৌছানো হয়। কম খরচে বিমান পরিষেবা প্রদানকারী বিমান গুলতে যাত্রীদের কোন ধরনের খাবার সরবরাহ করা হায় না। তবে আপনি চাইলে ফ্লাইট থেকে খাবার কিনতে পারেন।বিমানের ভেতর যাত্রীসেবা সমূহ আরও সুবিধাজনক এবং সুনিশ্চিত করার জন্য যাত্রীদের বিভিন্ন সেবার নাম সম্বলিত প্রাক বই সরবরাহ করা হয়।

ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত বিভিন্ন তথ্য জানার উপায়:

যাত্রীদের ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত তথ্য জানার প্রক্রিয়াকে বলে অনলাইন চেক-ইন। এটি এমন প্রক্রিয়া যেখানে যাত্রীরা ইন্টারনেটের মাধ্যমে তাদের ফ্লাইটে উপস্তিথির তথ্য নিশ্চিত এবং তাদের নিজস্ব বোর্ডিং পাসগুলি মুদ্রণ করতে পারেন।ক্যারিয়ার এবং নির্দিষ্ট ফ্লাইটের ধরনের উপর নির্ভর করে যাত্রীরা তাদের পছন্দের খাবার এবং খাবারের বিকল্প ও মালপত্রের পরিমাণের তথ্য নিশ্চিত করতে পারেন । তাছাড়া যাত্রীরা উক্ত পক্রিয়ার মাধ্যমে তাদের পছন্দের আসন পূর্বেই নির্বাচন করতে পারে।
#অভ্যন্তরীণ ফ্লাইট এর ক্ষেত্রে প্রস্থানের নির্ধারিত সময় থেকে  ১ কিংবা ১ঃ৩০ ঘন্টা আগে চেক-ইন করতে হয়।
#যাত্রীরা তাদের ই-বোর্ডিং পাস চেক ইন এর জন্য মোবাইল ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন।
# যে সকল যাত্রী অনলাইনে চেক ইন করবে তাদের নিজ উদ্যোগে তাদের বোর্ডিং পাস মুদ্রণ এবং তাদের বিমানবন্দর থেকে বোর্ডিং পাসের জন্য একটি ভাউচার বাধ্যতামূলক গ্রহন করতে হবে

রিজার্ভেশন সম্পর্কিত বিভিন্ন তথ্যঃ

ফ্লাইটে উঠার আগে অবশ্যই আপনার বিমানের টিকিটটি পরীক্ষা করুন এবং ভালভাবে নিশ্চিত হন। আপনি যদি আপনার রিজার্ভেশন সম্পর্কিত বিস্তারিত তথ্য দেখতে চান তাহলে রিজার্ভেশন থেকে, আপনার রিজার্ভেশন রেফারেন্স বা পিএনআর নাম্বার টি এবং আপনার নামের শেষ অংশটি লিখুন।উক্ত তথ্য গুলো লিখার পর রিজার্ভেশন থেকে আপনি আপনার সকল তথ্য জমা দেখতে পারবেন।
আপনি ফ্লাইট পরিবর্তন করতে চাইলে আপনার বুকিং রেফারেন্স নাম্বার এবং আপনার নামের শেষ অংশটি লিখুন। এরপর আপনার বুকমার্ক এ আপনার নামের অংশটুকু একইরকম কিনা সেটা নিশ্চিত করুন।

ফ্লাই দুবাই এয়ারলাইন্সের ঢাকা অফিসের ঠিকানা বা ফোন নাম্বারে সংক্রান্ত যে কোনও সমস্যা / অভিযোগ নীচে কমেন্ট করে জানাতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here