বাংলাদেশ এয়ারলাইন্সে নতুন বিমান সংযোজন

1006

কুয়েতের উড়োজাহাজ লীজদাতা প্রতিষ্ঠান আলাফকো হতে সংগৃহীত বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজটি অদ্য (বৃহস্পতিবার) ভোর রাত ৩:২৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরন করে। এটি বিমানের ৫ম বোয়িং ৭৩৭-৮০০ এর ফলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ১৪ টি। বিমানের বহরে এখন রয়েছে নিজস্ব ক্রয়কৃত ৪টি ৭৭৭-৩০০ ইআর, ২টি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার, ২টি বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ও লীজে সংগৃহীত ৩টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৩ টি ড্যাশ-৮ কিউ৪০০ উড়োজাহাজ।

আগামী জুন‘২০১৯ বিমান-এর বহরে যুক্ত হবে ৬ষ্ঠ বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ। এছাড়া আগামী জুলাই ও সেপ্টেম্বর’২০১৯ বিমান বহরে সংযোজিত হবে নিজস্ব ক্রয়কৃত সর্বশেষ ২টি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার। একের পর এক উড়োজাহাজ সংযোজনের মধ্য দিয়ে বহর শক্তিশালী করার পাশাপাশি বিমান তার  রুট ও নেটওয়ার্ক সম্পসারণ এর উদ্যোগ গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে ১৩ মে ২০১৯, বিমান চালু করেছে ঢাকা-দিল্লী-ঢাকা সরাসরি ফ্লাইট। আগামী জুলাই’২০১৯ চালু হতে যাচ্ছে বিমানের গুয়াংজু ফ্লাইট। জেদ্দা, দাম্মাম এবং রিয়াদের  পাশাপাশি সৌদী আরবে বিমানের ৪র্থ গন্তব্য মদিনায় আগামী অক্টোবর‘২০১৯ হতে সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করবে জাতীয় পতাকাবাহী এ সংস্থাটি।

এছাড়া যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় আগামী জুলাই’২০১৯ হতে কয়েকটি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট ফ্রিকোয়েন্সী বৃদ্ধি করার পরিকল্পনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমান এখন ১৬টি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সবকটি রুটে  নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। উল্লেখ্য গত অর্থবছরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স রেকর্ড সংখ্যক ২৬ লক্ষ যাত্রী পরিবহন করেছে।

বাংলাদেশের এই সম্ভাবনাময় ভ্রমণ কিংবা পর্যটন খাতের সাথে সম্পর্কিত সেবা সমূহ নিয়া অনেক ব্যবসা প্রতিষ্ঠান কাজ করে। সে সকল ব্যবসা প্রতিষ্ঠানের মতো “ট্র্যাভেল জু বাংলাদেশ” একটি ভ্রমণ বিষয়ক সেবা প্রদানকারী সংস্থা। আমরা মূলত ভ্রমণ সংরান্ত সেবা সমূহ নিয়া কাজ করি। দীর্ঘদিন ধরে নিরঙ্কুশ ভাবে সকল প্রকার পর্যটক কিংবা ভ্রমণ পিয়াসু মানুষদের ভ্রমণ বিষয়ে বিভিন্ন সেবা এবং পরিশেবাদি প্রদান করার মধ্য দিয়ে আজ আমরা বাংলাদেশের অন্যতম শীর্ষ ট্র্যাভেল বিষয়ক সেবা প্রদান কারী সংস্থার সম্মান অর্জন করতে পেরেছি। আমরা ভবিষ্যতে বাংলাদেশের পর্যটন খাতকে আন্তর্জাতিক অবস্থানে নিয়ে যেতে ছাই এবং আমরা সেই লিক্ষ্যেই কাজ করে যাচ্ছি।

বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান সম্পর্কিত যেকোনো তথ্য এবং যেকোনো সেবা পেতে আমাদের সাথে যোগাযোগ করুণ।

ট্র্যাভেল জু বাংলাদেশ লিমিটেড  বা জু ইনফোটেক বাংলাদেশ লিমিটেড

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,

হ্যাপি আর্কদিয়া শপিং মল,

ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯০– ৯১