২০২১ সালের বিশ্বের সেরা ১০টি এয়ারলাইন্স

78

২০২১ সালের বিশ্বের সেরা ১০টি এয়ারলাইন্স

১. সিঙ্গাপুর এয়ারলাইন্স

Top 10 Airlines

সিঙ্গাপুর এয়ারলাইন্স এখন বিশ্বের অন্যতম প্রধান এয়ারলাইন্স কোম্পানি হিসেবে বিবেচিত। সিঙ্গাপুর এয়ারলাইন্স লিমিটেড ৪০ টিরও বেশি দেশে ৯০ টি গন্তব্যের নেটওয়ার্ক বজায় রাখে। সিঙ্গাপুর এয়ারলাইন্সের সবচেয়ে আধুনিক বহর রয়েছে এবং এটি বোয়িং ৭৪৭-৪০০s এর বিশ্বের বৃহত্তম অপারেটর, যাকে আমরা মেগাটপ হিসাবে উল্লেখ করি। সিঙ্গাপুর এয়ারলাইন্স হল প্রথম এয়ারলাইন যারা ফ্লাইট-এর সুবিধা যেমন কমপ্লিমেন্টারি রিফ্রেশমেন্ট এবং হেডফোন প্রদান করে থাকে। সিঙ্গাপুর এয়ারলাইন্স লিমিটেড (এসআইএ) হল সিঙ্গাপুরের জাতীয় এয়ারলাইন এবং ইউরোপ ও উত্তর আমেরিকায় ফ্লাইট সহ একটি প্যাসিফিক এলাকার প্রধান ক্যারিয়ার। এটি তার অসামান্য গ্রাহক পরিষেবা এবং এর প্লেন এবং প্রযুক্তি আধুনিকীকরণের জন্য অবিরাম প্রচেষ্টার জন্য পরিচিত। সিঙ্গাপুর সরকার সিঙ্গাপুর এয়ারলাইন্স এর ৫৪ শতাংশের মালিক, ডেল্টা এয়ারলাইনস এবং সুইসায়ারের মালিকানাধীন ছোট অংশ।

২. এমিরেটস এয়ারলাইন

Top 10 Airlinesএমিরেটস এয়ারলাইন, দুবাইতে অবস্থিত, বিশ্বের অন্যতম প্রধান এয়ারলাইন্স । এটি ১৯৮৫ সালে দুবাই এমিরেটের উচ্চ নেতৃত্ব দ্বারা সংযুক্ত আরব আমিরাতের অবকাঠামো উন্নত করার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়েছিল। এটি এমিরেটস গ্রুপের অংশ।
এয়ারলাইনসটির বহরে ২৩০টি বিমান রয়েছে। দুবাইতে তার সদর দপ্তর থেকে, এমিরেটস ছয়টি মহাদেশের ৭০টিরও বেশি দেশে প্রতি সপ্তাহে ১৪০টিরও বেশি গন্তব্যে ৩,০০০ টিরও বেশি ফ্লাইট পরিচালনা করে থাকে। এমিরেটস এয়ারলাইন প্রতি বছর, বেশ কয়েকটি নতুন অবস্থান যোগ করে থাকে।

৩. তুর্কি এয়ারলাইন্স

Top 10 Airlinesতুর্কি এয়ারলাইন্স (THY) হল তুরস্কের জাতীয় বিমান সংস্থা এবং ইস্তাম্বুল বিমানবন্দরে অবস্থিত দেশের প্রধান বিমান সংস্থা। তুর্কি এয়ারলাইন্স তুরস্ক এবং মধ্যপ্রাচ্য জুড়ে স্থানীয় এবং আঞ্চলিক ফ্লাইটগুলির পাশাপাশি ইউরোপ, আফ্রিকা, উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা এবং এশিয়াতে আন্তর্জাতিক ফ্লাইটগুলি অফার করে৷ এয়ারলাইনটি ইস্তাম্বুল বিমানবন্দর থেকে আনুমানিক ২৭০টি গন্তব্যে উড়ে যায়, সেইসাথে এসেনবোগা আন্তর্জাতিক বিমানবন্দর এবং আদনান মেন্ডারেস আন্তর্জাতিক বিমানবন্দর, যা সহায়ক কেন্দ্র হিসেবে কাজ করে। তুর্কি কার্গো হল ক্যারিয়ারের মালবাহী সহায়ক সংস্থা, যার নেটওয়ার্কের মধ্যে ১০০ টিরও বেশি গন্তব্যে পরিষেবা রয়েছে। তুর্কি এয়ারলাইন্সও স্টার অ্যালায়েন্সের সদস্য।

Call or WhatsApp For Booking Assistance: +8801978569294

৪. কাতার এয়ারওয়েজ

কাতার এয়ারওয়েজ হল কাতারের জাতীয় বিমান সংস্থা, দোহা হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থিত। এটি ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং ১৯৯৭ সালে পুনরায় চালু করা হয়েছিল। কাতারি সরকার পুরো এয়ারলাইনের মালিক। মধ্যপ্রাচ্য, আফ্রিকা, এশিয়া প্যাসিফিক, ইউরোপ, লাতিন আমেরিকা এবং উত্তর আমেরিকার সাথে সংযুক্ত আন্তর্জাতিক রুটের একটি বিশাল নেটওয়ার্ক সহ কাতার এয়ারওয়েজ মধ্যপ্রাচ্যের অন্যতম প্রধান নেটওয়ার্ক এয়ারলাইন। কাতার এয়ারওয়েজ ওয়ানওয়ার্ল্ড অ্যালায়েন্সের সদস্য।

৫. কান্টাস এয়ারওয়েজ

কান্টাস এয়ারওয়েজ হল কান্টাস গ্রুপের একটি সহযোগী প্রতিষ্ঠান, যেটি সর্বজনীনভাবে ব্যবসা করে থাকে। এটি অস্ট্রেলিয়ার জাতীয় এয়ারলাইনস। সিডনি এবং মেলবোর্নে প্রধান ঘাঁটিগুলির পাশাপাশি এটির পার্থ এবং ব্রিসবেনে সহায়ক কেন্দ্র রয়েছে। কোয়ান্টাসের একটি বিস্তৃত অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক নেটওয়ার্ক রয়েছে, যা নিউজিল্যান্ড, আমেরিকা, এশিয়া, দক্ষিণ আফ্রিকা এবং ইউরোপের রুটে সরু এবং প্রশস্ত দেহের এয়ারবাস এবং বোয়িং বিমানের বিশাল বহর ব্যবহার করে থাকে। কান্টাসলিঙ্ক, কান্টাস-এর একটি সহযোগী প্রতিষ্ঠান যেটি আঞ্চলিক পরিষেবা প্রদান করে থাকে। কান্টাস তার শুরু থেকেই ওয়ান ওয়ার্ল্ড অ্যালায়েন্সের সদস্য।

৬. ইতিহাদ এয়ারওয়েজ

ইতিহাদ এয়ারওয়েজ হল সংযুক্ত আরব আমিরাতের জাতীয় বিমান সংস্থা, যার আবুধাবিতে সদর দপ্তর রয়েছে। এটি ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এয়ারলাইনটি প্রতি সপ্তাহে ১,০০০ টিরও বেশি ফ্লাইটে মধ্যপ্রাচ্য, আফ্রিকা, ইউরোপ, এশিয়া, অস্ট্রেলিয়া এবং আমেরিকার প্রায় ১২০টি যাত্রী ও কার্গো গন্তব্যে উড়ে যায়। সম্মানিত ব্রিটিশ রেটিং স্কাইট্র্যাক্স ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডস অনুসারে, ইতিহাদ এয়ারওয়েজ একটি ৫-স্টার এয়ারলাইন, সেইসাথে বিশ্বের সেরা প্রথম শ্রেণি, সেরা প্রথম শ্রেণির অনবোর্ড ক্যাটারিং এবং সেরা প্রথম শ্রেণির এয়ারলাইন আসন, যা প্রথম শ্রেণীর অ্যাপার্টমেন্টগুলিতে দেওয়া হয়েছিল। এয়ারবাস এ৩৮০-তে চড়ে। ইতিহাদ ক্রিস্টাল কার্গো, ইতিহাদের কার্গো শাখা, এর প্রধান যাত্রী পরিবহন ব্যবসার পাশাপাশি যথেষ্ট রাজস্ব আয় করে। ইতিহাদ এভিয়েশন গ্রুপের অন্তর্ভুক্ত ইতিহাদ এয়ারওয়েজ।

Call or WhatsApp For Booking Assistance: +8801978569294

৭. ইভা এয়ার

ইভা এয়ার হল একটি তাইওয়ানের বিমান সংস্থা যার সদর দপ্তর তাইওয়ানের তাইওয়ান আন্তর্জাতিক বিমানবন্দরে। এয়ারলাইনটি এশিয়া, অস্ট্রেলিয়া, ইউরোপ এবং উত্তর আমেরিকার আনুমানিক ৪০টি স্থানে উড়ে যায়, যা এটিকে একটি সম্পূর্ণ আন্তর্জাতিক এয়ারলাইন বানিয়েছে। এভারগ্রীন এয়ারওয়েজ ইভা এয়ারের প্রাথমিক নাম ছিল যখন এটি ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল, কিন্তু পরবর্তীতে অন্য এয়ারলাইনের সাথে মিল থাকার কারণে এটি বাদ দেওয়া হয়েছিল। ‘এভারগ্রিন’ এবং ‘এয়ারওয়েজ’ অক্ষরগুলি ‘ইভা’ শব্দটি তৈরি করে। এয়ারলাইনটি বর্তমানে তাইওয়ানের দ্বিতীয় বৃহত্তম এবং স্টার অ্যালায়েন্সের সদস্য, যা গ্রাহকদের ১৯০ টিরও বেশি দেশে ১,৪০০ টিরও বেশি গন্তব্যের গ্লোবাল নেটওয়ার্কে অ্যাক্সেস প্রদান করে।

৮. ভার্জিন আটলান্টিক

ভার্জিন আটলান্টিক, ক্রাউলি, ইউনাইটেড কিংডমে অবস্থিত, ব্রিটেনের অন্যতম প্রধান আন্তর্জাতিক বাহক। ভার্জিন আটলান্টিক এয়ারবাস এবং বোয়িং ওয়াইড-বডি বিমানের একটি বহর ব্যবহার করে লন্ডন হিথ্রো থেকে উত্তর আমেরিকা, ক্যারিবিয়ান, আফ্রিকা এবং এশিয়ায় আন্তর্জাতিক রুটের একটি নেটওয়ার্ক সরবরাহ করে। ভার্জিন গ্রুপ (৫১ %) এবং ডেল্টা এয়ার লাইনস যৌথভাবে ভার্জিন আটলান্টিকের (৪৯ %) মালিক।

৯. সুইস এয়ারলাইন্স

সুইজারল্যান্ডের জাতীয় এয়ারলাইন, সুইস ইন্টারন্যাশনাল এয়ার লাইনস, ইউরোপ, উত্তর ও দক্ষিণ আমেরিকা, এশিয়া এবং আফ্রিকা পরিষেবা দেয়। এপ্রিল ২০০৬ সালে, সুইস স্টার অ্যালায়েন্সে যোগদানকারী ১৭ তম এয়ারলাইন হয়ে ওঠে। সুইস এয়ারলাইন্সের প্রধান কেন্দ্র জুরিখ।

১০. ব্রিটিশ এয়ারওয়েজ

ব্রিটিশ এয়ারওয়েজ, ইন্টারন্যাশনাল এয়ারলাইনস গ্রুপের একটি সহযোগী, একটি প্রধান বিশ্বব্যাপী প্রিমিয়াম এয়ারলাইনএবং যুক্তরাজ্যের বৃহত্তম আন্তর্জাতিক ক্যারিয়ার।
এয়ারলাইনটি লন্ডন হিথ্রোতে অবস্থিত, বিশ্বের বৃহত্তম আন্তর্জাতিক বিমানবন্দর এবং ৭০টি দেশে ১৭০টিরও বেশি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে। ব্রিটিশ এয়ারওয়েজের বহরে প্রায় ২৮০টি বিমান রয়েছে, যার মধ্যে এ৩৮০ এবং ৭৮৭ রয়েছে। এয়ারলাইনটি প্রতি বছর তার ৪০ মিলিয়নেরও বেশি যাত্রীকে ৩৫ মিলিয়ন কাপ চা, ৩৬.৫ মিলিয়ন ডিনার এবং ৩.৭ মিলিয়ন বোতল ওয়াইন সরবরাহ করে।

Related Post: Airways Office | zooholiday | Travel News BD | zooIT | zooFamily

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here