বাংলাদেশে অনলাইন ট্রেনের টিকিট | বাংলাদেশে ট্রেনের টিকিট কিনুন

0
64

বাংলাদেশে অনলাইন ট্রেনের টিকিট | বাংলাদেশে ট্রেনের টিকিট কিনুন

বাংলাদেশ রেলওয়ের টিকিট বুকিং: ট্রেন স্টেশন টিকিট কাউন্টার থেকে টিকিট বুকিংয়ের জন্য। আপনি কোন রেল স্টেশন থেকে যাতায়াত করতে চান তা রেলওয়ের টিকিট কাউন্টারে যেতে হবে। যাত্রীর যাত্রার আগে কাউন্টারে যেতে হবে। যদি আপনার যাত্রা আরও গুরুত্বপূর্ণ হয় তবে আপনাকে আগে টিকিট বুক করতে হবে। অন্যথায়, টিকিট বা আপনার প্রত্যাশিত আসনটি মিস করার সুযোগ ছিল। এই উপায়টি অন্যের চেয়ে বেশি স্বাচ্ছন্দ্যযুক্ত। আপনি যদি ট্রেনে ভ্রমণ করতে চান তবে অনলাইনে বা স্টেশনে গিয়ে আপনার ভ্রমণের জন্য টিকিট বুক করতে হবে। এই পোস্টে, আমরা আপনাকে অনলাইনে ট্রেনের টিকিট বুকিং সিস্টেম সম্পর্কিত সমস্ত তথ্য সরবরাহ করব। আপনার ভ্রমণকে আরও ভাল করে তুলতে আমরা আপনাকে সহায়তা করতে এখানে আছি।

ক্রয় প্রক্রিয়াঃ

 
১। প্রথমে www.railway.gov.bd ওয়েব সাইটে প্রবেশ করতে হবে।
২। ওয়েবসাইটে ঢুকে “ডান পার্শ্বের central E-service হতে Railway E-Ticketing service” এর লিংক এ ক্লিক করতে হবে।
৩। Bangladesh Railway এবং CNS Ltd. লেখা ও লোগো সম্বলিত একটি নতুন ওয়েব সাইট খুলে যাবে।
৪। “Log in” এর প্যানেল ই-মেইল ঠিকানা, পাসওয়ার্ড এবং সিকিউরিটি কোড পূরণ করতঃ “Log in” বাটনে ক্লিক করতে হবে।
৫। এরপর যে Pageটি আসবে তাতে “Purchase ticket”  বাটনে ক্লিক করতে হবে।
৬। এখানে যে Pageটি আসবে সে Page এ আপনার চাহিত ভ্রমণ তারিখ, প্রারম্ভিক স্টেশন, গন্তব্য স্টেশন, ট্রেনের নাম, শ্রেনী, টিকেট সংখ্যা যেভাবে রয়েছে তা পূরণ করতে হবে। এর পরের পেইজে “Registration Seat Available”  দ্বারা চাহিত টিকেট এবং এর মূল্যমান জানিয়ে দেয়া হবে। টিকেট থাকলে “Purchase ticket”  বাটন ক্লিক করতে হবে।
৭।  ক্রেডিট কার্ড, ক্যাশ কার্ড কিংবা ব্রাক ব্যাংকের একাউন্ট মারফত যাত্রির জমাকজৃত টাকা থেকে টিকেট মূল্য কেটে নেয়া হবে এবং যাত্রীর ই-মেইলে ই-টিকেটটি পাটিয়ে টিকেট নিশ্চিত করা হয়ে থাকে।

 

৮। ই-মেইল মেসেজ বক্স থেকে প্রেরিত টিকেটটির প্রিন্ট নিয়ে ফটো আইডিসহ ই-টিকেট প্রদত্ত “Ticket Print Information” প্রদান করে সংশ্লিষ্ট সোর্স ষ্টেশন থেকে যাত্রার পূর্বে ছাপানো টিকেট সংগ্রহ করতে হবে।

মোবাইল অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমে টিকিট কেনা বাংলাদেশ রেলওয়ের সাথে ভ্রমণের আরেকটি সুবিধাজনক উপায়। আপনার সেল ফোন নম্বর, অনলাইনে বুক দিয়ে নিজেকে নিবন্ধিত করুন এবং আপনার টিকিটের বিশদটি আপনার ভিসা / মাস্টার, অ্যামেক্স কার্ড এবং বিকাশের মাধ্যমে অর্থ প্রদানের পরে তাত্ক্ষণিক ইমেল করা হবে।

ট্রেনের টিকিটের জন্য কল করুন: +8801978569291, +8801312569291(service charge 199 BDT)

Related Post: Buy online train ticket Bangladesh  |  For Air ticket click here


Warning: A non-numeric value encountered in /home/bimatlrw/travelnews.com.bd/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1008

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here