বিমানের ইয়াঙ্গুন রুট বন্ধ, শীতকালীন সময়সূচিতেও পরিবর্তন

311

বিমানের ইয়াঙ্গুন রুট বন্ধ, শীতকালীন সময়সূচিতেও পরিবর্তন

২৮ অক্টোবর থেকে বন্ধ করা হচ্ছে ঢাকা-ইয়াঙ্গুন রুটের ফ্লাইট। বর্তমানে এ রুটে সাপ্তাহিক তিনটি ফ্লাইট চলছে। বহরে থাকা ড্যাশ-৮ কিউ-৪০০ উড়োজাহাজ দিয়ে ইয়াঙ্গুনের ফ্লাইট পরিচালনা করছে বিমান। দীর্ঘ সময় ধরে লোকসান দিয়ে রুটটি পরিচালনা করে আসছে বিমান।

অন্যদিকে প্রতিবছর শীতকাল সামনে রেখে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ফ্লাইট অপারেশনের সময়সূচিতে পরিবর্তন করা হয়। প্রতিবারের মতো এবারও কিছু রুটে ফ্লাইট বাড়ানো হচ্ছে, সময় পরিবর্তন করা হচ্ছে কয়েকটিতে। আবার চলমান সংকট এড়াতে একটি রুট বন্ধের সিদ্ধান্ত কার্যকর করতে যাচ্ছে বিমান।

বিমান সূত্রে জানা গেছে, আঞ্চলিক আন্তর্জাতিক রুটের ফ্লাইট পরিকল্পনায় পরিবর্তন আসছে। ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট বাড়ানো হচ্ছে। অন্যদিকে অব্যাহত লোকসান এড়াতে বন্ধ করা হচ্ছে ইয়াঙ্গুন রুটের ফ্লাইট।

এছাড়া সিঙ্গাপুর ও কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনায় বোয়িং ৭৩৭-এর পাশাপাশি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের মহাব্যবস্থাপক সালাউদ্দিন আহমেদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, যাত্রী চাহিদা বাড়ায় ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট বাড়ানো হচ্ছে। এ রুটে বর্তমানে সপ্তাহে ফ্লাইট তিনটি চললেও এবার বাড়িয়ে পাঁচটি করা হচ্ছে। আগামী ২৮ অক্টোবর থেকে ফ্লাইট বৃদ্ধির পাশাপাশি এ রুটের ফ্লাইট শিডিউলেও পরিবর্তন আনার সিদ্ধান্ত হয়েছে।

নতুন সময়সূচি অনুযায়ী, ঢাকা থেকে দিল্লির উদ্দেশ্যে বেলা তিনটার পরিবর্তে দুপুর ১২টায় ছাড়বে বিজি-০৯৭। আর দিল্লি থেকে স্থানীয় সময় ৬টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করবে বিমান।

যেকোনো দেশের এয়ার টিকেট, হোটেল বুকিং, হেলিকপ্টার সার্ভিস, টুরিস্ট ভিসা প্রসেসিং এবং প্যাকেজ ট্যুর করে থাকি। বিস্তারিত জানতে যোগাযোগ করুন নিচের ঠিকানায়।

zooFamily (community of aviation & travel)

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,হ্যাপি আর্কদিয়া শপিং মল,ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৪