ভারতে প্রবেশের জন্য নতুন নিয়ম চালু হয়েছে

240

ভারতে প্রবেশের জন্য নতুন নিয়ম চালু হয়েছে

কি কি নিয়ম একবার চোখ বুলিয়ে নিন

#রুলসসমুহ
√ যাদের ভিসা জুলাই মাসের পর থেকে নেওয়া হয়েছে বা পরে নিবেন তাদেরকে অবশ্যই ভারতীয় হাইকমিশন থেকে বিশেষ অনুমতি নিতে হবে নতুবা যেতে পারবেন না।

√ ট্যুরিস্ট/মেডিকেল/বিজনেস এই ৩ ক্যাটাগরির ভিসা আপাতত দেওয়া হবে। পরবর্তীতে সমস্ত ক্যাটাগরিতে ভিসা দেওয়া শুরু করবে।

√ ভ্রমণ শুরুর ৭২ ঘন্টা আগে কোভিড -১৯ টেস্ট রিপোর্ট নেগেটিভ হতে হবে এবং সার্টিফিকেট সাথে রাখতে হবে।

√ কোন অবস্থাতেই ভ্রমণ করার ৫/৬/৭ দিন আগের টেস্ট করা রিপোর্ট গ্রহনযোগ্য নহে অর্থাৎ এমন সময়ে টেস্ট করার জন্য স্যাম্পল দিবেন যাতে ভ্রমণ শুরু হওয়ার ৭২ ঘণ্টা/৩ দিনের মধ্যে পেয়ে যান।

√ যাদের ভিসার মেয়াদ শেষ তারা নতুন করে যমুনা ফিউচার পার্ক ভিসা এম্বাসিতে ভিসার জন্য এপ্লাই করতে পারবেন তবে এপ্লাই করার ৩/৪ দিন আগে মেইল করে অনুমতি নিতে হবে।

√ নতুন করে মেডিকেল ভিসার জন্য অবশ্যই ভারতীয় হাসপাতাল এর ইনভাইটেশন লেটার অথবা ডাঃ আ্যপয়েন্টমেন্ট লেটার কপি থাকা বাধ্যতামূলক অর্থাৎ এই লেটার + মেডিকেলের পেপারস (ডাঃ প্রেস্ক্রিপশন, কিছু টেস্ট রিপোর্ট ও পাসপোর্ট কপি স্ক্যান কপি) সহ মেইলে বিস্তারিত লিখে দিবেন অর্থাৎ কেন যাওয়া জরুরী।

ট্যুরিস্ট ভিসার ক্ষেত্রে নিচের ইমেইলে পাসপোর্ট কপি স্ক্যান + পূর্বে যদি ভিসা থাকে সেটার কপি দিয়ে বিস্তারিত লিখবেন অর্থাৎ কেন এখন ভারতে ঘুরতে যাবেন এবং এপ্লাই করার পর ৩/৪ দিন অপেক্ষা করুন ফিরতি রিপ্লাইয়ের জন্য। পেলে ভালো, না পেলে কিছুই করার নেই।

√ যাদের অলরেডি মেডিকেল ভিসা আছে অর্থাৎ মেয়াদ আছে এই বছর বা ২০২১ সালের মার্চ পর্যন্ত তারাও যেতে পারবেন কিন্তু নিচের ইমেইলে বিস্তারিত লিখে বিশেষ অনুমতি নিতে হবে। অনুমতি পেলেই যেতে পারবেন।

√ আপনার প্রয়োজনীয় কাগজপত্রগুলোর স্ক্যানকপি ইমেইল করবেন

visahelp.dhaka@mea.gov.in (অবশ্যই এম্বাসিতে যাওয়ার ৩/৪ দিন আগে ইমেইল করবেন)। আপনাকে যদি অনুমতি দেই অর্থাৎ মেইলে রিপ্লাই করে জানিয়ে দিবে তবেই ভিসা এম্বাসিতে যেতে পারবেন সেটা মেডিকেল/ট্যুরিস্ট/বিজনেস ভিসার জন্য প্রযোজ্য।

যদি অনুমতি না পান তাহলে নেক্সট আবার মেইল করুন অথবা করোনা স্বাভাবিক হলে তখন স্বাভাবিক নিয়মে এপ্লাই করে যাবেন কারণ এখানে একমাত্র ভারতীয় এম্বাসি ঠিক করবে অর্থাৎ কাকে ভিসা দিবে আর কাকে দিবে না। এক্ষেত্রে কোন পরামর্শ দেওয়ার কিছু নেই।

যেকোনো দেশের এয়ার টিকেট, হোটেল বুকিং, হেলিকপ্টার সার্ভিস, টুরিস্ট ভিসা প্রসেসিং এবং প্যাকেজ ট্যুর করে থাকি। বিস্তারিত জানতে যোগাযোগ করুন নিচের ঠিকানায়।

zooFamily (community of aviation & travel)

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,হ্যাপি আর্কদিয়া শপিং মল,ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৪