ইরাক ভিসা প্রসেসিং 

1164

ইরাক ভিসা প্রসেসিং 

ইরাক আনুষ্ঠানিকভাবে ইরাক প্রজাতন্ত্র হিসাবে পরিচিত, পশ্চিম এশিয়ায় অবস্থিত একটি দেশ। এই দেশটি একটি সাম্প্রতিক রক্তক্ষয়ী ইতিহাস অভিজ্ঞতা অর্জন করেছে যা এই দেশকে অশান্তিতে ফেলেছে। ২০১৩ সালে মোসুল এবং অন্যান্য শহর পুনরায় দখল নিয়ে ইরাকি সরকার জোয়ার ফিরিয়ে দিয়েছে। তবে এখনও বেশিরভাগ ইরাক খুব বিপজ্জনক রয়ে গেছে। ইরাক ভিসা প্রসেসিং । এই সত্যতা সত্ত্বেও, ইরাক বিস্ময়কর পর্বতমালা, নড়বড়ে শহর, প্রচুর আর্কিপ্লেগো সাইট এবং অতিথিপরায়ণ স্থানীয়দের জন্য খুব বিখ্যাত। ইরাকের আমাদের শীর্ষ পাঁচটি স্থানের তালিকা আপনাকে দেশের পর্যটন স্পট সম্পর্কে ভাল ধারণা পেতে সহায়তা করবে। আমাদের সাথে যোগাযোগ করুন: + 88০১৭৬৮২৩২৩১১

বাগদাদ

টাইগ্রিস নদীর তীরে অবস্থিত, বাগদাদ রাজধানী এবং ইরাকের বৃহত্তম শহর। লোকেরা এই শহরটিকে ইসলামিক ওয়ার্ল্ডের একটি গুরুত্বপূর্ণ বাণিজ্যিক, সাংস্কৃতিক এবং বৌদ্ধিক কেন্দ্র হিসাবে বিবেচনা করে। এই শহরটি ভ্রমণের পক্ষে খুব বেশি নিরাপদ নয় তবে আপনি শহরের কিছু অংশে নিরাপদে অ্যাক্সেস করতে এবং ভ্রমণ করতে পারবেন। এখানে আপনি বাগদাদী যাদুঘরে একটি কনসার্ট দেখে, টাইগ্রা নদীর তীরে নৌকা ভ্রমণ করে, তিহাসিক স্মৃতিস্তম্ভগুলি ঘুরে দেখার এবং ব্যাবিলনে ভ্রমণের জন্য এক দিনের ভ্রমণ উপভোগ করতে পারেন। বাগদাদ আপনাকে শহরের বিভিন্ন রাস্তার বাজারগুলি ঘুরে দেখার এবং শুক্রবার অটোমান কিস্ক্কল অঞ্চল ঘুরে দেখার সুযোগও দেয়। বাগদাদের কয়েকটি বিখ্যাত নিদর্শনগুলির মধ্যে বাগদাদের সাংস্কৃতিক কেন্দ্র, শাহবানদার ক্যাফে, সোর্প অ্যাসাদ্বাজিন চার্চ, ইরাকের জাতীয় জাদুঘর, বাগদাদ যাদুঘর, অটোমান ক্যাসেল, তাহরির স্কয়ার এবং পিয়াজা ফিরদোস অন্তর্ভুক্ত থাকতে পারে। অতএব, আপনি যদি ইরাক ভ্রমণ করেন, তবে আপনার এই শহরটি পরিদর্শন করা উচিত।

আর্বিল

স্থানীয়ভাবে হাওলার / হিউলার নামে পরিচিত, এরবিল কুর্দিস্তান অঞ্চলের আইনী সরকারের রাজধানী। ইরাকের অন্যান্য অংশের মতো নয়, আপনি এই শহরটি তুলনামূলকভাবে নিরাপদ এবং আরও সুরক্ষিত দেখতে পাবেন। এই শহরটি দুটি নদীর মধ্যবর্তী উর্বর জমিতে অবস্থিত, নাম লেজার জ্যাব এবং গ্রেটার জ্যাব। ল্যান্ডমার্ক, জেলা এবং বড় রাস্তাগুলি সম্পর্কিত, এখানে আপনি আরও দোকান, রেস্তোঁরা এবং হোটেল পাবেন। চিহ্নের ভাল উদাহরণগুলির মধ্যে কুর্দিশ টেক্সটাইল জাদুঘর, সিরিয়াক হেরিটেজ যাদুঘর, সামি আবদুল রহমান পার্ক এবং এরবিল সিটিডেল অন্তর্ভুক্ত থাকতে পারে। এবং মজাদার শপিংয়ের জন্য, আপনি অ্যান্টিক কালা, এরবিলের সুক, উপহারের দোকান এবং ফ্যামিলি মল পাবেন। ইরবিলের খ্রিস্টীয় শহরতলির আইঙ্কাওয়াতে আপনি সাশ্রয়ী মূল্যে ভাল বিয়ার, ওয়াইন এবং প্রফুল্লতা কিনতে পারেন। সুতরাং, ইরাকে নিরাপদ এবং আরামদায়ক ছুটি কাটাতে আপনার এই দুর্দান্ত শহরটির দিকে যাওয়া উচিত।

নাজাফ

বাগদাদ থেকে প্রায় ১৬০ কিলোমিটার দক্ষিণে ইরাকের মধ্য-দক্ষিণে অবস্থিত, নাজাফ নাজাফ গভর্নরেটের রাজধানী। লোকেরা এটিকে শিয়া ইসলামের তৃতীয় পবিত্রতম শহর হিসাবে বিবেচনা করে এবং এটি ইরাকের শিয়া রাজনৈতিক শক্তির কেন্দ্র। এই শহরটি বিখ্যাত মসজিদ, মাজার, ধর্মীয় স্কুল এবং প্রচুর কবরস্থানের লোকদের কাছে খুব জনপ্রিয়। এর মধ্যে কয়েকটি পর্যটন কেন্দ্রের মধ্যে রয়েছে ওয়াদি আল-সালাম কবরস্থান, মাইথাম আল-তাম্মার শ্রীন, কুফার দুর্দান্ত মসজিদ এবং মোসজিদ হানানা এজন্য যদি আপনার কাছে ইসলামের তিহাসিক স্থানগুলি সম্পর্কে জানতে আগ্রহী হয় তবে আপনার এই শহরটি ঘুরে দেখা উচিত।

সামারা

সালাদউদ্দিন গভর্নরেটে টাইগ্রিসের পূর্ব তীরে অবস্থিত সমররা ইরাকের একটি খুব বিখ্যাত শহর এটি কেবলমাত্র ইসলামী মূলধন যা তার মূল স্থাপত্য, পরিকল্পনা এবং শৈল্পিক ধ্বংসাবশেষ ধরে রেখেছে। ২০০ ২০০৭ সালে ইউনেস্কো এই শহরটিকে বিশ্ব তিহ্যবাহী স্থান হিসাবে ঘোষণা করেছে। এই শহরটি শি’ই হোলি সাইটের জন্য অত্যন্ত সুপরিচিত তবে সম্প্রতি সুন্নি আরবরা এতে আধিপত্য বিস্তার করছে। এখানে আপনি প্রচুর প্রত্নতাত্ত্বিক এবং তিহাসিক সাইট পাবেন। এর মধ্যে কয়েকটি সাইট মহান মসজিদ, আল-আসকারেয় মন্দির, খলিফার নিবাস, আল-মা’সৌক (প্রিয়তমা) প্রাসাদ এবং আবু দুলুফ মসজিদকে উদ্ধৃত করতে পারে। সুতরাং, ইরাকে সুন্দর ছুটি কাটাতে আপনার এই ইসলামিক সিটিতে ভ্রমণ করা উচিত।

সুলায়মানিয়াহ

স্লেমানি নামে পরিচিত, সুলায়মানিয়াহ ইরাকের একটি খুব ছোট শহর। ১৭৮৪ সালে, ইব্রাহিম পাশা বাবন এই শহরটিকে তাঁর রাজত্বের রাজধানী হিসাবে প্রতিষ্ঠা করেছিলেন। সেই থেকে এটি ইরাকি কুর্দিস্তানের সাংস্কৃতিক রাজধানী এবং বহু বিখ্যাত কবি, লেখক এবং দার্শনিকদের আবাসস্থল। লোকেরা এটিকে একটি ‘বিশ্বজনীন রত্ন’ এবং ‘আবিষ্কারের জায়গা’ বলে অভিহিত করে। এখানে আপনি দুর্দান্ত আগ্রহ এবং মজাদার অনেক বিখ্যাত জায়গা পাবেন। এর মধ্যে কয়েকটি স্থানে সুলায়মানিয়াহ জাদুঘর, আরাম গ্যালারী, আজাদি পার্ক, জারা সুপার মার্কেট, মাজিদি মল এবং পরিবার সুস্বাদু, সহজ এবং সস্তা খাবারের জন্য রেস্তোঁরাগুলির কথা উল্লেখ করতে পারে। পান এবং আরামে থাকার জন্য, এখানে আপনি আইরিস বার এবং আন্তর্জাতিক মানের হোটেলও পাবেন। অতএব, অসাধারণ ছুটির অভিজ্ঞতা থাকার জন্য এটি ইরাকের অন্যতম সেরা জায়গা।

প্রয়োজনীয় কাগজপত্র:

ভিসা আবেদনের জন্য যেসব কাগজপত্র প্রয়োজন হয়:

ভ্রমণ ভিসার জন্য:

  • নির্ভুলভাবে ভিসা ফরম পূরণ করতে হবে
  • ২ কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি
  • পূর্বের সকল পাসপোর্ট (যদি একাধিক পাসপোর্ট থাকে)
  • ব্যাংক স্টেটমেন্ট

হোটেল কনফার্মেশন পিএনআর (যাত্রীর নাম রেকর্ড) দিয়ে ফিরে আসা বিমানের টিকিটদয়া করে নোট করুন: কভারিং লেটার, হোটেল কনফার্মেশন এবং টিকিটের সাথে উল্লিখিত তারিখগুলি মিলবে।

আমাদের ভিসা প্রসেসিং ফি  ১৮০০টকা (অর্থ প্রদানের জন্য এখানে ক্লিক করুন)

 ভিসা আবেদন প্রোসেস সংক্রান্ত:

যোগাযোগ করুন আমাদের ভিসা সহায়ক ব্যবাস্হাপক এর সাথে

মোবাইল:(+88) 01978569293)

ওয়েবসাইট:  www.airwaysoffice.com
ই-মেইল: myvisaapplicationinfo@gmail.com

ইরাক এর  আকর্ষণীয় জায়গাগুলির সংখ্যা এত বেশি যে আপনার নিজের দ্বারা কোনও ছুটির অনুষ্ঠান আঁকানো কেবল অসম্ভব, বিশেষত যদি কোনও ভ্রমণকারীদের এই দেশে থাকার অভিজ্ঞতা না থাকে। সুতরাং এয়ারওয়েজ অফিস নিম্নলিখিত ধরণের ট্যুর তৈরি করে।

  1. সারা বছর ভ্রমণ;
  2. Holidays ছুটির জন্য বুকিং;
  3. এয়ার টিকেটিং
  4. হোটেল বুকিং
  5. পেকেজ ট্যুর
  6. হেলিকপটার সার্ভিস
  7. টুরিস্ট ভিসা প্রসেসিং

 

যেকোনো দেশের এয়ার টিকেট, হোটেল বুকিং, হেলিকপ্টার সার্ভিস, টুরিস্ট ভিসা প্রসেসিং এবং প্যাকেজ ট্যুর করে থাকি। বিস্তারিত জানতে যোগাযোগ করুন নিচের ঠিকানায়।

zooFamily (community of aviation & travel)

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,হ্যাপি আর্কেড শপিং মল,ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ। মোবাইল নাম্বার: ০১৭৬৮২৩২৩১১

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here