ডেল্টা এয়ারলাইন্স

628

ডেল্টা এয়ারলাইন্স

আটলান্টা, জর্জিয়া তে সদর দফতর নিয়ে ডেল্টা এয়ারলাইনস হল একটি প্রধান আমেরিকান বিমান পরিবহন সংস্থা। এই বিমান পরিবহন সংস্থা টি নিজেদের দেশীয় এবং আন্তর্জাতিক চেন এর মাধ্যমে ৬ টি মহাদেশ এ তাদের পরিসেবা প্রদান করে। ডেল্টা এয়ারলাইনস তাদের অন্যান্য অধীনস্থ কোম্পানী গুলোর সাথে জোট বেঁধে দৈনিক ৫০০০ এর উপর উড়ান পরিচালনা করে। এই বিমান সংস্থা টিতে প্রায় ৮০,০০০ কর্মী কাজ করে। ডেল্টা নিজের যাত্রীদের মনোরঞ্জন এবং চাহিদা মেটাতে বিভিন্ন বিশেষ সুবিধা সরবরাহ করে।

২০১৩ সালে ডেল্টা এয়ারলাইনস বিশ্বের বৃহত্তম বিমান পরিবহন সংস্থা হয় সব থেকে বেশি তালিকাভুক্ত যাত্রী বহন করার জন্য এবং দ্বিতীয় বৃহত্তম হিসাবে গণ্য করা হয় তাদের আয় এবং ধারণক্ষমতার দিক থেকে বিচার করে।

ইতিহাস

ডেল্টা এয়ারলাইনস কে তৈরী করা হযেছিল হাফ দাল্যান্ড ডাস্টারস হিসাবে যেটা ১৯২৪ সালের, ৩০সে মে, ম্যাকন, জর্জিয়া তে হওয়া বায়বীয় ফসল ঝাড়া অপারেশন এ অংশগ্রহণ করেছিল। ১৯২৫ সালে কোম্পানী টা মনরো, লুইসিয়ানা তে প্রতিস্থাপিত হয়। কল্লেট ই. উলম্যান নামক একজন মূল পরিচালক এই কোম্পানি টাকে ১৯২৮ সালে ১৩ ই সেপ্টেম্বর কিনে নেন এবং এটার নাম পরিবর্তন করে ডেল্টা এয়ার সার্ভিস রাখে। এই বিমান পরিবহন সংস্থা টি যাত্রী পরিবহন সুরু করে ১৭ জুন, ১৯২৯। এখানে এক জন যাত্রী বসতে পারতেন একটি চেয়ার এ যেটা রাখা ছিল সেখানে যেখানে আগে সাধারণত সার রাখা হত। প্রাথমিক ভাবে এই সংস্থা টির রুট ছিল দক্ষিণ পূর্ব রাজ্য গুলোর মধ্যে।

পরে ডেল্টা বড় হতে থাকে আরও রুট সংযোগ করে এবং অন্যান্য বিমান সংস্থা কিনে| তারা ১৯৬০ এর দশকে প্রপেলার প্লেন গুলোর বদলে জেট প্লেন ব্যবহার করা শুরু করে এবং ১৯৭০ এর দশকে তারা ইউরোপ এ পারি দিয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় প্রবেশ করে

অপারেশন

ডেল্টার কর্পোরেট সদর দপ্তর টি আটলান্টা শহরের ভিতর হার্টসফিল্ড-জ্যাকসন আটলান্টা আন্তর্জাতিক বিমানবন্দর এর উত্তর সীমানার উপর একটি কর্পোরেট ক্যাম্পাস এ অবস্থিত। ১৯৪১ সাল থেকে এই অবস্থান টি ডেল্টার সদর দপ্তর হিসেবে কাজ করছে যখন এই কোম্পানি তাদের কর্পোরেট অফিস মনরো, লুইসিয়ানা থেকে স্থানান্তর করে বৃহত্তর আটলান্টা তে সরিয়ে নিয়ে আনে।

গন্তব্যস্থল

ডেল্টা এয়ারলাইনস প্রতিদিন ৪,৯৩২ টি ফ্লাইট পরিচালনা করে এবং ডেল্টা কানেকশন প্রতিদিন ২,৫৩৩ দৈনিক ফ্লাইট পরিচালনা করে। ডেল্টা এয়ারলাইনস এমন একটি অনন্য বিমান সংস্থা যেটা কিনা এন্টার্কটিকা ছাড়া পৃথিবীর বাকি ৬ টা মহাদেশে নিজেদের পরিসেবা প্রদান করে।

হাব শহর পরিসংখ্যান

ডেল্টার হাব এর বিষয়ে এই পরিসংখ্যান, আগস্ট ২০১৪ হিসাবে বর্তমান|

 

ক্রম বিমানবন্দর দৈনিক
প্রস্থান সংখ্যা
পরিবেশিত
গন্তব্যস্থল
নোট
আটলান্টা (এ টি এল) ৯৬৬ ২২১
ডেট্রয়েট (ডি টি ডাব্লিউ) ৪৭৬ ১৩২
মিনিয়াপোলিস-সেন্ট. পল (এম এস পি) ৪৩৮ ১৩০
নিউ ইয়র্ক সিটি (এল জি এ) ২৭৮ ৬৫
সল্ট লেক সিটি (এসএলসি) ২৬০ ৮৯
নিউ ইয়র্ক সিটি (জেএফকে) ২০৭ ৯৭
লস এঞ্জেলেস (এল এ এক্স) ১৪২ ৪৮
সিনসিনাটি / এন. কেনটাকি (সি ভি জি) ১০৪ ৪১
সিয়েটেল / টাকোমা (এস ই এ) ৮৬ ২৬
১০ বস্টন (বি ও এস) ৭৯ ২৪
১১ প্যারিস (সি ডি জি) ৩৬ ২০
১২ আমস্টারডাম (এ এম এস) ৩৫ ২১ গুরুত্বপূর্ণ ইউরোপীয় হাব (কেএলএম-এর সাথে) । এশিয়া থেকে আমেরিকাগামী বিমানের জন্য গুরুত্বপূর্ণ স্টপওভার।
১৩ টোকিও (এন আর টি) ২০ ১৬

 

যেকোনো দেশের এয়ার টিকেট, হোটেল বুকিং, হেলিকপ্টার সার্ভিস, টুরিস্ট ভিসা প্রসেসিং এবং প্যাকেজ ট্যুর করে থাকি। বিস্তারিত জানতে যোগাযোগ করুন নিচের ঠিকানায়।

zooFamily (community of aviation & travel)

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,হ্যাপি আর্কেড শপিং মল,ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ। মোবাইল নাম্বার: ০১৭৬৮২৩২৩১১

Delta Airlines office Related post By:  

Airways office, Zoo infotech, ZooHoliday, Zoo.family