আলাস্কা এয়ারলাইন্স

406

আলাস্কা এয়ারলাইন্স

আলাস্কা এয়ারলাইন্স একটি আমেরিকান এয়ারলাইন যা ওয়াশিংটনের সিয়াটল মহানগর এলাকায় অবস্থিত । এয়ারলাইনটি ১৯৩২ সালে ম্যাকগী এয়ারওয়েজের হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল, অ্যাংকারিজ, আলাস্কা থেকে বিমান পরিচালনার মাধ্যমে । আর আজ, আলাস্কা এয়ারলাইন্স মার্কিন যুক্তরাষ্ট্র সংলগ্ন, আলাস্কাহাওয়াইকানাডাকোস্টারিকা ও মেক্সিকোতে অবস্থিত শতাধিক গন্তব্যে বিমান পরিচালনা করে থাকে ।

এয়ারলাইন্সটি তার সহযোগী এয়ারলাইন হরাইজন এয়ারের সথে একটি প্রধান এয়ারলাইন হিসেবে প্রতিষ্ঠিত, যারা প্রত্যেকে আলাস্কা বিমান গ্রুপের অংশ । এয়ারলাইনটি জে ডি পাওয়ার অ্যান্ড অ্যাসোসিয়েটস দ্বারা পরপর আট বছর সর্বোচ্চ গ্রাহক সন্তুষ্টি প্রাপ্তির জন্য ঐতিহ্যগত এয়ারলাইন্সে স্থান লাভ করেছে 

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সম্প্রসারণ (১৯৪৫-১৯৪৯)

১৯৪৫ সালে, আলাস্কা এয়ারলাইন্স প্রথম তার বিমানবালাদের ব্যবহার করে । ১৯৪৭ সালে জেমস ওটেন এয়ারলাইনটির সভাপতি নির্বাচিত হন এবং তিনি ব্যাপকভাবে এয়ারলাইনটি প্রসারিত করতে শুরু করেন ।

জেট ইঞ্জিন সার্ভিস

১৯৬১ সালে, অন্যান্য প্রতিযোগীরা আলাস্কা বিমানের চলাচল রুটে জেট ইঞ্জিন চালিত এয়ারক্রাফট চালনা শুরু করে । এই প্রতিযোগিতার মোকাবেলায়, উইলিস আলাস্কা এবং সংলগ্ন মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্য রুটে ব্যবহারের জন্য বিমান প্রস্তুতকারক কনভেয়ার এর সাথে একটি কনভেয়ার ৮৮০ জেটলাইনার কেনার জন্য আলোচনা শুরু করে । কোম্পানিটি ঐ বছরেই তাদের নতুন জেট বিমান চালু করে ।

পরিচয় এবং কর্পোরেট বিষয়সমূহ

২০১৪ এর নভেম্বর এর হিসেব অনুসারে আলাস্কা এয়ারলাইন্সের ১২,৯৯৮ জন কর্মচারী রয়েছে । আলাস্কা এর পাইলট গ্রুপ প্রায় ১,৫৫০ জন পাইলট নিয়ে গঠিত যারা এয়ার লাইন পাইলটস এসোসিয়েশন, ইন্টারন্যাশনাল এর প্রতিনিধিত্ব করে থাকে এবং এর প্রায় ৩,৪০০ জন ফ্লাইট অ্যাটেনডেন্ট রয়েছে যারা এসোসিয়েশন অব ফ্লাইট অ্যাটেনডেন্টস এর প্রতিনিধিত্ব করে থাকে ।

সদর দফতর

আলাস্কা এয়ারলাইনস ফাউন্ডেশন, যার সদর দপ্তর অ্যাংকারিজ এর টেড স্টিভেনস আন্তর্জাতিক বিমানবন্দর গরাউন্ডে অবস্থিত । এ ফাউন্ডেশন থেকে আলাস্কা রাজ্য এবং ওয়াশিংটনের বিভিন্ন অলাভজনক সংস্থায় অনুদান প্রদান করা হয়ে থাকে 

গন্তব্যস্থলসমূহ

আলাস্কা এয়ারলাইন্স এর বিমানসমূহ যুক্তরাষ্ট্র, কানাডা, কোস্টারিকা এবং মেক্সিকোতে অবস্থিত ৯২ টিরও বেশি শহরে চলাচল থাকে ।

পরিচালিত বিমানসমূহ

হরাইজন এয়ার পরিচালিত বম্বারডিয়ার কিউ৪০০এস এবং স্কাই ওয়েস্ট পরিচালিত বম্বারডিয়ার সিআরজে৭০০এস এবং এমব্রায়ার১৭৫এস ছাড়াও আলাস্কা এয়ারলাইন্সের বিমানবহরে সকল বোয়িং ৭৩৭ বিমান রয়েছে ।

যেকোনো দেশের এয়ার টিকেট, হোটেল বুকিং, হেলিকপ্টার সার্ভিস, টুরিস্ট ভিসা প্রসেসিং এবং প্যাকেজ ট্যুর করে থাকি। বিস্তারিত জানতে যোগাযোগ করুন নিচের ঠিকানায়।

zooFamily (community of aviation & travel)

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,হ্যাপি আর্কেড শপিং মল,ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ। মোবাইল নাম্বার: ০১৭৬৮২৩২৩১১