চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম বিমানের ফ্লাইট চলাচল বন্ধ

463

চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম বিমানের ফ্লাইট চলাচল বন্ধ

চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে বিমান চলাচল বন্ধের আনুষ্ঠানিক কোন ঘোষণা ছাড়াই ফ্লাইট চলাচল বন্ধ করেছে বিমান। তবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের শীতকালীন সময়সূচিতে চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে কোন ফ্লাইট শিডিউল রাখা হয়নি।

বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের ওয়েবসাইটে চট্টগ্রাম টু কক্সবাজার ফ্লাইটের অপশনে ব্লক করা রয়েছে। এতে ওই রুটে অনলাইনে টিকিট বুকিংও দেওয়া যাচ্ছে না। এতে বিমানের টিকিট রিক্রুটিং এজেন্সিগুলো টিকিট বুকিং দিতে পারছেন না।

জানা গেছে, ২৭ অক্টোবর থেকে শুরু হওয়া শীতকালীন সময়সূচি আগামী বছরের ২৩ মার্চ শেষ হবে। এরপর শুরু হওয়া গ্রীষ্মকালীন সময়সূচিতে এই রুটে আবারও ফ্লাইট দেয়া হবে কী না সে বিষয়ে নিশ্চিত কোন তথ্য দিতে পারেননি চট্টগ্রামে বিমান বাংলাদেশের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের উপ-পরিচালক (মিডিয়া) তাহেরা খন্দকা বলেন, ‘শীতকালীন সময়সূচিতে হয়ত বন্ধ করা হয়েছে। কিন্তু বন্ধ থাকার কথা না। বিষয়টি আরো বিস্তারিত জেনে মিডিয়াকে অবহিত করবো।’

বিমানের চট্টগ্রাম জেলা ব্যবস্থাপক মো. নাজমুল হাসান বলেন, ‘নতুন সময়সূচিতে চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুট না থাকার ফ্লাইট বন্ধ রয়েছে। তবে গ্রীষ্মকালীন সময়সূচিতে আবার চালু হবে কিনা সেটা কর্তৃপক্ষের সিদ্ধান্তের উপর নির্ভর করছে।

গত বছরের ২৬ মার্চ চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে নুতন করে ফ্লাইট চালু করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সপ্তাহের শনি, সোম ও বৃহস্পতিবার ৩টি ফ্লাইট পরিচালনা করে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সটি। এ রুটে ওয়ানওয়ে ভাড়া ছিল সর্বনিম্ন ১৫০০ টাকা। যাত্রী কম থাকায় ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

যেকোনো দেশের এয়ার টিকেট, হোটেল বুকিং, হেলিকপ্টার সার্ভিস, টুরিস্ট ভিসা প্রসেসিং এবং প্যাকেজ ট্যুর করে থাকি। বিস্তারিত জানতে যোগাযোগ করুন নিচের ঠিকানায়।

zooFamily (community of aviation & travel)

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,হ্যাপি আর্কদিয়া শপিং মল,ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৪