চলতি মাস থেকেই ইতালি ফিরতে পারবেন যেই বাংলাদেশীরা

171

চলতি মাস থেকেই ইতালি ফিরতে পারবেন বাংলাদেশে আটকে পড়া প্রবাসীরা। তবে এ ঘোষণা সকল প্রবাসীদের জন্য নয়। আপাতত করোনার কারণে ইতালিতে বসবাসরত পরিবারের কোন সদস্য বর্তমানে বাংলাদেশে থাকলে তারাই ফিরতে পারবেন ইতালিতে। সোমবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার পূর্ববর্তী সময়ে ইতালিতে বসবাসরত কোন পরিবারের সদস্য যদি ছুটি কাটাতে বা অন্য কোন কারণে নিজ দেশে যায় এবং করোনাকালীন সময়ে ফ্লাইট বন্ধ থাকার কারণে তারা যদি

ইতালিতে তাদের পরিবারের সাথে একত্রিত হতে না পারেন। তাহলে তারাই চলতি মাসের সাত তারিখ থেকে ইতালিতে ফিরতে পারবেন। এবিষয়ে ইতালিতে বসবাসরত বিভিন্ন বাঙ্গালী কমিউনিটির অভিজ্ঞ ব্যক্তিরা বলেন, যারা ইতালিতে পরিবারের কাছে যাবার জন্য নতুন ভিসা পেয়েছেন তারাও এখন ইতালি ফিরতে পারবেন।
তবে অবশ্যই পরিবারের আরেক সদস্যকে এই মুহূর্তে ইতালিতে থাকতে হবে। তবে ইতালি ফেরার জন্য এসব সদস্যদের স্টে পারমিট বা ভিসার মেয়াদ থাকতে হবে। আর যাদের ভিসা বা স্টে পারমিট কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাদের বাংলাদেশে অবস্থিত ভিএসএফ গ্লোবালের মাধ্যমে রি-এন্ট্রি ভিসা নিতে হবে। তবে এবিষয়ে বাঙ্গালী কমিউনিটির অভিজ্ঞরা সবাইকে ইতালি ফিরে সেখানকার আইন মেনে চলার নির্দেশ দিয়েছেন।

 

যেকোনো দেশের এয়ার টিকেট, হোটেল বুকিং, হেলিকপ্টার সার্ভিস, টুরিস্ট ভিসা প্রসেসিং এবং প্যাকেজ ট্যুর করে থাকি। বিস্তারিত জানতে যোগাযোগ করুন নিচের ঠিকানায়।

zooFamily (community of aviation & travel)

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,হ্যাপি আর্কদিয়া শপিং মল,ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৪