ভিসা আবেদনের জন্য ভ্রমণ বীমা

649
ভিসা আবেদনের জন্য ভ্রমণ বীমা
আন্তর্জাতিক ভ্রমণের জন্য ভ্রমণ বীমা বাধ্যতামূলক? 
ভ্রমণ বীমা কেনা বাধ্যতামূলক, বিশ্বব্যাপী অনেক দেশ এটিকে ভিসার মতো গুরুত্বপূর্ণ মনে করে এবং বৈধ ভ্রমণ বীমা ছাড়া আপনাকে তাদের অঞ্চলে প্রবেশ করতে নাও পারে।


প্রত্যেকের কি ভ্রমণ বীমা প্রয়োজন?

প্রতিটি ভ্রমণের জন্য আপনার ভ্রমণ বীমার প্রয়োজন নেই। … এমন কিছু ক্ষেত্রে আছে যেখানে বীমার প্রয়োজন নেই। এই ক্ষেত্রে, বীমা কেনা অর্থের অপচয়। মনে রাখবেন, ভ্রমণ বীমা কেনার সিদ্ধান্তটি 2টি প্রধান কারণের মধ্যে নেমে আসে এবং এটি বোঝা আপনার প্রয়োজন কিনা তা সিদ্ধান্ত নিতে সাহায্য করবে।

ভ্রমণ স্বাস্থ্য বীমা:

এটি একটি স্বতন্ত্র "স্বল্পমেয়াদী স্বাস্থ্য বীমা নীতি" যা বাংলাদেশী নাগরিকদের পাশাপাশি বাংলাদেশে বসবাসকারী আবাসিক বিদেশীদের জন্য জারি করা হয়েছে যারা অফিসিয়াল, ব্যবসায়িক বা ছুটির দিনে ভ্রমণের জন্য বিদেশ ভ্রমণ করতে চান। উন্নত দেশগুলির বিশেষ করে শেনজেন রাজ্যগুলির ভিসা আবেদনের জন্য এটি একটি পূর্বশর্ত।

"ওভারসিজ মেডিক্লেইম পলিসি" সম্পর্কে প্রাথমিক তথ্য | ভিসা আবেদনের জন্য ভ্রমণ বীমা |

বিদেশ ভ্রমণের আগে নীতিমালা নিতে হবে।
নীতিটি শুধুমাত্র বাংলাদেশী নাগরিক এবং আবাসিক বিদেশীদের জন্য জারি করা হয়।
পলিসি প্রিমিয়াম "প্রস্তাবকের বয়স" এবং "ভ্রমণের সময়কাল" এর উপর নির্ভর করে।
যে কোনো "পরিবর্তন", "নীতি শুরু হওয়ার তারিখ" এর আগে করা উচিত।
পলিসির অধীনে বীমা কভারেজ অসুস্থতা এবং দুর্ঘটনার জরুরী চিকিৎসা, অসুস্থতা এবং দুর্ঘটনার ক্ষেত্রে পরিবহন এবং প্রত্যাবাসন, মৃতদেহের প্রত্যাবাসনের জন্য দেওয়া হয়।
কভারেজ পূর্ব-বিদ্যমান চিকিৎসা পরিস্থিতি, মানসিক অসুস্থতা, এবং আত্মহত্যা, গর্ভাবস্থা এবং শিশুর জন্ম সংক্রান্ত কোনো সহায়তা অন্তর্ভুক্ত করবে না।
বীমা কভারেজের সর্বোচ্চ সীমা: যদি ট্রিপে USA/কানাডা অন্তর্ভুক্ত না হয়: Schengen Countries পরিদর্শনের জন্য ইউরো 30,000 (কোন কাট ছাড়াই)। অ-শেনজেন দেশ পরিদর্শনের জন্য US$50,000 (US$100 ছাড়যোগ্য) | যদি ট্রিপে USA/Canada অন্তর্ভুক্ত থাকে: US$1,00,000 (US$100 এর কর্তন সহ)

আপনি যখন আপনার পরবর্তী আন্তর্জাতিক ভ্রমণের পরিকল্পনা করছেন, আপনি হয়তো ভাবছেন যে কোন দেশে একটি বাধ্যতামূলক ভ্রমণ বীমা প্রয়োজন। বিভিন্ন কারণে দেশগুলিতে ভ্রমণ বীমা প্রয়োজন হতে পারে। সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি হল দেশটি সেনজেন অঞ্চলের অংশ। নির্দিষ্ট ভ্রমণ বীমা প্রয়োজনীয়তা পূরণ না হলে Schengen দেশগুলি সাধারণত ভ্রমণ ভিসা প্রদান করবে না।

কূটনৈতিক সম্পর্কের কারণে কিছু গন্তব্যে ভ্রমণ বীমার প্রয়োজনীয়তা থাকার আরেকটি কারণ। উদাহরণস্বরূপ, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কিউবার মধ্যে সম্পর্ক ঐতিহাসিকভাবে উত্তেজনাপূর্ণ ছিল, তাই যখন উভয় দেশ সীমিত কারণে ভ্রমণের অনুমতি দিতে সম্মত হয়, তখন কিউবার সরকার শর্ত দেয় যে মার্কিন ভ্রমণকারীদের জন্য চিকিৎসা কভারেজ সহ ভ্রমণ বীমা প্রয়োজন হবে।

COVID-19 মহামারীর প্রতিক্রিয়া হিসাবে অনেক দেশে ভ্রমণ বীমাও প্রয়োজন। কিছু আন্তর্জাতিক গন্তব্য এখন বাধ্যতামূলক করছে যে ভ্রমণকারীরা নির্দিষ্ট ভ্রমণ চিকিৎসা বীমা নিয়ে আসবেন যা COVID-19 কভার করে।

কোন দেশে ভ্রমণ বীমা প্রয়োজন?
অ্যাঙ্গুইলা

অ্যাঙ্গুইলায় সমস্ত দর্শকদের অ্যাঙ্গুইলা দেখার অনুমতির জন্য আবেদন করতে হবে। এছাড়াও, ভ্রমণকারীদের অবশ্যই একটি প্রাক-নিবন্ধন ফর্ম পূরণ করতে হবে, বীমার প্রমাণ দেখাতে হবে যা COVID-19 চিকিৎসা খরচ এবং সম্পূর্ণ হাসপাতালে ভর্তি, ডাক্তারদের পরিদর্শন, প্রেসক্রিপশন এবং এয়ার অ্যাম্বুলেন্স কভার করে এবং 3 থেকে 5 দিনের মধ্যে একটি COVID-19 পিসিআর পরীক্ষা করতে হবে। ভ্রমণের যা নেতিবাচক ফলাফল উপস্থাপন করে। সমস্ত আগমনকে অবশ্যই তাদের অনুমোদিত স্থানে কমপক্ষে 10 দিনের জন্য পৃথকীকরণে থাকতে হবে এবং তাদের সফরের 10 দিনে পরীক্ষা করা হবে। কোয়ারেন্টাইন থেকে মুক্তি পেতে, একটি নেতিবাচক ফলাফল প্রয়োজন।

অ্যান্টার্কটিকা

অ্যান্টার্কটিকা একটি অনন্য গন্তব্য, অনেক ভ্রমণের ভেরিয়েবল যা তাদের ভ্রমণে একজন ভ্রমণকারীর উল্লেখযোগ্য বিনিয়োগকে হুমকি দিতে পারে। এই কারণেই দেশে প্রবেশের জন্য প্রকৃত প্রয়োজনীয়তা ছাড়াও ভ্রমণ বীমা একটি প্রয়োজনীয়তা হিসাবে বিবেচিত হয়। একজন ভ্রমণকারীর ভ্রমণপথ এবং তারা যে ট্যুর অপারেটরের সাথে ভ্রমণ করছেন তার উপর ভিত্তি করে প্রয়োজনীয় মেডিকেল কভারেজ পরিবর্তিত হয়। যাইহোক, অ্যান্টার্কটিকা ভ্রমণের প্রকৃতির উপর ভিত্তি করে, ট্রিপ বাতিলকরণ, ট্রিপ বিঘ্ন, এবং মেডিকেল ইভাকুয়েশন অন্তর্ভুক্ত অন্তত ব্যাপক পরিকল্পনা বিবেচনা করার পরামর্শ দেওয়া হয়।
আরুবা

আরুবার এখন সমস্ত ভ্রমণকারীদের প্রবেশের আগে সরাসরি আরুবা সরকারের কাছ থেকে COVID-19 বীমা কিনতে হবে। ভ্রমণকারীর বয়স এবং ভ্রমণের সময়কালের উপর ভিত্তি করে কভারেজের খরচ পরিবর্তিত হয়। বয়সের ভিত্তিতে প্রয়োজনীয়তা এবং প্রিমিয়াম চার্ট পর্যালোচনা করতে অফিসিয়াল ওয়েবসাইটে যান। বাধ্যতামূলক বীমা স্বাস্থ্যসেবা খরচ $75,000 পর্যন্ত কভার করে, যার মধ্যে হাসপাতালের খরচ, নিবিড় পরিচর্যা ইউনিটের খরচ, চিকিৎসা পরিবহন খরচ, ডাক্তারের পরামর্শ, বিচ্ছিন্নতা খরচ এবং COVID-19 পরীক্ষা অন্তর্ভুক্ত থাকতে পারে। প্রতিটি সুবিধার সীমা আছে, তাই নীতির নির্দিষ্ট বিবরণ সাবধানে পর্যালোচনা করতে ভুলবেন না।

যদিও অনেক ভ্রমণকারী ইতিমধ্যেই আরুবা ভ্রমণের জন্য ভ্রমণ সুরক্ষা কিনেছেন, আরুবা সরকার বলেছে "একজনের নিজস্ব ভ্রমণ বীমা আরুবা ভিজিটর ইন্স্যুরেন্সের পরিপূরক হতে পারে কিন্তু এটি প্রতিস্থাপন করতে পারে না৷ প্রবেশের জন্য আরুবা ভিজিটরস ইনস্যুরেন্স বাধ্যতামূলক।" অতিরিক্তভাবে, ভ্রমণকারীদের অবশ্যই ভ্রমণের আগে প্রয়োজনীয় কভারেজ কিনতে হবে। যারা সরকার-নির্দেশিত কভারেজ কিনেছেন কিন্তু আরুবায় ভ্রমণ করেননি তারা প্রিমিয়াম খরচ ফেরতের অনুরোধ করতে পারেন। আপনার আবেদনটি পূরণ করতে এবং প্রয়োজনীয় কভারেজ কেনা শুরু করতে, অনলাইন এমবার্কেশন অ্যান্ড ডিসেম্বারকেশন (ED) প্রোগ্রামের ওয়েবসাইটে যান। | ভিসা আবেদনের জন্য ভ্রমণ বীমা |

যদিও আরুবা সরকারের মাধ্যমে প্রয়োজনীয় বীমা অনেকগুলি COVID-19 সম্পর্কিত খরচ থেকে রক্ষা করবে, তবুও আমরা ভ্রমণকারীদের একটি ব্যাপক পরিকল্পনা কেনার পরামর্শ দিই, যার মধ্যে প্রায়ই অতিরিক্ত সুবিধা যেমন পরিপূরক ভ্রমণ চিকিৎসা, ব্যাগেজ সুরক্ষা, ভ্রমণ বিলম্বের সুবিধা এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত থাকে। এইভাবে, অপ্রত্যাশিত বিস্ময় এবং COVID-19 এর সাথে সম্পর্কিত নয় এমন খরচগুলিও কভার করা যেতে পারে। আরুবায় এক বা একাধিক স্টপেজ সহ ক্রুজ নিচ্ছেন এমন ভ্রমণকারীদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে তারা দেশের প্রয়োজনীয়তা পূরণ করছে।

বাহামাস

14 নভেম্বর, 2020 পর্যন্ত, বাহামাসে আগত সকল দর্শকদের জন্য ভ্রমণ স্বাস্থ্য বীমা প্রয়োজন। বাধ্যতামূলক বীমার খরচ ভ্রমণ স্বাস্থ্য ভিসার মূল্যের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে যেটির জন্য প্রবেশের আগে সমস্ত পর্যটকদের আবেদন করতে হবে। ভ্রমণকারীদের মনে রাখা উচিত যে এই প্রয়োজনীয় কভারেজ সীমিত হতে পারে, তাই আমরা অ-স্বাস্থ্য-সম্পর্কিত খরচ যেমন ভ্রমণ বিলম্ব বা লাগেজ হারানোর জন্য অতিরিক্ত কভারেজ কেনার পরামর্শ দিই।
বারমুডা

বারমুডায় প্রবেশের জন্য, দর্শক এবং বাসিন্দা উভয়কেই প্রস্থানের 1-3 দিন আগে একটি COVID-19 ভ্রমণ অনুমোদনের জন্য আবেদন করতে হবে। অনুমোদন পেতে, একটি নেতিবাচক COVID-19 PCR পরীক্ষার প্রমাণ জমা দিতে হবে। ভ্রমণকারীরা অনুমোদিত ভ্রমণ অনুমোদন ছাড়া বারমুডায় প্রবেশ করতে পারে না। ভ্রমণের তারিখের 24 ঘন্টার মধ্যে একটি ভ্রমণ অনুমোদন জমা দেওয়া অনুমোদিত হবে না। | ভিসা আবেদনের জন্য ভ্রমণ বীমা |

ভ্রমণের অনুমোদন পাওয়ার পাশাপাশি, বারমুডায় আসা দর্শকদের অবশ্যই স্বাস্থ্য বীমা থাকতে হবে, যার মধ্যে COVID-19 সম্পর্কিত অসুস্থতাও রয়েছে। বেশিরভাগ গার্হস্থ্য স্বাস্থ্য বীমা মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরের ভ্রমণকারীদের কভার করে না, বারমুডা ভ্রমণকারীদের জন্য ভ্রমণ বীমা একটি বাধ্যতামূলক প্রয়োজনীয়তা তৈরি করে।

ব্রাজিল

পূর্বে, ব্রাজিল বাধ্যতামূলক করেছিল যে ভ্রমণকারীদের অবশ্যই ভ্রমণ স্বাস্থ্য বীমার প্রমাণ দেখাতে হবে যা যাত্রার আগে এবং আবার আগমনের সময় ভ্রমণের সময়কালের জন্য COVID-19 কভার করে। যাইহোক, ব্রাজিল সেই প্রয়োজনীয়তাটি সরিয়ে দিয়েছে, তাই বিদেশী দর্শকদের জন্য ভ্রমণ বীমা আর প্রয়োজন নেই। এটি বলেছে, ব্রাজিল বর্তমানে একটি উল্লেখযোগ্য COVID-19 প্রাদুর্ভাবের সম্মুখীন হচ্ছে, তাই ভ্রমণকারীদের কেবলমাত্র COVID-19 সম্পর্কিত খরচই নয়, অন্য কোনও অপ্রত্যাশিত দুর্ঘটনার জন্যও কভারেজ কিনতে উত্সাহিত করা হচ্ছে৷ আপনি যদি ব্রাজিল ভ্রমণের পরিকল্পনা করেন, তাহলে বর্তমান পরিস্থিতি বিবেচনা করুন এবং নিশ্চিত করুন যে আপনার সঠিক ভ্রমণ সুরক্ষা পরিকল্পনা আছে। এটাও উল্লেখ করা উচিত যে যে ব্যক্তিদের পূর্বে ব্রাজিলের ভিসা দেওয়া হয়েছে তাদের প্রবেশের অনুমতি দেওয়া হয়, তবে বৈধ ভিসা ছাড়া দর্শকরা পরবর্তী বিজ্ঞপ্তি না হওয়া পর্যন্ত দেশে প্রবেশ করতে পারবে না।

ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জ

ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জে আগত সকল অনাবাসী দর্শকদের জন্য ভ্রমণ বীমা বাধ্যতামূলক। ভ্রমণকারীদের প্রস্থানের 24 ঘন্টার কম আগে প্রবেশের জন্য একটি আবেদন জমা দিতে হবে। ভ্রমণ বীমা প্রমাণ এই আবেদনের জন্য প্রয়োজনীয়তা এক.

কম্বোডিয়া

আন্তর্জাতিক দর্শকদের COVID-19 চিকিত্সার জন্য একটি স্থানীয় স্বাস্থ্য বীমা প্ল্যান কিনতে হবে। এই প্ল্যানটি ফোর্ট ইন্স্যুরেন্স কোম্পানি থেকে কেনা যাবে এবং $50,000 পলিসির জন্য খরচ হল $90, যা 20 দিনের জন্য বৈধ৷ অতিরিক্ত কভারেজের জন্য, চিকিৎসা কভারেজ সহ একটি পৃথক ভ্রমণ বীমা পলিসি বিবেচনা করুন। ভ্রমণ বীমা ছাড়াও, কম্বোডিয়ায় দর্শনার্থীদের প্রয়োজনীয়তার মধ্যে রয়েছে কম্বোডিয়ান দূতাবাস বা কনস্যুলেট দ্বারা জারি করা একটি বৈধ ভিসা, বাধ্যতামূলক COVID-19 পরীক্ষা এবং সম্ভাব্য চিকিত্সা পরিষেবার জন্য আগমনের জন্য $ 2,000 জমা দিতে হবে এবং একটি নেতিবাচক প্রমাণ। আগমনের 72 ঘন্টার বেশি আগে থেকে COVID-19 পরীক্ষা।
কেম্যান দ্বীপপুঞ্জ

কেম্যান দ্বীপপুঞ্জে প্রবেশের জন্য, দর্শকদের অবশ্যই ভ্রমণ কেম্যান পোর্টালের মাধ্যমে প্রবেশের অনুমতির জন্য আবেদন করতে হবে। প্রবেশের জন্য প্রয়োজনীয় উপাদানগুলির মধ্যে একটি হল COVID-19 সম্পর্কিত স্বাস্থ্য খরচের কভারেজ সহ ভ্রমণ বীমা।

চিলি

চিলিতে মার্কিন দূতাবাসের ওয়েবসাইটের মতে, চিলির দর্শকদের অবশ্যই পৌঁছানোর পর তিনটি নথি উপস্থাপন করতে হবে:

একটি সম্পূর্ণ "ভ্রমণকারীদের শপথপত্র" ইলেকট্রনিক ফর্ম (একটি স্যানিটারি পাসপোর্ট নামেও পরিচিত) বোর্ডিং করার 48 ঘন্টারও কম আগে প্রস্তুত করা হয়;
72 ঘন্টা আগে নেওয়া একটি পরীক্ষা থেকে PCR ফলাফল থেকে নেতিবাচক ফলাফলের প্রমাণ
একটি স্বাস্থ্য বীমা নীতির প্রমাণ যা চিলিতে ভ্রমণকারীর থাকার সময় COVID-19 এবং সম্পর্কিত স্বাস্থ্য সমস্যাগুলির জন্য কভারেজ প্রদান করে। ভ্রমণকারীর থাকার সময় স্বাস্থ্য বীমা অবশ্যই USD $ 30,000 (সর্বনিম্ন) এর কভারেজ সহ COVID-19 এর সাথে সম্পর্কিত চার্জগুলি কভার করবে৷ চিলির ফ্লাইটে উঠার আগে সমস্ত নথি অবশ্যই উপস্থাপন করতে হবে।

ভিসা আবেদনের জন্য ভ্রমণ বীমা

কোস্টারিকা

সাম্প্রতিক সরকারী প্রয়োজনীয়তা অনুসারে, কোস্টা রিকার দর্শকদের জন্য ভ্রমণ বীমা বাধ্যতামূলক। এই বীমা কিনতে চাওয়া ভ্রমণকারীদের জন্য, Trawick International Safe Travels Voyager পরিকল্পনা বিশেষভাবে এই নতুন প্রয়োজনীয়তাগুলি পূরণ করে৷

কোস্টা রিকারও সমস্ত বিদেশী ভ্রমণকারীদের প্রস্থান করার আগে স্বাস্থ্য পাস নামে একটি ডিজিটাল ফর্ম পূরণ করতে হবে। এই প্রক্রিয়ার অংশ হিসাবে, ভ্রমণকারীদের অবশ্যই দাবি করতে হবে যে তারা একটি কমপ্লায়েন্ট ট্রাভেল ইন্স্যুরেন্স প্ল্যান কিনেছেন, যা "COVID-19 অসুস্থতার কারণে কোয়ারেন্টাইন এবং চিকিৎসা খরচের ক্ষেত্রে তাদের থাকার ব্যবস্থা" কভার করে। একটি ব্যক্তিগত ভ্রমণ বীমা পরিকল্পনা গ্রহণ করার জন্য, নিম্নলিখিত শর্তগুলি অবশ্যই পূরণ করতে হবে:

কোস্টারিকা সফরের সময় কার্যকর নীতির বৈধতা
কোস্টারিকাতে মহামারী রোগ COVID-19-এর ক্ষেত্রে চিকিৎসা খরচের জন্য কভারেজের গ্যারান্টি, কমপক্ষে $50,000 USD।
মহামারীজনিত অসুস্থতার কারণে বা অসুস্থতার কারণে ট্রিপ বাধা/বাতিল হওয়ার কারণে বর্ধিত থাকার খরচের জন্য $2,000 USD-এর ন্যূনতম কভারেজ, যা কোয়ারেন্টাইনের কারণে যাত্রীর অতিরিক্ত খরচ কভার করে।

আমরা সুপারিশ করি যে ভ্রমণকারীরা তাদের প্রবেশের সমস্ত মানদণ্ড পূরণ করা হয়েছে তা নিশ্চিত করার জন্য আগে থেকেই তাদের গবেষণা ভালভাবে করে। প্রয়োজনীয়তার সম্পূর্ণ তালিকার জন্য, অফিসিয়াল ভ্রমণ পোর্টালে যান। ভ্রমণকারীদের মনে রাখা উচিত যে শুধুমাত্র কিছু দেশকে বর্তমানে কোস্টারিকা ভ্রমণের অনুমতি দেওয়া হচ্ছে এবং আগমনের আগে COVID-19 পরীক্ষা করা বাধ্যতামূলক।
কিউবা

কিউবা ভ্রমণ মার্কিন যুক্তরাষ্ট্র এবং কিউবান সরকার উভয়ের দ্বারা অত্যন্ত নিরীক্ষণ এবং নিয়ন্ত্রিত হয়। ভ্রমণকারীদের অবশ্যই মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের ভ্রমণের জন্য তাদের আবেদনের সাথে যথাযথ ডকুমেন্টেশন প্রদান করতে হবে। কিউবান সরকারকে অবশ্যই সেই ভ্রমণ পরিকল্পনা সম্পর্কে অবহিত করতে হবে, ভ্রমণকারীর ভিসার তথ্য সরবরাহ করতে হবে এবং দেশটিতে যাওয়ার আগে চিকিৎসা কভারেজ সহ ভ্রমণ বীমার প্রমাণ প্রয়োজন।

কুরাকাও

কুরাকাও ভ্রমণকারীদের প্রস্থানের আগে একটি ডিজিটাল ইমিগ্রেশন কার্ড এবং প্যাসেঞ্জার লোকেটার কার্ড পূরণ করতে হবে। যাত্রীর অবস্থান কার্ডের একটি মুদ্রিত সংস্করণ দর্শকদের সর্বদা বহন করতে হবে। এই কার্ডগুলি পাওয়ার জন্য, চিকিত্সা যত্নের জন্য পর্যাপ্ত বীমা এবং যেকোন অতিরিক্ত খরচ প্রয়োজন৷

গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্র

ডেমোক্রেটিক রিপাবলিক অফ কঙ্গো (ডিআরসি) সমস্ত দর্শনার্থীদের স্বাস্থ্য এবং চিকিৎসা উচ্ছেদ বীমার প্রমাণ সহ ভ্রমণ করতে হবে। DRC-তে ভ্রমণের জন্য তাদের কভারেজ প্রযোজ্য কিনা তা নিশ্চিত করতে ভ্রমণকারীদের তাদের বীমা কোম্পানির সাথে যোগাযোগ করতে উত্সাহিত করা হয়।

ডোমিনিকান প্রজাতন্ত্র

ডোমিনিকান রিপাবলিক বর্তমানে দর্শকদের জন্য বিনামূল্যের বীমা অফার করছে যার মধ্যে রয়েছে জরুরী অবস্থার কভারেজ, টেলিমেডিসিন, সংক্রমণের কারণে বর্ধিত থাকার জন্য বাসস্থান এবং সংক্রমণের কারণে ফ্লাইট পরিবর্তন। বীমা সম্পূর্ণরূপে ডোমিনিকান প্রজাতন্ত্র সরকার দ্বারা আচ্ছাদিত করা হয়. যাইহোক, যত্নের বিকল্পগুলি নিশ্চিত করার জন্য, ভ্রমণকারীদের অপ্রত্যাশিত থেকে রক্ষা করার জন্য তাদের নিজস্ব বীমা থাকা বাঞ্ছনীয়।

ইকুয়েডর

2018 সাল থেকে, ইকুয়েডরে প্রবেশকারী সমস্ত দর্শকদের অবশ্যই তাদের পাসপোর্ট এবং একটি রাউন্ড-ট্রিপ বা পরবর্তী ভ্রমণের টিকিট সহ অভিবাসন কর্মকর্তাদের কাছে ভ্রমণ স্বাস্থ্য বীমার প্রমাণ উপস্থাপন করতে হবে। এটি ইকুয়েডর পর্যটন মন্ত্রণালয়ের আদেশ অনুসারে।

মিশর

মিশরীয় পর্যটন মন্ত্রীর মতে, 2020 সালের জুন পর্যন্ত, মিশরে আগত দর্শকদের করোনাভাইরাস বিস্তার সীমিত করার ব্যবস্থার অংশ হিসাবে মিশরীয় বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে একটি ভ্রমণ চিকিৎসা বীমা পলিসি জমা দিতে হবে।

ফরাসি পলিনেশিয়া

ফ্রেঞ্চ পলিনেশিয়ায় আন্তর্জাতিক দর্শকদের এখন দেশে প্রবেশের জন্য ভ্রমণ বীমার প্রমাণ দিতে হবে। যদিও COVID-19-এর জন্য নির্দিষ্ট কভারেজের প্রয়োজন নেই, পলিনেশিয়ান সরকারের মতে, ভ্রমণকারী যদি তাদের থাকার সময় করোনভাইরাস-এ অসুস্থ হয়ে পড়েন তবে প্ল্যানটি চিকিৎসা খরচের খরচ কভার করবে।

ইজরায়েল

ইস্রায়েলে প্রবেশের পরে, আন্তর্জাতিক দর্শকদের অবশ্যই স্বাস্থ্য বীমার প্রমাণ প্রদান করতে হবে COVID-19 কভারেজের জন্য বৈধ। একটি স্বাক্ষরিত কোয়ারেন্টাইন বিবৃতিও প্রয়োজন হতে পারে। সাধারণ বীমা তথ্য এবং ইসরায়েল ভ্রমণ সম্পর্কে আরও পড়ুন।
ইরান

ভ্রমণ ভিসা পেতে ইরানের দর্শকদের জন্য ভ্রমণ বীমা বাধ্যতামূলক।

জ্যামাইকা

জ্যামাইকা "জ্যামাইকা কেয়ারস" প্রোগ্রাম বাস্তবায়ন করেছে, যা দেশের সকল দর্শকদের জন্য বাধ্যতামূলক ভ্রমণ বীমা। 2020 সালের নভেম্বরের মাঝামাঝি সময়ে চালু করা হয়েছে, এই ফিটির খরচ প্রতি জনপ্রতি $40 – $50। এটি COVID-19-এর চিকিৎসা সহ নির্দিষ্ট উদ্বেগের একটি তালিকা কভার করে। এই ফি ভ্রমণকারীর দ্বারা কেনা ব্যক্তিগত ট্রিপ বীমা ছাড়াও।

জাপান

জাপানে অন্যান্য দেশের ভ্রমণকারীদের প্রবেশের জন্য ভিসা প্রয়োজন, যার জন্য চিকিৎসা ভ্রমণ বীমা প্রয়োজন। যদিও একটি নির্দিষ্ট পরিমাণের প্রয়োজন নেই, কভারেজটি অবশ্যই তাদের পুরো ভ্রমণের সময়কাল স্থায়ী হবে।

জর্ডান

জর্ডানে সমস্ত আন্তর্জাতিক দর্শকদের অবশ্যই COVID-19 সম্পর্কিত স্বাস্থ্য সমস্যাগুলির জন্য কভারেজ সহ ভ্রমণ বীমা থাকতে হবে।

লেবানন

লেবাননে আন্তর্জাতিক ভ্রমণকারীদের COVID-19-এর চিকিৎসার সম্পূর্ণ খরচের জন্য কভারেজ সহ ভ্রমণ বীমা থাকতে হবে।

মেক্সিকো

সমস্ত মেক্সিকোর জন্য বর্তমানে ভ্রমণ বীমার প্রয়োজন নেই। যাইহোক, পুয়ের্তো ভাল্লার্তা এবং রিভেরা নায়ারিত দর্শনার্থীদের জন্য চিকিৎসা কভারেজ সহ ভ্রমণ বীমা প্রয়োজন। কোভিড-১৯ সংক্রমণ থেকে উদ্ভূত সহ যেকোন অপ্রত্যাশিত চিকিৎসা ইভেন্ট থেকে ভ্রমণকারীদের রক্ষা করার জন্য এই বীমা।

নেপাল

নেপাল সরকার দেশের সকল দর্শনার্থীদের জন্য ভ্রমণ চিকিৎসা বীমা বাধ্যতামূলক করেছে। এই বীমার মধ্যে জরুরী সহায়তা এবং COVID-19 চিকিৎসা প্রত্যাবাসন অন্তর্ভুক্ত থাকতে হবে।

নিউজিল্যান্ড

যদিও নিউজিল্যান্ডের সমস্ত দর্শকদের তাদের ভ্রমণের সময় ভ্রমণের চিকিৎসা বীমার প্রয়োজন হয় না, তবে এটি লক্ষ করা উচিত যে এটি একটি কাজের ভিসায় থাকা যেকোন দর্শকের জন্য একটি প্রয়োজনীয়তা।

কাতার

কাতারের সকল আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য ভ্রমণ বীমা থাকা বাধ্যতামূলক।

রাশিয়া

রাশিয়ায় আন্তর্জাতিক দর্শকদের দেশে প্রবেশের জন্য ভিসার জন্য আবেদন করতে হবে। এই আবেদন প্রক্রিয়া চলাকালীন, দূতাবাসের কনস্যুলার ডিভিশন রাশিয়ান ফেডারেশনের দূতাবাস অনুসারে "দেশে চিকিৎসা বীমা বৈধ এবং প্রথম ভ্রমণের সময়কাল সম্পূর্ণভাবে কভার করার" অনুরোধ করার অধিকার বজায় রাখে।
শেনজেন দেশসমূহ

শেনজেন দেশ হিসাবে উল্লেখ করা কিছু দেশ ভ্রমণ ভিসা ইস্যু করার আগে তাদের দূতাবাসগুলি কী বীমা গ্রহণ করবে সে সম্পর্কে নির্দিষ্ট প্রয়োজনীয়তা থাকতে পারে। আপনি যদি নিম্নলিখিত 26টি গন্তব্যে ভ্রমণ করেন তবে আপনাকে নির্দিষ্ট বীমার প্রমাণ দেখাতে হতে পারে: অস্ট্রিয়া, বেলজিয়াম, চেক প্রজাতন্ত্র, ডেনমার্ক, এস্তোনিয়া, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, গ্রীস, হাঙ্গেরি, আইসল্যান্ড, ইতালি, লাটভিয়া , লিচেনস্টাইন, লিথুয়ানিয়া, লুক্সেমবার্গ, মাল্টা, নেদারল্যান্ডস, নরওয়ে, পোল্যান্ড, পর্তুগাল, স্লোভাকিয়া, স্লোভেনিয়া, স্পেন, সুইডেন এবং সুইজারল্যান্ড। এই দেশগুলির যেকোনো একটিতে ভ্রমণ করার সময়, তাদের দূতাবাসগুলি আপনাকে নিম্নলিখিত বীমা সুবিধাগুলির প্রমাণ দেখানোর জন্য অনুরোধ করতে পারে: $50,000 মেডিকেল ইমার্জেন্সি/হাসপিটালাইজেশন কভারেজ, $300,000 মেডিকেল ইভাকুয়েশন এবং প্রত্যাবাসন কভারেজ, $0 কাটছাঁটযোগ্য, এবং প্রমাণ যে বীমা কোম্পানি এটি প্রদান করে কভারেজ ইউরোপে অবস্থিত অফিস আছে. আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে শেনজেন ট্রাভেল ভিসা সম্পর্কে আমাদের সম্পূর্ণ সংস্থান দেখুন।

সেন্ট মার্টেন

সেন্ট মার্টেন দ্বীপে আসা সমস্ত যাত্রীদের ভ্রমণ বীমা করতে হবে। তাদের ওয়েবসাইট দৃঢ়ভাবে অতিরিক্ত ভ্রমণ বীমার সুপারিশ করে যা বিশেষভাবে COVID-19 সম্পর্কিত খরচ কভার করে। ভ্রমণকারীদের একটি নেতিবাচক COVID-19 পিসিআর পরীক্ষা দিতে হবে যা আগমনের 72 ঘন্টার মধ্যে নেওয়া হয়েছিল।

তাহিতি

তাহিতিতে সমস্ত দর্শকদের অবশ্যই একটি অনলাইন এন্ট্রি ফর্ম পূরণ করতে হবে এবং প্রমাণ করতে হবে যে তারা ভ্রমণ বীমা কিনেছেন যা COVID-19 কভার করে। যদি ভ্রমণকারীরা একটি যোগ্য ভ্রমণ সুরক্ষা নীতি ক্রয় না করে, তবে তাদের প্রয়োজনীয় বলে মনে করা যে কোনও এবং সমস্ত স্থানীয় স্বাস্থ্যসেবা খরচের জন্য দায়বদ্ধ হতে সম্মত হতে হবে। যেহেতু বিদেশী হাসপাতাল পরিদর্শন এবং স্বাস্থ্যসেবা খরচ অত্যধিক হতে পারে, তাই আমরা ভ্রমণকারীদের এমন একটি নীতি কেনার সুপারিশ করি যা এই "আশ্চর্য" খরচ থেকে রক্ষা করে।

থাইল্যান্ড

একটি ভ্রমণের পরিকল্পনা করার আগে, থাইল্যান্ডের দর্শকদের প্রথমে তাদের স্থানীয় থাই দূতাবাস বা কনস্যুলেটের সাথে দেশে প্রবেশের যোগ্যতা নিশ্চিত করতে হবে। যোগ্যতা তালিকা পরিবর্তন অব্যাহত. যোগ্যদের প্রবেশের একটি শংসাপত্র (CoE) পেতে হবে। এই শংসাপত্রের জন্য প্রয়োজনীয়গুলির মধ্যে একটি হল একটি বাধ্যতামূলক COVID-19 ভ্রমণ বীমা পলিসি সুরক্ষিত করা যার কভারেজ স্তর কমপক্ষে $100,000 USD। আরও বিশেষভাবে, বীমা অবশ্যই কভার করতে হবে 1.) কমপক্ষে $100,000 এর বীমা কভারেজ সহ চিকিৎসা ব্যয় এবং 2.) একটি COVID-19 সংক্রমণের কারণে মৃত্যু ঘটলে একজন উপকারভোগীকে USD $100,000 এর জীবন বীমা ক্ষতিপূরণ। ভ্রমণকারীরা নিশ্চিত করতে চাইবেন যে একটি CoE-এর জন্য একটি আবেদনের সমর্থনকারী নথিগুলির মধ্যে একটি হিসাবে তাদের বীমার শংসাপত্র রয়েছে।
তুরস্ক

তুরস্কের সমস্ত দর্শনার্থীদের দেশে প্রবেশ করার আগে তাদের চিকিৎসা ভ্রমণ বীমা কিনতে হবে। যাইহোক, একটি নির্দিষ্ট পরিমাণের প্রয়োজন নেই - শুধুমাত্র প্রয়োজন যে বীমা পুরো ট্রিপের দৈর্ঘ্য স্থায়ী হতে হবে।

তুর্কি এবং কাইকোস

TCI Assured নামক একটি নতুন ভ্রমণ প্রাক-অনুমোদন কর্মসূচির অংশ হিসাবে, তুর্কস এবং কাইকোসে ভ্রমণকারীদের অবশ্যই ভ্রমণ বীমার প্রমাণ উপস্থাপন করতে হবে, যা "COVID-19 চিকিৎসা খরচ, সম্পূর্ণ হাসপাতালে ভর্তি, ডাক্তারদের পরিদর্শন, প্রেসক্রিপশন এবং এয়ার অ্যাম্বুলেন্স" কভার করে। অনলাইন পোর্টালটিতে একটি স্বাস্থ্য স্ক্রীনিং প্রশ্নাবলীর পাশাপাশি দ্বীপগুলিতে ভ্রমণের 5 দিনের মধ্যে নেওয়া একটি পরীক্ষা থেকে নেতিবাচক COVID-19 পিসিআর পরীক্ষার ফলাফলের প্রয়োজনীয়তা অন্তর্ভুক্ত রয়েছে।

ইউক্রেন

ইউক্রেনে ভ্রমণকারীদের অবশ্যই মেডিকেল ইন্স্যুরেন্স থাকতে হবে যা সমস্ত COVID-19 সম্পর্কিত চিকিত্সা কভার করে। সরকারের প্রয়োজন যে নীতিটি অবশ্যই "ইউক্রেনে নিবন্ধিত বীমা সংস্থাগুলি বা ইউক্রেনের প্রতিনিধি অফিসের সাথে বিদেশী সংস্থাগুলি বা ইউক্রেনের একটি অংশীদার বীমা সংস্থার সাথে চুক্তিভিত্তিক সম্পর্ক দ্বারা জারি করা এবং ইউক্রেনে থাকার সময়কালের জন্য বৈধ হতে হবে।" অনুগত ইউক্রেনীয় স্বাস্থ্য বীমা কভারেজ কিনতে চাওয়া ভ্রমণকারীরা অনলাইনে তা করতে পারেন। যদিও ইউক্রেনের দর্শকদের রাষ্ট্র-অনুমোদিত কভারেজ কেনার প্রয়োজন হয়, আমরা ভ্রমণকারীদেরকে নন-COVID-19 সম্পর্কিত ভ্রমণ ব্যাঘাত, যেমন ভ্রমণ বিলম্ব, লাগেজ হারানো এবং অন্যান্য সুবিধাগুলি থেকে রক্ষা করার জন্য ব্যাপক পরিকল্পনা কেনার কথা বিবেচনা করতে উত্সাহিত করি। COVID-19 পরীক্ষার প্রয়োজনীয়তা দেশ অনুসারে পরিবর্তিত হয়, তবে বেশিরভাগ ভ্রমণকারীরা হয় নেতিবাচক পরীক্ষার ফলাফল বা 14-দিনের বাধ্যতামূলক স্ব-কোয়ারান্টিনে আসার আশা করতে পারেন।
সংযুক্ত আরব আমিরাত

সংযুক্ত আরব আমিরাতের জন্য 12 বছর বা তার বেশি বয়সী সকল ভ্রমণকারীদের বৈধ ভ্রমণ বীমা সহ আসতে হবে, যা থাকার পুরো সময়কালের জন্য আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা কভার করে। একটি COVID-19 পিসিআর পরীক্ষার নেতিবাচক ফলাফল যা পৌঁছানোর 96 ঘন্টার বেশি আগে নেওয়া হয়নি তাও প্রবেশের জন্য প্রয়োজন৷ দুবাইতে আগত ভ্রমণকারীদের মনে রাখা উচিত যে এটির নিজস্ব প্রবেশের প্রয়োজনীয়তা রয়েছে।

সম্পর্কিত পণ্য: ফ্লাইট এবং হোটেল বুকিং PNR | LOI চিঠি | নোটারি পাবলিক | ভ্রমণ-বীমা | সম্পত্তি মূল্যায়ন | নথি অনুবাদ করুন


ভিসা আবেদনের জন্য ভ্রমণ বীমা

বাংলাদেশে ভ্রমণ বীমা কিনুন, বিস্তারিত জানতে: কল বা হোয়াটসঅ্যাপ: +8801978569293

ডেলিভারি সময় 72 কাজের ঘন্টা।

ভিসা আবেদনের জন্য ভ্রমণ বীমা

Call or WhatsApp For Visa Assistance:

Mobile: +8801978569293 | Email: visa@zoo.family

Related Post: Airways Office | zooholiday | Travel News BD | zooIT | zooFamily