ঢাকা – দিল্লি ফ্লাইট সিডিউল

821

ভারতের রাজধানী দিল্লি শহরটি বর্তমান সময়ে ভারতের উন্নত শহর গুলোর একটি। এই শহরটি রয়েছে নিজস্ব ইতিহাস ঐতিহ্য এবং বৈশিষ্ট্য। ইতিহাসের দিক থেকে এই শহরটির গুরুত্ব বিশ্বের যেকোন মানুষের নিকট রহস্যের মতো। বিভিন্ন বিভিন্ন শাসকগোষ্ঠির শাসনামলে পরিণত হয়ে উঠেছে এই শহরটি। দাপ্তরিক কাজকর্ম এবং ইতিহাসের গুরুত্ব বিবেচনায় ভারতের রাজধানীর খেতাব পেয়েছে।

দিল্লি কেন ভ্রমণ পিপাসুদের পছন্দের স্থান?

ভারতের ইতিহাস থেকে জানা যায় সম্রাট আওরঙ্গজেবের আমল থেকে দিল্লির গুরুত্ব দিন দিন বৃদ্ধি পেয়েছে।আর বর্তমানে প্রায় ১০০ বছর পূর্বের বিভিন্ন নিদর্শন এবং স্থাপনার অস্তিত্ব পাওয়া যায় এই দিল্লি শহরে। তাছাড়া দিল্লির যাতায়াত ব্যবস্থা খাবারের বৈশিষ্ট্য এই শহরটিকে ভ্রমণকারীদের নিকট জনপ্রিয় করে তুলেছে। বাংলাদেশ সহ বিশ্বয়ের অনেক দেশ থেকে প্রতিবছর মানুষ দিল্লিতে ভ্রমণ করতে যায়।

ঢাকা থেকে দিল্লি ফ্লাইট সিডিউল

ঢাকা থেকে বর্তমান সময়ে স্পাইসজেট,ইন্ডিগো,এয়ার ইন্ডিয়া,ভিস্তারা এয়ারলাইন্স ঢাকা থেকে দিল্লি রূটে বিমান পরিষেবা দিয়ে যাচ্ছে। দিনের বিভিন্ন সময়ে উক্ত বিমান সংস্থা গুলো ফ্লাইট পরিচালনা করে। পরিচালিত বিমান গুলোর সুযোগ সুবিধা এবং সময়ের উপর নির্ভর করে ভাড়ার তারতম্য হয়। তাই আমরা (এয়ারওয়েজ অফিস) যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে উক্ত রুটের পরিচালিত সকল এয়ারলাইন্সের ফ্লাইট গুলোর সময়,যাত্রাপথ,বিরতির সময় এবং সম্ভাব্য মূল্য তালিকা প্রকাশ করেছি।

 

বিমানের নাম ঢাকা থেকে উড্ডয়নের সময় মধ্যবর্তী গন্তব্যে আগমন(কলকাতা) মধ্যবর্তী গন্তব্য থেকে উড্ডয়ন(কলকাতা) দিল্লি আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
স্পাইসজেট ১৫:৫০ ১৬:১০ ২০:৪০ ২৩:২০ ০৮ঘন্টা ০৫ মিনিট ৬৫
স্পাইসজেট ০৯:৪৫ ১০:১৫ ১৪:২০ ১৬:৫০ ৭ঘন্টা ৩০মিনিট ৭৫
স্পাইসজেট ১৫:৪৫ ১৬:১০ ২০:২০ ২২:৪৫ ৭ঘন্টা ৩০মিনিট ৭৭
ইন্ডিগো ১৯:১০ ২০:০০ ০১:২০ ০৩:৪৫ ০৯ঘন্টা ০৫মিনিট ১৫০
স্পাইসজেট ১১:৩০ ১৩:৩০ ২ঘন্টা ৩০মিনিট ১৫০    

বি:দ্র সকল ফ্লাইটের সময় এবং মূল্য যে কোন সময় পরিবর্তন হতে পারে।

দিল্লি থেকে ঢাকা ফ্লাইট সিডিউল

বিমানের নাম দিল্লি থেকে উড্ডয়নের সময় মধ্যবর্তী গন্তব্যে আগমন(কলকাতা) মধ্যবর্তী গন্তব্য থেকে উড্ডয়ন(কলকাতা) ঢাকা আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
স্পাইসজেট ০৫:৫৫ ০৮:০৫ ১৩:১৫ ১৪:৪৫ ৮ঘন্টা ২০মিনিট ৮৭
স্পাইসজেট ১৯:১৫ ২১:৪০ ০৭:৪০ ০৯:০৫ ১৩ঘন্টা ২০মিনিট ৮৭
স্পাইসজেট ০৯:২৫ ১১:৪০ ১৩:১৫ ১৪:৪৫ ৪ঘন্টা ৫০মিনিট ১০২
ইন্ডিগো ০৫:৪৫ ০৭:৫৫ ১৬:৫০ ১৮:১০ ১১ঘন্টা ৫৫মিনিট ৯৫
বিমান বাংলাদেশ ১৫:৩০     ১৮:৩০ ২ঘন্টা ৩০মিনিট ২১৫

বি:দ্র সকল ফ্লাইটের সময় এবং মূল্য যে কোন সময় পরিবর্তন হতে পারে।

যাত্রীদের জন্য সাধারণ ব্যাগেজ পরিবহনের নিয়ম

১.ক্যারি-অন ব্যাগেজটি বিমান সংস্থা,আপনি যে কেবিন ক্লাসে ভ্রমণ করছেন এবং এমনকি বিমানের আকার অনুসারে আলাদা হতে পারে। সাধারণ হিসাবে ক্যারি-অন ব্যাগেজটির সর্বাধিক দৈর্ঘ্য ২২(৫৬ সেমি),প্রস্থ ১৮(৪৫ সেমি)এবং ১০ ইঞ্চি (২৫ সেমি) হওয়া উচিত। এই মাত্রাগুলিতে চাকা,হ্যান্ডল,পার্শ্বের পকেট ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।কিছু বিমান সংস্থাও ওজন সীমাবদ্ধতা প্রয়োগ করে,সাধারণত ৭ কেজি /১১ এলবিএস থেকে শুরু করে।

২. আপনি আপনার সমস্ত পোর্টেবল বৈদ্যুতিক ডিভাইসগুলি ক্যারি অন ব্যাগেজে রাখুন।ল্যাপটপ,ট্যাবলেট এবং মোবাইল ফোনের আপনার প্রয়োজন হতেও পারে।

৩. অতিরিক্ত চার্জ এড়াতে, ভ্রমণের আগে দয়া করে আপনার বিমান সংস্থার নিয়ম অনুযায়ী ব্যাগ এর ওজন সঠিক রেখেছেন কিনা তা আবার পরীক্ষ্যা করুন।

৪. সর্বাধিক চরম আকার – ৫৬X৪৬x২৫ সেমি বা ২২x১৮x১০ ইঞ্চি প্রতিটি।

৫. কিছু বিমানবন্দরগুলিতে পাউডারের ওজন ৩৫৫মিলি /১২ আউন্সেরও বেশি হলে  অতিরিক্ত স্ক্রিনিংয়ের প্রয়োজন পড়ে।

৬. সামনের সিটের নিচে একটি ছোট্ট ল্যাপটপ ব্যাগ রাখতে পারবেন।

৭. একটি ব্যাগ ৭ কেজি ছাড়িয়ে যাবে না।

কীভাবে বিমানের টিকিট কিনবেন?

অনলাইন রিজার্ভেশন পরিষেবাগুলি দিয়ে বিমানের টিকিট কেনা ব্যাপকভাবে সরল করা হয়েছে। ভ্রমণকারীরা অনলাইন বুকিং সাইটগুলি ব্যবহার করে বিভিন্ন বিমান সংস্থাগুলির দাম এবং রুটের তুলনা করতে পারে এবং কয়েকটি মাউস ক্লিক দিয়ে বা “হোয়াটসঅ্যাপে আমাদের কাছে কল” দিয়ে বিমানের টিকিট ক্রয় করতে পারে।

ওয়েবসাইটঃ-www.airwaysoffice.com

হোয়াটসঅ্যাপ নাম্বারঃ০১৯৭৮৫৬৯২৯৫ এবং ৯৬

আপনার বিমানের টিকিট টি কেনার উপযুক্ত সময়

শীতকালে-৬২ দিন আগে

বসন্তে-৯০ দিন আগে

গ্রীষ্ম কালে-৪৭ দিন আগে

সবমিলিয়ে সর্বোত্তম সময়-৬২ দিন আগে

 

আমাদের ঠিকানা

এয়ারওয়েজ অফিস

রোড ৩,হোল্ডিং ৩,সুইট ৩৪,

হ্যাপি আর্কেড শপিং মল,

ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার:০১৯৭৮৫৬৯২৯১-৯৪,০১৭৬৮২৩২৩১১