বাংলাদেশ থেকে নিউজিল্যান্ড ভিসা

166

বাংলাদেশ থেকে নিউজিল্যান্ড ভিসা

আবেদনকারীকে নিউজিল্যান্ডের ভিসার আবেদনপত্র পূরণ করতে হবে এবং প্রয়োজনীয় সমস্ত নথি জমা দিতে হবে। আবেদনকারী যখন আবেদন করার জন্য প্রস্তুত হয়, তখন নিউজিল্যান্ড ইমিগ্রেশন ওয়েবসাইটে যান, ভিসার জন্য অনলাইনে আবেদন করুন এবং ভিসার আবেদনপত্র ডাউনলোড করুন।

ব্যবসা ভিসা:

একটি ব্যবসায়িক ভিসা হল একটি ভ্রমণ অনুমোদন যা একজন উদ্যোক্তা বা কোম্পানির কর্মচারীকে ব্যবসায়িক উদ্দেশ্যে সাময়িকভাবে বিদেশী দেশে যেতে দেয়।

পারিবারিক ভিজিট ভিসা:

ফ্যামিলি ভিজিট ভিসা হল এক ধরনের ভিসা যা নাগরিকদের বিদেশী দেশে তাদের পরিবারের সাথে যেতে এবং থাকার অনুমতি দেয়।

পর্যটন ভিসা:

একটি ট্যুরিস্ট ভিসা হল একটি অফিসিয়াল ডকুমেন্ট বা স্ট্যাম্প যা একজন ব্যক্তিকে অবসর ও পর্যটনের উদ্দেশ্যে একটি বিদেশী দেশে প্রবেশের অনুমতি দেয়।

 

পাসপোর্ট:

আবেদনকারীকে একটি আসল পাসপোর্ট জমা দিতে হবে যা 10 বছরের মধ্যে ইস্যু করা হয়েছিল। প্রস্থানের নির্ধারিত তারিখের পর পাসপোর্টের মেয়াদ ছয় মাস থাকতে হবে। আবেদনকারীর বর্তমান পাসপোর্টে অবশ্যই দুটি খালি/খালি পৃষ্ঠা থাকতে হবে। হাতে লেখা এবং পরিবর্তন অনুমোদিত নয়। প্রথম পাতা থেকে শেষ পৃষ্ঠার ফটোকপি পরিষ্কার করুন। আবেদনকারী যদি আগে কোনো পৃষ্ঠা ব্যবহার করে থাকেন তাহলে তাকে সেই পৃষ্ঠাগুলোর ক্লিয়ার কপিও জমা দিতে হবে। যদি আবেদনকারীর একটি পুরানো পাসপোর্ট থাকে, তবে তাকে সেটি অন্তর্ভুক্ত করতে হবে।

ভিসা আবেদনপত্র:

একটি ভিসা আবেদনপত্র অনলাইনে সমস্ত সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। দয়া করে অনলাইন আবেদন ফর্মটি সাবধানে পূরণ করুন।

নিউজিল্যান্ডের জন্য ভিসা আবেদনপত্র:

একটি সম্পূর্ণরূপে সম্পন্ন করা ভিসা আবেদন ফর্ম নিউজিল্যান্ড অভিবাসন অফিসিয়াল ওয়েবসাইটে পূরণ করতে হবে। আবেদনপত্র যথাযথভাবে ইংরেজি ক্যাপিটাল লেটার দিয়ে পূরণ করা এবং স্বাক্ষর করা। আবেদনে কোনো প্রশ্ন এড়িয়ে যাবেন না।

ছবি:

সম্প্রতি তোলা দুটি পাসপোর্ট সাইজের ছবি (3.5 মিমি X 4.5 মিমি) জমা দিতে হবে। আবেদনকারীর ফ্রন্টাল-ভিউ সহ সম্প্রতি ছবি তোলা উচিত এবং সাদা ব্যাকগ্রাউন্ডের সাথে অস্পর্শ করা উচিত। ফটো তোলার সময় গ্লাস পরা অনুমোদিত নয় তবে প্রেসক্রিপশনে চোখের পরিধান অনুমোদিত।

কভার লেটার:

আবেদনকারীর একটি ব্যক্তিগত চিঠি যাতে ব্যক্তিগত বিবরণ, পরিদর্শনের উদ্দেশ্য, পদবী, এবং ভ্রমণের সম্পূর্ণ খরচের জন্য কারা দায়ী থাকবে তার রূপরেখা। ভ্রমণ, বাসস্থানও অন্তর্ভুক্ত করতে হবে। নিউজিল্যান্ডে আপনার সফরের উদ্দেশ্য হল একটি অস্থায়ী সফর, ব্যবসায়িক পরিদর্শন বা চিকিৎসা। বিশেষভাবে নিউজিল্যান্ডে থাকা সময় এবং এর প্রমাণ পাওয়া গেছে। চিঠিটি ভিসা অফিসার, নিউজিল্যান্ড হাই কমিশন, নিউ দিল্লি, ভারতকে সম্বোধন করা উচিত। সাবজেক্ট লাইনে ভিসার ক্যাটাগরি উল্লেখ করতে হবে।

একটি নিউজিল্যান্ড নিবন্ধিত কোম্পানি/সংস্থা থেকে আমন্ত্রণ পত্র:

নিউজিল্যান্ড হোস্ট থেকে একটি আমন্ত্রণ পত্রের একটি আসল অনুলিপি। এর লেটারহেড প্যাডে ভ্রমণের উদ্দেশ্য, থাকার সময়কাল, নিউজিল্যান্ডে যাওয়ার কারণ, সদস্য রাষ্ট্রে বিকাশের জন্য আবেদনকারীদের কার্যকলাপ এবং অন্যান্য প্রয়োজনীয় বিশদ বিবরণ রয়েছে। লেটারহেড প্যাডে আমন্ত্রিত ব্যক্তির স্বাক্ষর থাকতে হবে।

ফরওয়ার্ডিং লেটার:

নিয়োগকর্তার অফিস থেকে একটি চিঠি যেমন প্রতিষ্ঠানের লেটারহেড প্যাডে একটি NOC/LOI চিঠি যাতে আবেদনকারীর নাম, পদবী, পাসপোর্ট নম্বর, আবেদনকারীর উদ্দেশ্য এবং পরিদর্শনের সময় নির্ধারিত ভূমিকা, পরিদর্শনের সময়কাল, যোগাযোগের বিশদ বিবরণ এবং অন্যান্য প্রয়োজনীয় বিবরণ।

অফিস আইডি কার্ড:

অফিসের আইডি কার্ড/ভিজিটিং কার্ডের কপি জমা দিতে হবে (৩ কপি)।

ট্রেড লাইসেন্স:

যদি আবেদনকারী সেই কোম্পানির মালিক বা কর্মচারী হন যা আবেদনকারী উল্লেখ করেছেন তাহলে আবেদনকারীকে আবেদনকারীর বৈধ ট্রেড লাইসেন্সের একটি পরিষ্কার স্ক্যান করা কপি জমা দিতে হবে।

ইনকর্পোরেশন সার্টিফিকেট:

আবেদনকারীর একটি ইনকর্পোরেশন সার্টিফিকেট প্রয়োজন যদি তিনি কোম্পানির মালিক বা নিযুক্ত হন।

কোম্পানির স্মারকলিপি:

আবেদনকারী যদি কোম্পানির মালিক/ব্যবস্থাপনা পরিচালক হন বা কোম্পানির একজন পরিচালক হিসাবে নিযুক্ত হন তবে আবেদনকারীর কোম্পানির মেমোরেন্ডামের একটি পরিষ্কার স্ক্যান করা কপি প্রয়োজন।

ব্যক্তিগত ব্যাঙ্ক স্টেটমেন্ট:

আবেদনকারীকে অবশ্যই গত ছয় মাসের জন্য তার ব্যক্তিগত ব্যাঙ্ক স্টেটমেন্ট জমা দিতে হবে। তাকে/তাকে একটি অনুমোদিত ব্যাঙ্ক স্ট্যাম্প এবং স্বাক্ষর সহ ব্যাঙ্কের নাম এবং টেলিফোন নম্বর উল্লেখ করতে হবে।

ব্যক্তিগত আইটিআর শংসাপত্র:

আবেদনকারীকে অবশ্যই তার শেষ 3 বছরের আয়কর রিটার্ন শংসাপত্র জমা দিতে হবে।

কোম্পানির ব্যাঙ্ক স্টেটমেন্ট:

স্পনসরকারী কোম্পানী বা পক্ষের গত 6 মাসের ব্যাঙ্ক স্টেটমেন্টের অনুলিপিতে একটি অনুমোদিত ব্যাঙ্ক স্ট্যাম্প এবং স্বাক্ষর সহ স্পষ্টভাবে ব্যাঙ্কের নাম এবং টেলিফোন নম্বর উল্লেখ করা আছে (যদি কোম্পানি ট্রিপটি স্পনসর করে)।

কোম্পানির আইটিআর শংসাপত্র:

আবেদনকারীকে অবশ্যই সে যে কোম্পানিতে কাজ করে তার শেষ 3 বছরের আয়কর রিটার্ন সার্টিফিকেট জমা দিতে হবে। লাইসেন্সটি আইনি কর্তৃপক্ষ দ্বারা বৈধ হতে হবে (যদি কোম্পানি ট্রিপটি স্পনসর করে)।

এয়ারলাইন টিকিট যাত্রাপথ:

ট্রিপ এবং ট্রিপ থেকে ফেরার সময়সূচী অনুযায়ী আবেদনকারীর এয়ারলাইন টিকিটের জন্য একটি সংরক্ষিত ভ্রমণপথ।

হোটেল রিজার্ভেশন:

আবেদনকারীর বাসস্থানের জন্য একটি সংরক্ষিত ভ্রমণপথ। ভ্রমণের সময়সূচী অনুযায়ী তাকে হোটেল বা রিসর্ট উল্লেখ করতে হবে।

আমন্ত্রিত ব্যক্তির সাথে সম্পর্ক:

আমন্ত্রিত ব্যক্তির সাথে সম্পর্ক অবশ্যই জমা দিতে হবে। যদি পত্নী দূতাবাসে নিবন্ধিত না হয় তবে সম্পর্ক প্রমাণ করে এমন নথি প্রয়োজন। একটি বিবাহের শংসাপত্র একটি নথি হিসাবে কাজ করবে। আবেদনকারী যদি আমন্ত্রিত ব্যক্তির পরিবারের সদস্য হন যিনি উদ্দিষ্ট দেশে কাজ করেন বা উদ্দিষ্ট দেশে একজন কর্মচারী হন তবে একটি পারিবারিক রেজিস্টার, ওয়ার্ক পারমিট এবং বসবাসের শংসাপত্র প্রয়োজন।

হোস্টের বাসিন্দার প্রমাণ:

হোস্ট দেশের একজন বাসিন্দাকে অবশ্যই তার বসবাসের প্রমাণ দিতে হবে। যদি তিনি ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে থাকেন তবে তিনি তার একটি কপিও জমা দেন।

আমন্ত্রিত ব্যক্তির ফটো আইডি কার্ড এবং ইউটিলিটি কপি:

একজন আমন্ত্রিত ব্যক্তির একটি আইনি বা আসল নথি যিনি উদ্দিষ্ট দেশে থাকেন। তার ইউটিলিটি বিল, ফোন নম্বর, ভাড়াটে চুক্তিও জমা দিতে হবে। তাকে প্রমাণীকরণকারীর দ্বারা সত্যায়িত সমস্ত নথি জমা দিতে হবে।

আমন্ত্রিত ব্যক্তির ব্যাঙ্ক স্টেটমেন্ট:

গত 6 মাসের জন্য আমন্ত্রিত পক্ষের (আমন্ত্রিত/নিয়োগকারী সংস্থা/অন্য যে কোনও ব্যক্তি) ব্যাঙ্ক স্টেটমেন্টের একটি অনুলিপি অনুমোদিত ব্যাঙ্ক স্ট্যাম্প এবং স্বাক্ষর সহ স্পষ্টভাবে ব্যাঙ্কের নাম এবং টেলিফোন নম্বর উল্লেখ করে৷

 

টিকিটের বিস্তারিত জানতে যোগাযোগ করুন:

+8801978569294

+8801978569295

+8801978569296

বা

শনিবার থেকে শুক্রবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬.৩০ পর্যন্ত আমাদের অফিসে যান

আমাদের ঠিকানা: হ্যাপি আর্কেড শপিং মল। রোড নং: ৩, ধানমন্ডি: ৩, ঢাকা, বাংলাদেশ

শুধুমাত্র zooFamily থেকে সর্বনিম্ন মূল্যে ভারত ও বিদেশের বিভিন্ন গন্তব্যে টিকিট কিনুন।

আসন প্রাপ্যতা এবং এয়ারলাইন্স নীতি অনুযায়ী বিমান ভাড়া যে কোনো সময় পরিবর্তন সাপেক্ষে।

Related Portal:

For visa processing

CLICK HERE

For Flight tickit

CLICK HERE

Tour Package

CLICK HERE