ইন্টারকন্টিনেন্টাল ঢাকা

992

ইন্টারকন্টিনেন্টাল ঢাকা হচ্ছে ঢাকার একটি বিশালবহুল হোটেল, যেটি ঢাকার রমনায় অবস্থিত। এটি ছিল বাংলাদেশের প্রথম পাঁচ তারকা হোটেল। হোটেলটি চালু হয় ১৯৬৬ সালে ইন্টার-কন্টিনেন্টাল ঢেকা নামে যখন পূর্ব পাকিস্তান এর রাজধানীর নাম ছিল ঢেকা।এর স্থপতি ছিলেন উইলিয়াম বি.ট্যাবলার।

১৯৮৩ এর আগে পর্যন্ত ইন্টারকন্টিনেন্টাল হোটেল গ্রুপ এটি পরিচালনা করতো, যখন এটি শেরাটন নিয়ে নেয় তখন এর নাম হয় শেরাটন ঢাকা হোটেল। ২০১১ সালে শেরাটন ঘোষনা দেয় যে তারা তাদের কার্যক্রম শেষ করবে এবং বাংলাদেশ সরকারকে এটি পরিচালনার দায়িত্ব দিয়ে দিবে, তারপর এটির নাম হয় রূপসী বাংলা হোটেল। ২০১৩তে ঘোষনা করা হয় যে এতে বড় ধরনের সংস্কার করে নতুনত্ব তৈরি করা হবে। যেটি ২০১৬ সালে ইন্টারকন্টিনেন্টাল ঢাকা নামে চালু করার কথা ছিলো। তবে সংস্কারকাজ শেষে এটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় বৃহস্পতিবার ১৩ সেপ্টেম্বর, ২০১৮ সালে।

পর্যটন ও আতিথেয়তা সেবা খাতে নতুন আঙ্গিকে আসছে ইন্টারকন্টিনেন্টাল। ‘শেরাটন হোটেল’ নামেই এটি বেশি পরিচিত। প্রায় তিন দশক পর আবার এর ব্যবস্থাপনায় যুক্ত হয়েছে ইন্টারকন্টিনেন্টাল। তাই নাম বদলেছে। ১৯৮৩ সালের পর আবারও ‘ইন্টারকন্টিনেন্টাল ঢাকা’ নামে চালু হয় পাঁচতারকা হোটেলটি। ইন্টারকন্টিনেন্টাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, রাজধানীর বাকি পাঁচতারকা মানের হোটেলগুলোর সঙ্গে পাল্লা দিয়ে প্রতিযোগিতায় টিকে থাকতে হোটেলটি সংস্কার করা হয়েছে।

কিভাবে অনলাইন হোটেল বুক নিশ্চিত করবেন 

বিশ্ব বিখ্যাত হোটেল বুকিং ওয়েবসাইট Agoda এবং Booking.com সার্চ ইঞ্জিন এর মাধ্যমে আপনাকে সস্তা এবং সেরা হোটেল খুঁজে পেতে সহায়তা করে। আপনি আমাদের সার্চ ইঞ্জিনের মাধ্যমে আপনার চাহিদা অনুযায়ী সবচেয়ে সস্তা দামে হোটেল খুঁজে পেতে পারেন। কারন এটি একজন ভ্রমণকারীকে তার চাহিদ সাথে সামাজ্ঞস্য হোটেল গুলোর দাম এবং সেবার মধ্যে তুলনা করে আপনাকে ফলাফল প্রদর্শন করবে। এই ফলাফল আপনাকে সর্বোত্তম হোটেল বুকিং করতে সহায়তা করবে

ক্রেডিট কার্ড ছাড়া হোটেল বুকিং নিশ্চিত করতে  ক্লিক করুন “pay at hotel” OR call us :

+8801978569298 , +8801312569298

কেন অনলাইন থেকে হোটেল বুকিং নিশ্চিত করবেন:

অনলাইনে বিভিন্ন রকম সিক্রেট ডিল, ইনসাইডার ডিল থাকে। যেটা কিনা কখনই আপনি সরাসরি হোটেল উপস্থিত হলেও পাবেন নাহ। এছাড়াও অনলাইলে পাবেন আপ টু ৮০% লাস্ট মিনিট ডিসকাউন্ট। যা আপনাকে হোটেল গুলো সরাসরি কখনই দিতে পাররে নাহ। তাই আপনার জন্য অনলাইন থেকে হোটেল বুকিং করাটা লাভজনক।হোটেল বুকিং এর সহায়তার পেতে যোগাযোগ করূন: +8801978569298 , +8801312569298

ক্রেডিট কার্ড ছাড়া কিভাবে হোটেল বুক নিশ্চিত করবেন 

হোটেল বুকিং বা হোটেল রিজার্ভেশন এই সময় খুব জরুরী একটা জিনিস আর এই কাজটা ট্রাভেল এজেন্সি ফি এর বিনিময়ে করে থাকে। আবার সেটা বাদ দিলেও, আপনি নিজেই যদি কোন জায়গায় যাবার বিষয়ে নিশ্চিত হয়ে সস্তায় ভালো হোটেল পাবার জন্য আগে আগে বুকিং করে রাখার কথা ভাবতে পারেন। এখানেও ট্রাভেল এজেন্সিগুলো এই কাজটি করে দেবে আপনাকে, মূল্যের বিনিময়ে। কেমন হবে, যদি আপনি নিজেই কাজটি করতে পারেন, অনলাইনে? ভাবছেন, আপনার তো  ক্রেডিট কার্ড নেই, তাহলে বুকিং করবেন কীভাবে? আপনি সারা বিশ্বের বিভিন্ন হোটেল ক্রেডিট কার্ড ছাড়াই বুকিং নিশ্চিত করতে পারবেন। সিম্পলি আপনি হোটেল বুকিং এর সময় “পে এট হোটেল” সিলেক্ট করে বুকিং টুকু সম্পন্ন করবেন। বুকিং এর পর আপনার মেইল বক্সে একটি বুকিং করফারমেশন ভাউচার যাবে। যেটি দেখিয়ে আপনি হোটেলে থাকতে পারবেন। যেকোন রকম হোটেল বুকিং এর সহায়তার পেতে যোগাযোগ করূন: +8801978569298 , +8801312569298

https://api.airwaysoffice.com/hotels?marker=71994

সংস্কারের ক্ষেত্রে প্রতিটি রুমের আকারের পাশাপাশি বিন্যাসেও এসেছে পরিবর্তন। আগে রাজকীয় প্রেসিডেন্সিয়াল স্যুট ৬টি থাকলেও এখন করা হয়েছে ৫টি। পরিবর্তনের ক্ষেত্রে স্যুট রুম ছাড়াও ডিলাক্স রুমগুলোর আয়তন আগের চেয়ে বেড়েছে। আগে হোটেলে অতিথিদের জন্য ২৭০টি রুম ছিল। সেগুলোকে ভেঙে এখন করা হয়েছে ২২৬টি। প্রতিটি রুমের আয়তন ছিল ২৬ বর্গমিটার। বড় করার ফলে একেকটি রুমের আয়তন দাঁড়িয়েছে ৪০ বর্গমিটার। নতুন টাইলস, আধুনিক স্যানিটারি উপকরণসহ প্রতিটি রুমের বাথরুমে থাকছে নতুন বাথটাব। রুমভেদে ৩২ ইঞ্চি থেকে শুরু করে ৪৮ ইঞ্চি টিভি রাখা হয়েছে। বাইরের ফুলগাছ থেকে শুরু করে ভেতরের আসবাবে রয়েছে পরিবর্তনের ছোঁয়া।

নতুন অবকাঠামোতে সুইমিংপুল নিয়ে যাওয়া হয়েছে হোটেলের ছাদে। এটি এখন হয়ে উঠেছে বিশালাকারের ‘ইনফিনিটি সুইমিং পুল’। থাকছে অত্যাধুনিক স্পা, জাকুজ্জি ও পুলসাইড বার।
থিমড রেস্টুরেন্টমিটিং রুম, বলরুম, রেস্তোরাঁ
আগে বলরুম ও উইন্টার গার্ডেনসহ মিটিং রুমগুলো বিভিন্ন দিকে ছড়ানো-ছিটানো ছিল। সংস্কারের মাধ্যমে ২১ হাজার বর্গফুটের মধ্যে থাকবে মোট ৯টি হল। এগুলোর নাম পরিবর্তন করা হয়েছে। এর মধ্যে আগের গ্র্যান্ড বলরুমকে দু’ভাগ করে ‘রূপসী বাংলা উইন্টার গার্ডেন-১’ ও ‘রূপসী বাংলা উইন্টার গার্ডেন-২’ রাখা হয়েছে। আগের বলরুমের জায়গায় স্থান পেয়েছে রান্নাঘর। আছে পাঁচটি সুসজ্জিত রেস্তোরাঁ।

বিশ্বের অন্যান্য দেশের পাঁচতারকা হোটেলে যেসব সুবিধা রয়েছে, সবই থাকবে ইন্টারকন্টিনেন্টাল ঢাকায়। এর মধ্যে রয়েছে প্রশস্ত লবি, মিনি বার, ইন-রুম চা-কফির সেবা, জামাকাপড় ইস্ত্রির সুবিধা, জাতীয় দৈনিক, ইলেক্ট্রনিক নিরাপত্তা, উচ্চগতির ইন্টারনেট সংযোগ, এক্সপ্রেস চেক-ইন, বিজনেস সেন্টার, ওয়াই-ফাই ইন্টারনেট, এক্সিকিউটিভ ক্লাব লাউঞ্জ, ব্যবসা কেন্দ্র, মিটিং কক্ষ, উপহারের দোকান, গাড়ি ভাড়া, লিমুজিন ও এয়ারপোর্ট শাটল সার্ভিস, ফিটনেস সেন্টার, বিভিন্ন স্থানে ভ্রমণের দিকনির্দেশনা সংবলিত গাইড বই। উচ্চগতির ইন্টারনেটসহ ডিজিটাল সব প্রযুক্তি ও সেবার ছোঁয়া থাকবে এই হোটেলে।

অবস্থানঃ-

১নং মিন্টো রোড, রমনা, ঢাকা,বাংলাদেশ।

For Your Hotel Booking Contact with zooFamily:

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,হ্যাপি আর্কদিয়া শপিং মল,ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ। মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৮ /০১৩১২৫৬৯২৯৮ 

***আপনি আপনার হোটেলটি অনলাইন প্ল্যাটফর্মে ( Agoda, Booking.com, Expedia, Hotels.com, Airbnb) এডভারটাইজমেন্ট করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করূন: zooithotel@gmail.com , mobile: +8801978569298 (Whats app available)

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here