জামানত ছাড়া বিদেশি বিমানসংস্থাকে ফ্লাইটের অনুমতি দেবে না বেবিচক

66

হুট করেই বাংলাদেশে ফ্লাইট চলাচল বন্ধ করে দেওয়ায় বিদেশি প্রায় ২৪টি এয়ারলাইন্সর কাছে থেকে বকেয়া আদায় করতে পারেনি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। দীর্ঘ সময় ধরে তৎপরতা চালিয়েও আদায় করা সম্ভব হয়নি প্রায় ৪৬ লাখ ডলারের বেশি বকেয়া। তবে এবার বকেয়া বন্ধে কঠোর অবস্থানে যাচ্ছে বেবিচক। ৫০ হাজার ইউএস ডলার জামানত দিলেই মিলবে ফ্লাইট চালানোর অনুমতি। বকেয়া শোধ না করলে এই জামানতের টাকা থেকে কেটে রাখবে বেবিচক।

বেবিচক সূত্রে জানা গেছে, বাংলাদেশে কমপক্ষে ৬টি এয়ারলাইন্স নতুন করে ফ্লাইট পরিচালনা শুরু করতে চায়। এরমধ্যে ইরান এয়ার, ইরাকি এয়ারওয়েজ, গারুদা ইন্দোনেশিয়া, কোরিয়ান এয়ার ফ্লাইট চালানোর অনুমতি চেয়ে বেবিচকের কাছে আবেদন করেছে। ২০১৯ সালের মার্চ থেকে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে বিমান চলাচল বন্ধ আছে। অন্যদিকে পাকিস্তানের রাষ্ট্রীয় পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সও পুনরায় ফ্লাইট চালু করতে আগ্রহ প্রকাশ করেছে। বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত।

যেকোনো দেশের এয়ার টিকেট, হোটেল বুকিং, হেলিকপ্টার সার্ভিস, টুরিস্ট ভিসা প্রসেসিং এবং প্যাকেজ ট্যুর করে থাকি। বিস্তারিত জানতে যোগাযোগ করুন নিচের ঠিকানায়।

zooFamily (community of aviation & travel)

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,হ্যাপি আর্কদিয়া শপিং মল,ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৪