জার্মান সেনজেন ভিসা প্রসেসিং

602

জার্মান সেনজেন ভিসা প্রসেসিং

 

। জার্মান এম্বাসি আপনাকে ভিসা ইন্টারভিউ এর ডেট দিতে অন্তত এক মাস সময় নিবে। সুতরাং যত তাড়াতাড়ি সম্ভব এম্বাসি তে মেইল করেন পারলে যেদিন অফার লেটার পেয়েছেন সেইদিন ই মেইল করেন। এম্বাসি আপনকে ২ থেকে ১৫ দিন এর মধ্যে রিপ্লায় করবে কখনও  কখনও  তার বেশি সময় ও নিতে পারে সো ওয়েট করেন। এই সময় কাজ নাই মনে করে নিশ্চিত নিদ্রাই না গিয়ে বিসাগ অ্যান্ড জার্মান এম্বাসির ওয়েবসাইট এ খোঁজ দি সার্চ করেন… ভিসা ইন্টারভিউ সম্পর্কে A-Z  জ্ঞান অর্জন করেন অ্যান্ড টাকা, ডকুমেন্টস রেডি করা, জার্মান পাসপোর্ট সাইজ এর ছবি তোলা, এই কাজ গুলা করতে থাকেন। কখনও কখনও এম্বাসি অনেক সর্ট নোটিশ এ আপনাকে ভিসা ইন্টারভিউ ডেট দিতে পারে যেমন আমাকে রিপ্লাই করার পর আমার সময় ছিল ৯ দিন। তাই এই কাজগুলা করা থাকলে খুব তাড়াতাড়ি গুছাতে পারবেন। জার্মান সেনজেন ভিসা প্রসেসিং

২। ডেট পাবার পর যে বিষয়টা আপনাকে খুব বেশি প্যারা দিবে তা হল থাকার জায়গা (হাউসিং) (accommodation) খোঁজা…সো বি কেয়ারফুল। যারা আগে studentenwerk  অ্যাপ্লাই করেছেন তারা ওদের মেইল করেন earnestly বলেন যে আপনার রুম দরকার তা নাহলে এম্বাসি প্রবলেম করবে। ওরা রুম থাকলে সাধারনত ইন্টারন্যাশনাল স্টুডেন্টদের নিরাশ করে না । আর যারা অ্যাপ্লাই করেন নি তারা যত তাড়াতাড়ি সম্ভব অ্যাপ্লাই করেন (লাস্ট ডেট ৩১ জুলাই তবে আমি বলব ইউনিভার্সিটিতে  অ্যাপ্লাই করার পরপর ই হাউসিং এর জন্য অ্যাপ্লাই করে রাখেন )।ওরা আপনকে  একটা মেইল করবে সেটা প্রিন্ট দেন অ্যান্ড private accommodation a try koren। যদি প্রাইভেট  accommodation না পান তাহলে ইয়ুথ হোস্টেল এ ৩০ দিন এর জন্য বুকিং দেন। studentenwerk  এর রিপ্লাই মেইল অ্যান্ড ইয়ুথ হোস্টেল এর বুকিং এর মেইল প্রিন্ট দিয়া এম্বাসি তে নিয়ে যাবেন…………

৩। ইনসিওরেন্স এর জন্য ঢাকা ইনসিওরেন্স ভালো আমি এখান থেকে করেছিলাম। তবে খেয়াল রাখবেন হাউসিং অ্যান্ড ইনসিওরেন্স এর ডেট যেন এক হয়। ইদানীং এম্বাসি এটা নিয়া প্রবলেম করছে।

৪। স্টুডেন্ট ফাইল করবেন কোন ব্যাংক এ…?? অনেক ব্যাংক আছে তবে EBL and commercial bank of Ceylon   এই দুইটা ব্যাংকের ক্ষেত্রে এম্বাসি এখনও কোন প্রবলেম করে নাই। আরও অনেক ব্যাংক আছে তবে ওইগুলা নিয়া এম্বাসি মাঝে মাঝে সার্কাস করে।

 ভিসা আবেদন প্রোসেস সংক্রান্ত:

যোগাযোগ করুন আমাদের ভিসা সহায়ক ব্যবাস্হাপক এর সাথে

মোবাইল:(+88) 01978569293)

ওয়েবসাইট:  www.airwaysoffice.com
ই-মেইল: myvisaapplicationinfo@gmail.com

আপনি যদি ১০ টার সময় ব্যাংক এ যেতে পারেন অ্যান্ড আপনার স্পনসার যদি আপনার সাথে থাকে(স্টুডেন্ট ফাইল করার সময় স্পনসার এর সাইন লাগবে ) তাহলে একদিনে স্টুডেন্ট ফাইল করা সম্ভব।

৫। ভিসা ইন্টারভিউঃ যদিও আপনার ভিসা অনুমোদন হবে আপনি যে সিটি তে হাউসিং পাইছেন সেই সিটি এর এলিয়েন রেজিস্ট্রেশান অফিস থেকে কিন্তু আপনি যদি ভিসা অফিসার কে সন্তুষ্ট করতে না পারেন তাহলে আপনার  ভিসা হবে না এটা নিশ্চিত।!!! সুতরাং ভিসা পেতে হলে ইন্টারভিউ ভালো করতে হবে। তাই ইন্টারভিউ এর ২ থেকে ৩ দিন আগেই সব কাজ শেষ করে ইন্টারভিউ এর জন্য প্রস্তুতি নেন। ভিসা ইন্টারভিউ এর জন্য আমার পার্সোনাল কিছু পরামর্শ আমি শেয়ার করছি।।

ভিসার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টসঃ

১।পাসপোর্ট (নূন্যতম ৬ মাস মেয়াদ থাকতে হবে)।
২। ব্যাংক ব্যালেন্স নূন্যতম ৫লক্ষ টাকা(জন প্রতি) সহ বিগত ৬ মাসের ব্যাংক ষ্টেটম্যান্ট এবং ব্যাংক সলভেন্সী সার্টিফিকেট ।
৩। ব্যবসায়ীদের জন্য ট্রেড লাইসেন্স ইংরেজীতে অনুবাদ সহ নোটারী কপি, কোম্পানী প্যাড ও ভিজিটিং কার্ড ইংরেজিতে,।
৪। চাকুরীজীবীদের জন্য অফিস থেকে এনওসি লেটার, ভিজিটিং কার্ড ও অফিসের আইডি কার্ডের কপি।
৫। ছবি ২ কপি ৩৫x৪০ সাইজ রঙ্গিন, সাদা ব্যাকগ্রাউন্ড, ম্যাট প্রিন্ট।
৬। ন্যাশনাল আইডি কার্ড(NID)।
৭। টি আই এন (TIN) সার্টিফিকেট।
৮। মেডিকেল ইন্স্যুরেন্স, নূন্যতম ৩০হাজার ইউরো কাভারেজ।
৯। এসেট ডকুমেন্টস (বাড়ি, ফ্লাট, গাড়ি, ফিক্সড ডিপোজিট ইত্যাদি যদি থাকে)।
১০। সাথে স্পাউস থাকলে তার, পাসপোর্ট, ছবি, ন্যাশনাল আইডি কার্ডের কপি, ম্যারিজ সার্টিফিকেট।
১১। সাথে বাচ্চা থাকলে তাদের পাসপোর্ট, ছবি, জন্ম সনদ ও স্কুলের আইডি কার্ড কপি।
১২।ইন্ডিয়া, নেপাল, ভূটান বাদে কমপক্ষে তিন থেকে চারটি দেশ ভ্রমণ থাকতে হবে।

  • ভিসা প্রসেসিং সময়ঃ ১৫ থেকে ২০ দিন।
    • প্রসেসিং ফিঃ ৫,০০০ টাকা।

আমাদের ভিসা প্রসেসিং ফি  ১৮০০টকা (অর্থ প্রদানের জন্য এখানে ক্লিক করুন)

 

আমরা খুব গুরুত্ব সহকারে  জার্মানি ভিসা প্রসেস করে থাকি খুব শিগ্রি যোগাযোগ করুন এই ঠিকানায়।

 

যেকোনো দেশের এয়ার টিকেট, হোটেল বুকিং, হেলিকপ্টার সার্ভিস, টুরিস্ট ভিসা প্রসেসিং এবং প্যাকেজ ট্যুর করে থাকি। বিস্তারিত জানতে যোগাযোগ করুন নিচের ঠিকানায়।

zooFamily (community of aviation & travel)

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,হ্যাপি আর্কেড শপিং মল,ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ। মোবাইল নাম্বার: ০১৭৬৮২৩২৩১১

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here