কলকাতা বিমানবন্দর থেকে ফের চালু হচ্ছে ব্রিটিশ এয়ারওয়েজ

313

কলকাতা বিমানবন্দর থেকে ফের চালু হচ্ছে ব্রিটিশ এয়ারওয়েজ

কলকাতা: চাহিদা না থাকায় ২০০৯ সালে বন্ধ হয়ে গিয়েছিল কলকাতা-লন্ডন প্লেন চলাচল। ব্রিটিশ এয়ারোয়েজ তাদের সেবা বন্ধ করে দেওয়ায় সমস্যায় পড়েছিলেন কলকাতার যাত্রীরা। তবে এক দশক পর কলকাতা থেকে লন্ডন ননস্টপ প্লেন চলাচল ফের চালু করছে ব্রিটিশ এয়ারওয়েজ।

এ নিয়ে রীতিমতো উচ্ছ্বসিত কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ। বর্তমানে সেবাটি বন্ধ থাকায় যাত্রীদের দিল্লি, বেঙ্গালুরু, মুম্বাই, ঢাকা, দুবাই, দোহা বা আবুধাবি হয়ে লন্ডন যেতে হচ্ছে।

রোববার (৮ ডিসেম্বর) কলকাতা বিমানবন্দরের কর্মকর্তা কৌশিক ভট্টাচার্য বলেন, শুধু ব্রিটিশ এয়ারওয়েজই নয়, লন্ডন বিমানবন্দর কর্তৃপক্ষও কলকাতা বিমানবন্দরের সঙ্গে যোগাযোগ করেছে।

দুই পক্ষের আলোচনায় কলকাতা-লন্ডন সরাসরি ননস্টপ প্লেন চলাচল চালু করতে যাচ্ছে ব্রিটিশ এয়ারলাইনটি। লন্ডন বিমানবন্দর কর্তৃপক্ষও এতে আগ্রহ প্রকাশ করেছে। তবে ব্রিটিশ এয়ারওয়েজের কাছে এখনই পর্যাপ্ত প্লেন নেই বলে সেবাটি চালু হতে আরও সময় লাগবে।

লন্ডন বিমানবন্দর কর্তৃপক্ষের তরফ থেকে অনুরোধ করা হয়েছে, যদি ভারতীয় কোনো এয়ারলাইন কলকাতা ও লন্ডনের মধ্যে সরাসরি প্লেন চালু করতে চায়, সেক্ষেত্রে তারা সহযোগিতা করবে।

কলকাতা-লন্ডন দূরত্ব পাড়ি দেওয়ার মতো প্রয়োজনীয় প্লেন শুধু এয়ার ইন্ডিয়ার কাছেই রয়েছে। কিন্তু আর্থিক সঙ্কটের কারণে এয়ার ইন্ডিয়া নতুন এ সেবা চালু করতে পারবে না বলে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষকে জানিয়েছে।

যেকোনো দেশের এয়ার টিকেট, হোটেল বুকিং, হেলিকপ্টার সার্ভিস, টুরিস্ট ভিসা প্রসেসিং এবং প্যাকেজ ট্যুর করে থাকি। বিস্তারিত জানতে যোগাযোগ করুন নিচের ঠিকানায়।

zooFamily (community of aviation & travel)

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,হ্যাপি আর্কেড শপিং মল,ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ। মোবাইল নাম্বার: ০১৭৬৮২৩২৩১১