আরও ৬ বিদেশি এয়ারলাইন্স ঢাকায় ফ্লাইট পরিচালনা করতে চায়

125

গারুদা ইন্দোনেশিয়া, কোরিয়ান এয়ার, ইরান এয়ার, ইরাকি এয়ারওয়েজ ও ভারতের দুটি উড়োজাহাজ চলাচল সংস্থা ঢাকায় ফ্লাইট পরিচালনা করার আগ্রহ প্রকাশ করেছে। অনুকূল নীতি ও লাভের সম্ভাবনা থাকায় এ ছয়টি সংস্থা তাদের আগ্রহের বিষয়টি জানিয়েছে।

বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সদস্য (ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশনস) গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী এম জিয়াউল কবির দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ছয়টি এয়ারলাইন্সের মধ্যে গারুদা ইন্দোনেশিয়া, কোরিয়ান এয়ার, ইরান এয়ার, ইরাকি এয়ারওয়েজ ইতোমধ্যে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে। আর, ভারতের দুটি এয়ারলাইন্স বাংলাদেশে ফ্লাইট পরিচালনার আগ্রহ প্রকাশ করেছে।

এ ছাড়া, প্রায় ছয় বছর স্থগিত থাকার পর, পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সও বাংলাদেশের সঙ্গে ফ্লাইট পরিচালনা করতে আগ্রহী বলে জানান তিনি। এর আগে, বিশ্বের শীর্ষস্থানীয় এয়ারলাইন্সগুলোর একটি ব্রিটিশ এয়ারওয়েজ ১১ বছর বিরতির পর আনুষ্ঠানিকভাবে ঢাকায় ফ্লাইট পরিচালনার আগ্রহের কথা জানিয়েছে।

গারুদা ইন্দোনেশিয়া ইন্দোনেশিয়ার রাষ্ট্রীয় উড়োজাহাজ চলাচল সংস্থা এবং কোরিয়ান এয়ার দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রীয় ও বৃহত্তম উড়োজাহাজ পরিচালনা সংস্থা। ইরান এয়ার ইরানের এবং ইরাকি এয়ারওয়েজ ইরাকের রাষ্ট্রীয় সংস্থা। জিয়াউল কবির জানান, শিগগির তারা ইরাকি কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে একটি পরামর্শ সভা করবেন এবং ইরানের সঙ্গে বৈঠকের বিষয়টি প্রক্রিয়াধীন আছে।

‘আমরা এই সংস্থাগুলোর কাছ থেকে প্রয়োজনীয় কাগজপত্র চেয়েছি এবং সেগুলো পাওয়ার পর যাচাই-বাছাই করব। বেবিচক কর্মকর্তারা ওই দেশগুলোতেও যাবেন। চূড়ান্ত অনুমোদন দেওয়ার আগে ফ্লাইটের সংখ্যা নির্ধারণ করা হবে,’ যোগ করেন তিনি।

সূত্র: দ্য ডেইলি স্টার

যেকোনো দেশের এয়ার টিকেট, হোটেল বুকিং, হেলিকপ্টার সার্ভিস, টুরিস্ট ভিসা প্রসেসিং এবং প্যাকেজ ট্যুর করে থাকি। বিস্তারিত জানতে যোগাযোগ করুন নিচের ঠিকানায়।

zooFamily (community of aviation & travel)

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,হ্যাপি আর্কদিয়া শপিং মল,ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৪

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here