ঢাকা – ভুটান ফ্লাইট সিডিউল

1425

দক্ষিণ এশিয়ার একমাত্র রাজতন্ত্রে পরিচালিত দেশ ভূটান। পৃথিবীর সর্বোচ্চ শৃঙ্গ হিমালয়ের পাদদেশে অবস্থিত ভৃটান দেশটি। বিভিন্ন সময় বিভিন্ন ধর্মীয় রাজাদের শাসনতন্ত্রে পরিচালিত এই দেশটিতে এখনো বিভিন্ন শ্বাসন সময়কার বিভিন্ন নিদর্শন চোখে পড়ে।

ভূটান কেন ভ্রমনের জন্য আদর্শ জায়গা?

হিমালয় এর অপার সৌন্দরর্যই হলো ভূটানের সব থেকে আকর্ষনীয় ব্যাপার। হিমালয়ের এই অপার সৌন্দর্য উপভোগ করতে দেশবিদেশ থেকে প্রতিদিন হাজারো দর্শনার্থী পাড়ি জমান ভূটানে।ভূটানে বিশ্বের সব থেকে বেশি বৌদ্ধ ধর্মাবলম্বী মানুষ থাকে। তাই এই ভূটানে বৌদ্ধ ধর্মের অনেক প্রাচীন নিদর্শন দেখতে পাওয়া যায়। এই সকল স্থাপনা বিশ্ব ঐতিহ্যের অন্যতম একটি অংশ।তাই ভ্রমনের দিক থেকে ভূটানের গুরূত্ব অনেক।

ভুটান থেকে ঢাকা ফ্লাইট সিডিউল

যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে উক্ত রুটের পরিচালিত সকল এয়ারলাইন্সের ফ্লাইট গুলোর সময়,যাত্রাপথ,বিরতির সময় এবং সম্ভাব্য মূল্য তালিকা প্রকাশ করেছি।উক্ত তথ্য গুলো থেকে আপনি এই রূটে চলাচলকারী বিভিন্ন বিমানগুলোর মধ্যে ভাড়া,সময় ও অন্যান্য সুযোগ সুবিধার তুলনা করতে পারবেন।যা আপনার ভ্রমন পরিকল্পনাকে আরো সমৃদ্ধ করবে বলে আমার আশা ব্যক্ত করি।

 

বিমানের নাম উড্ডয়নের সময় আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
দ্রুক এয়ার ০৭:১৫ ০৮:৪৫ ১ঘন্টা ৩০মিনিট
দ্রুক এয়ার ০৭:৫০ ০৯:০০ ১ঘন্টা ১০মিনিট
দ্রুক এয়ার ০৮:২০ ০৯:৩০ ১ ঘন্টা ১০মিনিট

 

ঢাকা থেকে ভুটান ফ্লাইট সিডিউল

বিমানের নাম উড্ডয়নের সময় আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
দ্রুক এয়ার ০৯:২৫ ১০:৫৫ ১ঘন্টা ৩০মিনিট
দ্রুক এয়ার ০৯:৫০ ১১:০০ ১ঘন্টা ১০মিনিট
দ্রুক এয়ার ১০:১০ ১১:২০ ১ঘন্টা ১০মিনিট

 

বি:দ্র সকল ফ্লাইটের সময় এবং মূল্য যে কোন সময় পরিবর্তন হতে পারে।

যাত্রীদের জন্য সাধারণ ব্যাগেজ পরিবহনের নিয়ম

১. ক্যারি-অন ব্যাগেজটি বিমান সংস্থা,আপনি যে কেবিন ক্লাসে ভ্রমণ করছেন এবং এমনকি বিমানের আকার অনুসারে আলাদা হতে পারে। সাধারণ হিসাবে ক্যারি-অন ব্যাগেজটির সর্বাধিক দৈর্ঘ্য ২২(৫৬ সেমি),প্রস্থ ১৮(৪৫ সেমি)এবং ১০ ইঞ্চি (২৫ সেমি) হওয়া উচিত। এই মাত্রাগুলিতে চাকা,হ্যান্ডল,পার্শ্বের পকেট ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।কিছু বিমান সংস্থাও ওজন সীমাবদ্ধতা প্রয়োগ করে,সাধারণত ৭ কেজি /১১ এলবিএস থেকে শুরু করে।

২. আপনি আপনার সমস্ত পোর্টেবল বৈদ্যুতিক ডিভাইসগুলি ক্যারি অন ব্যাগেজে রাখুন।ল্যাপটপ,ট্যাবলেট এবং মোবাইল ফোনের আপনার প্রয়োজন হতেও পারে।

৩. অতিরিক্ত চার্জ এড়াতে, ভ্রমণের আগে দয়া করে আপনার বিমান সংস্থার নিয়ম অনুযায়ী ব্যাগ এর ওজন সঠিক রেখেছেন কিনা তা আবার পরীক্ষ্যা করুন।

৪. সর্বাধিক আকার – ৫৬X৪৬x২৫ সেমি বা ২২x১৮x১০ ইঞ্চি প্রতিটি।

৫. কিছু বিমানবন্দরে পাউডারের ওজন ৩৫৫মিলি /১২ আউন্সেরও বেশি হলে  অতিরিক্ত স্ক্রিনিংয়ের প্রয়োজন পড়ে।

৬. যদি কোনও জরুরী পরিস্থিতি দেখা দেয় তবে আপনার বহনযোগ্য আইটেমগুলি নিরাপদে রেখে দিন এবং কেবিন ক্রুদের নির্দেশ অনুসরণ করুন।

৭. সামনের সিটের নিচে একটি ছোট্ট ল্যাপটপ ব্যাগ রাখতে পারবেন।

৮. একটি ব্যাগ ৭ কেজি ছাড়িয়ে যাবে না।

কীভাবে বিমানের টিকিট কিনবেন?

অনলাইন রিজার্ভেশন পরিষেবাগুলি দিয়ে বিমানের টিকিট কেনা ব্যাপকভাবে সরল করা হয়েছে। ভ্রমণকারীরা অনলাইন বুকিং সাইটগুলি ব্যবহার করে বিভিন্ন বিমান সংস্থাগুলির দাম এবং রুটের তুলনা করতে পারে এবং কয়েকটি মাউস ক্লিক দিয়ে বা “হোয়াটসঅ্যাপে আমাদের কাছে কল” দিয়ে বিমানের টিকিট ক্রয় করতে পারে।

ওয়েবসাইটঃ-  www.airwaysoffice.com

হোয়াটসঅ্যাপ নাম্বারঃ০১৯৭৮৫৬৯২৯৫ এবং ৯৬

আপনার বিমানের টিকিট কেনার উপযুক্ত সময়

শীতকালে-৬২ দিন আগে

বসন্তে-৯০ দিন আগে

গ্রীষ্ম কালে-৪৭ দিন আগে

সবমিলিয়ে সর্বোত্তম সময়-৬২ দিন আগে

আমাদের ঠিকানা

এয়ারওয়েজ অফিস

রোড ৩,হোল্ডিং ৩,সুইট ৩৪,

হ্যাপি আর্কেড শপিং মল,

ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার:০১৯৭৮৫৬৯২৯১-৯৪,০১৭৬৮২৩২৩১১