ঢাকা – পাটনা ফ্লাইট সিডিউল

804

পূর্ব ভারতের অন্যতম পরিচিত একটি শহর পাটনা। এই শহরটিতে অনেক মানুষ বসবাস করে তাই ভারতের অন্যতম ঘনবসতি পূর্ণ শহর বলা হয় পাটনাকে। কিন্তু ঘনবসতি পূর্ণ হলেও ভ্রমনের দিক থেকে পাটনা সবার আগ্রহের স্থান।

আপনি কেন পাটনা ঘুরতে যাবেন?

মগধের রাজাদের রাজত্ব্য কালে পাটনা শহরের বিকাশ লাভ হয়। তাই খ্রীষ্ট্রপূর্ব ৪৫০ সালের বিভিন্ন নিদর্শন চোখে পড়ে এই শহরে রাস্তায় ঘুড়তে বের হলেই। তাছাড়া এই শহরটির একপান্তে ঘেসে গঙ্গা নদী বয়ে গিয়েছে।এই নদীর অববাহিকতায় গড়ে উঠা শহরটির প্রাকৃতিক সৌন্দরর্য সত্যই দৃষ্টিনন্দন।

ঢাকা থেকে পাটনা ফ্লাইট সিডিউল

যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে উক্ত রুটের পরিচালিত সকল এয়ারলাইন্সের ফ্লাইট গুলোর সময়,যাত্রাপথ,বিরতির সময় এবং সম্ভাব্য মূল্য তালিকা প্রকাশ করেছি।উক্ত তথ্য গুলো থেকে আপনি এই রূটে চলাচলকারী বিভিন্ন বিমানগুলোর মধ্যে ভাড়া,সময় ও অন্যান্য সুযোগ সুবিধার তুলনা করতে পারবেন।যা আপনার ভ্রমন পরিকল্পনাকে আরো সমৃদ্ধ করবে বলে আমার আশা ব্যক্ত করি।

বিমানের নাম আহম্মেদাবাদ থেকে উড্ডয়নের সময় মধ্যবর্তী গন্তব্যে আগমন(কলকাতা) মধ্যবর্তী গন্তব্য থেকে উড্ডয়ন(কলকাতা) ঢাকা আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
স্পাইসজেট ১৫:৪৫ ১৬:১০ ১৮:১৫ ১৯:২৫ ৪ঘন্টা ১০মিনিট ৯০
স্পাইসজেট ০৯:৫০ ১০:১৫ ১৮:১৫ ১৯:২৫ ১০ঘন্টা ০৫মিনিট ৯০
স্পাইসজেট ১৫:৪৫ ১৬:১০ ২১:১০ ২২:১০ ৬ঘন্টা ৫৫মিনিট ৯৫
স্পাইসজেট ১৫;৪৫ ১৬:১০ ২০:১৫ ২১:৩০ ৬ঘন্টা ১৫মিনিট ৯৫

 

পাটনা থেকে ঢাকা ফ্লাইট সিডিউল

বিমানের নাম আহম্মেদাবাদ থেকে উড্ডয়নের সময় মধ্যবর্তী গন্তব্যে আগমন(কলকাতা) মধ্যবর্তী গন্তব্য থেকে উড্ডয়ন(কলকাতা) ঢাকা আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
স্পাইসজেট ০৯:৫৫ ১০:৫৫ ১৩:১৫ ১৪:৪৫ ০৪ঘন্টা ২০মিনিট ৭৫
ইন্ডিগো ১৩:৩০ ১৪:৪০ ১৬:৫০ ১৮:১০ ৪ঘন্টা ১০মিনিট ৮০
ইন্ডিগো ০৯:৪৫ ১০:৫০ ১৬:৫০ ১৮:১০ ৭ঘন্টা ৫৫মিনিট ৮০
স্পাইসজেট ০৯:৫৫ ১০:৫৫ ১৬:৫০ ১৮:১০ ৭ঘন্টা ৪৫ মিনিট ১১৫
ইন্ডিগো ২২:৪০ ২৩:৫৫ ০৭:৪০ ০৯:০৫ ০৯ঘন্টা ৫৫মিনিট ১০৫

 

বি:দ্র সকল ফ্লাইটের সময় এবং মূল্য যে কোন সময় পরিবর্তন হতে পারে।

যাত্রীদের জন্য সাধারণ ব্যাগেজ পরিবহনের নিয়ম

১. ক্যারি-অন ব্যাগেজটি বিমান সংস্থা,আপনি যে কেবিন ক্লাসে ভ্রমণ করছেন এবং এমনকি বিমানের আকার অনুসারে আলাদা হতে পারে। সাধারণ হিসাবে ক্যারি-অন ব্যাগেজটির সর্বাধিক দৈর্ঘ্য ২২(৫৬ সেমি),প্রস্থ ১৮(৪৫ সেমি)এবং ১০ ইঞ্চি (২৫ সেমি) হওয়া উচিত। এই মাত্রাগুলিতে চাকা,হ্যান্ডল,পার্শ্বের পকেট ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।কিছু বিমান সংস্থাও ওজন সীমাবদ্ধতা প্রয়োগ করে,সাধারণত ৭ কেজি /১১ এলবিএস থেকে শুরু করে।

২. আপনি আপনার সমস্ত পোর্টেবল বৈদ্যুতিক ডিভাইসগুলি ক্যারি অন ব্যাগেজে রাখুন।ল্যাপটপ,ট্যাবলেট এবং মোবাইল ফোনের আপনার প্রয়োজন হতেও পারে।

৩. অতিরিক্ত চার্জ এড়াতে, ভ্রমণের আগে দয়া করে আপনার বিমান সংস্থার নিয়ম অনুযায়ী ব্যাগ এর ওজন সঠিক রেখেছেন কিনা তা আবার পরীক্ষ্যা করুন।

৪. সর্বাধিক চরম আকার – ৫৬X৪৬x২৫ সেমি বা ২২x১৮x১০ ইঞ্চি প্রতিটি।

৫. কিছু বিমানবন্দরগুলিতে পাউডারের ওজন ৩৫৫মিলি /১২ আউন্সেরও বেশি হলে  অতিরিক্ত স্ক্রিনিংয়ের প্রয়োজন পড়ে।

৬. যদি কোনও জরুরী পরিস্থিতি দেখা দেয় তবে আপনার বহনযোগ্য আইটেমগুলি নিরাপদে রেখে দিন এবং কেবিন ক্রুদের নির্দেশ অনুসরণ করুন।

৭. একটি সম্পূর্ণরূপে সংযোগযোগ্য ঘূর্ণায়মান সিট ।

৮. সামনের সিটের নিচে একটি ছোট্ট ল্যাপটপ ব্যাগ রাখতে পারবেন।

৯. একটি ব্যাগ ৭ কেজি ছাড়িয়ে যাবে না।

কীভাবে বিমানের টিকিট কিনবেন?

অনলাইন রিজার্ভেশন পরিষেবাগুলি দিয়ে বিমানের টিকিট কেনা ব্যাপকভাবে সহজ করা হয়েছে। ভ্রমণকারীরা অনলাইন বুকিং সাইটগুলি ব্যবহার করে বিভিন্ন বিমান সংস্থাগুলির দাম এবং রুটের তুলনা করতে পারে এবং কয়েকটি মাউস ক্লিক দিয়ে বা “হোয়াটসঅ্যাপে আমাদের কাছে কল” দিয়ে বিমানের টিকিট ক্রয় করতে পারে।

ওয়েবসাইটঃ- www.airwaysoffice.com

হোয়াটসঅ্যাপ নাম্বারঃ০১৯৭৮৫৬৯২৯৫ এবং ৯৬

আপনার বিমানের টিকিটটি কেনার উপযুক্ত সময়

শীতকালে-৬২ দিন আগে

বসন্তে-৯০ দিন আগে

গ্রীষ্ম কালে-৪৭ দিন আগে

সবমিলিয়ে সর্বোত্তম সময়-৬২ দিন আগে

আমাদের ঠিকানা

এয়ারওয়েজ অফিস

রোড ৩,হোল্ডিং ৩,সুইট ৩৪,

হ্যাপি আর্কেড শপিং মল,

ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার:০১৯৭৮৫৬৯২৯১-৯৪,০১৭৬৮২৩২৩১১