ঢাকা – ডংইয়াং ফ্লাইট সিডিউল

862

পীত নদীর তীরে গড়ে উঠা সভ্যতার নিদর্শন বহন করে চলছে চীন দেশটি। সমাজনীতি,বাণিজ্য,শিক্ষা,পর্যটন কিংবা প্রযুক্তি সকল দিক থেকেই চীন বিশ্বের অদিত্বীয় একটা দেশ। দেশটিতে পর্যটন খাতের আছে বিশাল সম্ভাবনার জায়গা। প্রতিবছর চিনে বিশ্বের বিভিন্ন দেশ থেকে লক্ষ্য লক্ষ্য মানুষ ঘুড়তে আসে। ঐতিহাসিক স্থাপনা এবং মানুষ নির্মিত অনিন্দ্য সুন্দর বিভিন্ন স্থাপনার এক মিশেল ঘটেছে এই চীনে। তাই বিশ্বের পর্যটকদের অন্যতম আকর্ষন হলো চীন।

চীনে ঘুরতে কেন যাবেন?

চীন অনেক আগে থেকেই ইতিহাস সমৃদ্ধ দেশ। তাই দেশটিতে বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা দেখতে পাওয়া যায়।কিন্তু আধুনিক যুগে মানুষ নির্মিত বিভিন্ন স্থাপনা চীনে পর্যটক আকর্ষনের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।গ্রেট ওয়াল অফ চায়না,স্লেজ গাড়ি ভ্রমন,বিভিন্ন নান্দনিক মার্কেট ভ্রমন,বিভিন্ন গবেষণা কেন্দ্র ভ্রমন এবং চীনের নিজস্ব সংস্কৃতি অনুষ্ঠান গুলো পর্যটকদের আকর্ষণ করে।

ঢাকা থেকে ডংইয়াং ফ্লাইট সিডিউল

যে কোন ব্যক্তির ভ্রমন পরিকল্পনায় যাতায়ত এক অনন্য ভূমিকা পালন করে। যাতায়তের সুব্যবস্থা না থাকলে ভ্রমন হয়ে যায় দূর্বিসহ।আর দেশের বাহিরে ভ্রমনের বেলায় সেটা আরো গুরূত্বপূর্ণ।তাই আমরা যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে উক্ত রুটের পরিচালিত সকল এয়ারলাইন্সের ফ্লাইট গুলোর সময়,যাত্রাপথ,বিরতির সময় এবং সম্ভাব্য মূল্য তালিকা প্রকাশ করেছি।

বিমানের নাম উড্ডয়নের সময় মধ্যবর্তী গন্তব্যে আগমন(বেইজিং) মধ্যবর্তী গন্তব্য থেকে উড্ডয়ন(বেইজিং) আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
চায়না ইস্টার্ন ০০:৫০ ০৬:২৫ ১৩:০০ ১৬:০৫ ১৮ঘন্টা ৩০মিনিট ৬০০
চায়না ইস্টার্ন ০০:৫০ ০৬:২৫ ০৯:০০ ২১:২০ ১৮ঘন্টা ৩০মিনিট ৬০০
এয়ার চায়না ০০:৫০ ০৬:২৫ ১৯:৩৫ ১২:০০ ৩৩ঘন্টা ১০মিনিট ৭০০
এয়ার চায়না ০০:৫০ ০৬:২৫ ২১:২৫ ১২:০০ ৩৩ঘন্টা ১০মিনিট ৭০০

 

ডংইয়ং থেকে ঢাকা ফ্লাইট সিডিউল

ডংইয়ং থেকে বর্তমান সময়ে বিমান বাংলাদেশ,চায়না ইস্টার্ন,স্পাইসজেট,ইন্ডিগো,এয়ার ইন্ডিয়া,এয়ার চায়না এয়ারলাইন্স ঢাকা থেকে ডংইয়াং রূটে বিমান পরিষেবা দিয়ে যাচ্ছে। দিনের বিভিন্ন সময়ে উক্ত বিমান সংস্থা গুলো ফ্লাইট পরিচালনা করে। পরিচালিত বিমান গুলোর সুযোগ সুবিধা এবং সময়ের উপর নির্ভর করে ভাড়ার তারতম্য হয়। তাই আমরা(এয়ারওয়েজ অফিস) যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে উক্ত রুটের পরিচালিত সকল এয়ারলাইন্সের ফ্লাইট গুলোর সময়,যাত্রাপথ,বিরতির সময় এবং সম্ভাব্য মূল্য তালিকা প্রকাশ করেছি।

বিমানের নাম উড্ডয়নের সময় মধ্যবর্তী গন্তব্যে আগমন(বেইজিং) মধ্যবর্তী গন্তব্য থেকে উড্ডয়ন(বেইজিং) আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
চায়না ইস্টার্ন ২২:৩৫ ২৩:৫০ ০৯:৩০ ০০:৫০ ২৮ঘন্টা ২০মিনিট ৬০০
মালয়েশিয়া এয়ারলাইন্স ২২:৩৫ ২৩:৫০ ০৯:৩০ ১১:৫০ ২৭ঘন্টা ৩০মিনিট ৬২০
চায়না ইস্টার্ন ২২:৩৫ ২৩:৫০ ০৮:৩০ ২৩:২০ ২৬ঘন্টা ৪৫মিনিট ৭০০
মালশিয়া এয়ারলাইন্স ১৮:০০ ১৯:০৫ ০৯:৩০ ১৬:০০ ২৩ঘন্টা ০৫মিনিট ৮০০

 

বি:দ্র সকল ফ্লাইটের সময় এবং মূল্য যে কোন সময় পরিবর্তন হতে পারে।

 যাত্রীদের জন্য সাধারণ ব্যাগেজ পরিবহনের নিয়ম

১.ক্যারি-অন ব্যাগেজটি বিমান সংস্থা,আপনি যে কেবিন ক্লাসে ভ্রমণ করছেন এবং এমনকি বিমানের আকার অনুসারে আলাদা হতে পারে। সাধারণ হিসাবে ক্যারি-অন ব্যাগেজটির সর্বাধিক দৈর্ঘ্য ২২(৫৬ সেমি),প্রস্থ ১৮(৪৫ সেমি)এবং ১০ ইঞ্চি (২৫ সেমি) হওয়া উচিত। এই মাত্রাগুলিতে চাকা,হ্যান্ডল,পার্শ্বের পকেট ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।কিছু বিমান সংস্থাও ওজন সীমাবদ্ধতা প্রয়োগ করে,সাধারণত ৭ কেজি /১১ এলবিএস থেকে শুরু করে।

২. আপনি আপনার সমস্ত পোর্টেবল বৈদ্যুতিক ডিভাইসগুলি ক্যারি অন ব্যাগেজে রাখুন।ল্যাপটপ,ট্যাবলেট এবং মোবাইল ফোনের আপনার প্রয়োজন হতেও পারে।

৩. অতিরিক্ত চার্জ এড়াতে, ভ্রমণের আগে দয়া করে আপনার বিমান সংস্থার নিয়ম অনুযায়ী ব্যাগ এর ওজন সঠিক রেখেছেন কিনা তা আবার পরীক্ষ্যা করুন।

৪. সর্বাধিক আকার – ৫৬X৪৬x২৫ সেমি বা ২২x১৮x১০ ইঞ্চি প্রতিটি।

৫. কিছু বিমানবন্দরগুলিতে পাউডারের ওজন ৩৫৫মিলি /১২ আউন্সেরও বেশি হলে  অতিরিক্ত স্ক্রিনিংয়ের প্রয়োজন পড়ে।

১২. সামনের সিটের নিচে একটি ছোট্ট ল্যাপটপ ব্যাগ রাখতে পারবেন।

১৩. একটি ব্যাগ ৭ কেজির বেশি হবে না।

কীভাবে বিমানের টিকিট কিনবেন?

অনলাইন রিজার্ভেশন পরিষেবাগুলি দিয়ে বিমানের টিকিট কেনা ব্যাপকভাবে সহজ করা হয়েছে। ভ্রমণকারীরা অনলাইন বুকিং সাইটগুলি ব্যবহার করে বিভিন্ন বিমান সংস্থাগুলির দাম এবং রুটের তুলনা করতে পারে এবং কয়েকটি মাউস ক্লিক দিয়ে বা “হোয়াটসঅ্যাপে আমাদের কাছে কল” দিয়ে বিমানের টিকিট ক্রয় করতে পারে।

ওয়েবসাইটঃ-www.airwaysoffice.com

হোয়াটসঅ্যাপ নাম্বারঃ০১৯৭৮৫৬৯২৯৫ এবং ৯৬

আপনার বিমানের টিকিটটি কেনার উপযুক্ত সময়?

শীতকালে-৬২ দিন আগে

বসন্তে-৯০ দিন আগে

গ্রীষ্ম কালে-৪৭ দিন আগে

সবমিলিয়ে সর্বোত্তম সময়-৬২ দিন আগে

আমাদের ঠিকানা

এয়ারওয়েজ অফিস

রোড ৩,হোল্ডিং ৩,সুইট ৩৪,

হ্যাপি আর্কেড শপিং মল,

ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার:০১৯৭৮৫৬৯২৯১-৯৪,০১৭৬৮২৩২৩১১