২০২১ সালের বিশ্বের সেরা ১০টি হোটেল

698

প্রয়োজনে বা অবসর কাটাতে বিশ্বের নানা প্রান্তে বিত্তশালীদের জন্য রয়েছে বিলাসবহুল হোটেল ও রিসোর্ট। ২০২১ সালের বিশ্বের সেরা ১০টি হোটেল:

২০২১ সালের বিশ্বের সেরা ১০টি হোটেল

১. হোটেল কোলাইন ডি ফ্রান্স:

Top 10 hotels in the world

হোটেল কোলাইন ডি ফ্রান্স ব্রাজিলের গ্রামাডোতে অবস্থিত। এই হোটেলটিতে বিনামূল্যে ওয়াইফাই ব্যবহারের সুবিধা রয়েছে। এই হোটেলে বিনামূল্যে ব্যক্তিগত পার্কিংয়ের সুবিধাও রয়েছে। হোটেল কোলাইন ডি ফ্রান্সের কক্ষগুলির ক্লাসিক্যাল সজ্জায় রয়েছে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, কেবল চ্যানেল সহ একটি ফ্ল্যাট-স্ক্রিন টিভি এবং নেটফ্লিক্স, একটি কফি মেশিন, একটি কাজের ডেস্ক এবং মিনি-বার সুবিধা। এই হোটেলের ব্যক্তিগত বাথরুমে একটি ঝরনা, বিনামূল্যে প্রসাধন সামগ্রী এবং একটি হেয়ার ড্রায়ার রয়েছে। হোটেলটি প্রতিদিনের বুফে প্রাতঃরাশ পরিবেশন করে যার মধ্যে রয়েছে বিভিন্ন তাজা ফল, গরম এবং ঠান্ডা পানীয়, রুটি, কেক, পেস্ট্রি এবং ঠান্ডা মাংস। অতিথিরা স্পা সুবিধাগুলিও উপভোগ করতে পারেন এবং অন-সাইট বারে পানীয় পান করতে পারেন৷ হাঁটার দূরত্বের মধ্যে, অনেক রেস্তোরাঁ এবং কেনাকাটার ব্যবস্থা রয়েছে।

২. ওমনিয়া:

Top 10 hotels in the world

ওমনিয়া সুইজারল্যান্ডের জারম্যাটের কেন্দ্রস্থলে অবস্থিত। অতিথিরা একটি টানেলের মধ্য দিয়ে এই হোটেলে প্রবেশ করে যা একটি লিফটের দিকে যায় যেটি তাদের লবিতে নিয়ে আসে।
রেস্তোরাঁয় বা বারান্দায়, অতিথিরা যত্ন সহকারে পছন্দমত মৌসুমি উপাদান থেকে তৈরি আন্তর্জাতিক রান্না উপভোগ করতে পারেন। অতিথিরা অগ্নিকুণ্ডের সামনে সোফায় একটি এসপ্রেসো বা গ্র্যাপা উপভোগ করে রাতের খাবারের পরে বিশ্রাম নিতে পারেন।
স্পা এলাকাটিতে দিনশেষে বিশুদ্ধ পর্বত বাতাসে আরাম করার ব্যবস্থা রয়েছে। প্রতিটি অ্যাপার্টমেন্টের বিন্যাস এবং আকার ভিন্ন হলেও সব অ্যাপার্টমেন্টেরই একটি সূক্ষ্ম আধুনিক শৈলী এবং পৃথক ব্যালকনি রয়েছে। হোটেল জুড়ে ওয়্যারলেস ইন্টারনেট অ্যাক্সেস রয়েছে। এছাড়াও, হোটেলটি বিমানবন্দরগুলিতে একটি বাস বা হেলিকপ্টার পরিষেবার ব্যবস্থাও করতে পারে।

৩. সানি ডিউনস:

Top 10 hotels in the world

সানি ডিউনস হোটেলটি গ্রীসের সানিতে অবস্থিত। তাছাড়া, সানি ডিউনস হোটেলে রয়েছে চমৎকার সমুদ্রের দৃশ্য, একটি অত্যাধুনিক স্পা সেন্টার, বিস্তৃত পুল এবং সানির একটি ব্যক্তিগত সৈকত এলাকা।
সানি ডিউনসের প্রতিটি রুম এবং স্যুট থেকে এজিয়ান সাগরের দৃশ্য উপভোগের সুযোগ রয়েছে। সানি ডিউনস-এর প্রতিটি রুম এবং স্যুটে একটি ঝরনা সহ একটি ব্যক্তিগত বাথরুম, নেসপ্রেসো মেশিন, এয়ার কন্ডিশনার এবং বিনামূল্যের ওয়াইফাই সুবিধা রয়েছে।
স্পা সেন্টারটি পুনরুজ্জীবিত চিকিত্সা এবং অভিজ্ঞতার বিস্তৃত পরিসর রয়েছে। এখানে একটি প্রাইভেট স্টিম বাথ, একটি থাই ম্যাসেজ কেবিন, একটি হট টব এবং একটি ফিটনেস সেন্টার সহ একটি কাপল স্যুটও পাওয়া যায়৷
সানি ডিউনস হোটেলে রাজা-আকারের ছাতা এবং বিলাসবহুল গদি, ৬টি টেনিস কোর্ট, টেবিল টেনিস, সৈকত ভলি কোর্ট এবং মিনি সকার ক্ষেত্র সহ একটি ব্যক্তিগত সৈকত এলাকা অন্তর্ভুক্ত রয়েছে।

৪. কান্দোলহু মালদ্বীপ:

Top 10 hotels in the world

কান্দোলহু মালদ্বীপ, মালদ্বীপের উত্তর আরি অ্যাটলে অবস্থিত। এই হোটেলে ৫টি রেস্তোরাঁর পাশাপাশি বিনামূল্যে ওয়াইফাই সুবিধা রয়েছে। সমস্ত কক্ষে এয়ার কন্ডিশনার রয়েছে এবং সমুদ্রের সুন্দর দৃশ্য উপভোগের সুবিধা রয়েছে। কান্দোলহু মালদ্বীপের বিশাল ভিলায় একটি ফ্ল্যাট-স্ক্রিন টিভি, একটি আইপ্যাড, একটি ব্লুটুথ স্পিকার এবং একটি গো প্রো হিরো ৫ ক্যামেরা রয়েছে৷ কান্দোলহু মালদ্বীপ মধুচন্দ্রিমাকারীদের অতিরিক্ত সুযোগ-সুবিধা প্রদান করে যেমন ৩০-মিনিটের ম্যাসেজ, তিন-কোর্স ক্যান্ডেল লাইট সাপারের সাথে ঝকঝকে ওয়াইন, একটি ফলের ঝুড়ি এবং আগমনের পরে ফুলের সাজানো বিছানা।

৫. আকটিস হোটেল:

Top 10 hotels in the world

আকটিস হোটেল আফিটোস, গ্রীস। এই হোটেলটি পুলের দর্শনীয় দৃশ্য সহ সম্পূর্ণ সজ্জিত কক্ষ অফার করে। প্রতিটি আকটিস হোটেল রুমে একটি এয়ার কন্ডিশনার, একটি রেফ্রিজারেটর, স্যাটেলাইট টিভি এবং বিনামূল্যে ইন্টারনেট সংযোগ রয়েছে। এই হোটেলে একটি পুল বার এবং সানবেড সহ একটি বিশাল পুল এলাকা রয়েছে৷ আকটিস হোটেল রোমান্টিক রাতের জন্য আদর্শ। এই হোটেলে মাঝে মাঝে থিমযুক্ত সন্ধ্যা অনুষ্ঠিত হয়। এছাড়াও, এই হোটেলটি থেকে হাঁটার দূরত্বের মধ্যে সমুদ্র সৈকত বার, ক্যাফে এবং ট্যাভার্ন রয়েছে।

৬. মন্ডপ, একটি রিটজ-কার্লটন রিজার্ভ:

Top 10 hotels in the world

মন্ডপ, একটি রিটজ-কার্লটন রিজার্ভ ইন্দোনেশিয়ার কেদেওয়াতানে অবস্থিত। এই হোটেলটিতে একটি বহিরঙ্গন পুল, একটি অন-সাইট স্পা, একটি ফিটনেস সেন্টার এবং পুরো সম্পত্তি জুড়ে বিনামূল্যে ওয়াইফাই ব্যবহারের সুবিধা রয়েছে। এই হোটেলের ভিলা এবং স্যুটগুলির মধ্যে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, সোফা সহ একটি বড় লাউঞ্জ এলাকা, একটি ফ্ল্যাট-স্ক্রিন স্যাটেলাইট টিভি, একটি মিনিবার, একটি ব্যক্তিগত ও বিচ্ছিন্ন স্নান এবং ঝরনা সুবিধা সহ একটি এন-স্যুট বাথরুম রয়েছে।

৭. লেজিয়ান সেমিনিয়াক:

Top 10 hotels in the world

লিজিয়ান সেমিনিয়াক, বালি হল ইন্দোনেশিয়ার সেমিনিয়াক-এ অবস্থিত একটি বিখ্যাত হোটেল। এই হোটেলটি সমুদ্র সৈকতে অবস্থিত এবং ভারত মহাসাগরের মুখোমুখি। এই হোটেলটিতে একটি ফিটনেস সেন্টার, একটি স্পা, একটি মিনিবার, একটি তিন স্তর বিশিষ্ট আউটডোর পুল, একটি লাইব্রেরি এবং বিনামূল্যের ওয়াইফাই ইন্টারনেট অ্যাক্সেস রয়েছে৷ কক্ষগুলিতে বড় থাকার জায়গা এবং ব্যক্তিগত ব্যালকনি রয়েছে। এছাড়াও, এই হোটেলের কক্ষগুলিতে একটি ৩২ ইঞ্চি ফ্ল্যাট-স্ক্রিন টিভি, একটি ব্লু-রে প্লেয়ার, একটি বোস সাউন্ড ডক সহ দুটি আইপড এবং একটি বিনোদন ব্যবস্থা রয়েছে৷ এই হোটেলের বাথরুমে বাথটাব এবং ডাবল ভ্যানিটি সিঙ্ক রয়েছে। রেস্তোরাঁটিতে একটি প্রাতঃরাশের বুফে রয়েছে এবং দুপুরের খাবার এবং রাতের খাবারের জন্য ইউরোপীয় খাবারও পরিবেশন করা হয়। পুল এবং সমুদ্রের বারগুলিতে হালকা ডিনার এবং রিফ্রেশমেন্ট পাওয়া যায়। এছাড়াও, এই হোটেলের লবি লাউঞ্জে ওয়াইন এবং সিগার পাওয়া যায়।

৮. হোটেল গার্ডেনা গ্রডনারহফ:

Top 10 hotels in the world

হোটেল গার্ডেনা গ্রোডনারহফ ইতালির ওলট্রেটোরেন্টে অবস্থিত একটি বিখ্যাত হোটেল। হোটেল গার্ডেনা গ্রোডনারহফ-এ ফ্ল্যাট-স্ক্রিন স্যাটেলাইট টিভি, একটি মিনিবার, বাথরোব ও স্লিপার সহ একটি ব্যক্তিগত বড় কক্ষ বিশিষ্ট বাথরুম রয়েছে। গার্ডেনা গ্রোডনারহফ হোটেলের রেস্তোরাঁটি আঞ্চলিক এবং ঐতিহ্যবাহী ইতালীয় খাবার পরিবেশন করে থাকে। প্রতিদিন, এই হোটেল একটি ব্রেকফাস্ট বুফে অফার করে। স্পা সেন্টারে একটি ইনডোর পুল, সনা এবং বিভিন্ন ধরণের সৌন্দর্য পরিচর্যার ব্যবস্থাও রয়েছে। গ্রীষ্মের মাসগুলিতে অতিথিরা হোটেলের বাগানে সান লাউঞ্জারে আরাম করতে পারেন।

৯. টুলেমার বাংলো এবং ভিলা:

Top 10 hotels in the world

টুলেমার বাংলো এবং ভিলা হল একটি জনপ্রিয় হোটেল যা ম্যানুয়েল আন্তোনিও, কোস্টারিকার মধ্যে অবস্থিত। রিসোর্টের মধ্যে একটি ব্যক্তিগত সৈকত এলাকা এবং জল ক্রীড়া সুবিধা রয়েছে। তবে, সাইটে ব্যক্তিগত পার্কিং বিনামূল্যে পাওয়া যায়। টুলেমার বাংলো এবং ভিলা-এ রয়েছে সীমাহীন ওয়াইফাই ব্যবহারের সুবিধা। এই হোটেলে, একটি উপহারের দোকান আছে। এই হোটেলে গাড়ি ভাড়া দেওয়া হয় এবং আশেপাশের অঞ্চল হাইকিংয়ের জন্য সুপরিচিত।

১০. হ্যাসিন্ডা বিচ ক্লাব এবং বাসস্থান:

Top 10 hotels in the world

হ্যাসিন্ডা বিচ ক্লাব এবং বাসস্থান হল একটি সুপরিচিত হোটেল যা মেক্সিকোর কাবো সান লুকাসে অবস্থিত। এই রিসোর্টে একটি আউটডোর পুল, স্পা, বিনামূল্যের অন-সাইট পার্কিং, একটি পুল সাইড বার এবং পুরো হোটেল জুড়ে বিনামূল্যে ওয়াইফাই ব্যবহারের সুবিধা রয়েছে। এই হোটেলের কক্ষগুলিতে সমুদ্রের দৃশ্য সহ একটি সুজ্জিত বারান্দা, সেইসাথে একটি ডিশওয়াশার, ওয়াশিং মেশিন, ড্রায়ার এবং ওয়াইন স্টোরেজ ক্যাবিনেট রয়েছে। বিশাল লিভিং এরিয়াতে একটি রিসেসড সাউন্ড সিস্টেম এবং স্যাটেলাইট টিভি রয়েছে।

Related Post: Airways Office | zooholiday | Travel News BD | zooIT | zooFamily