ফ্লাইট এবং হোটেল API: GDS API | Travelport API | Saber API | Amadeus API

93

API কি:

API কে অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস বলা হয়, এটি একটি সফ্টওয়্যার মধ্যস্থতাকারী যা দুটি অ্যাপ্লিকেশন একে অপরের সাথে কথা বলতে দেয়। বেশিরভাগ ওয়েব API অ্যাপ্লিকেশন এবং ওয়েব সার্ভারের মধ্যে বসে। ব্যবহারকারী একটি API কল শুরু করে যা অ্যাপ্লিকেশনটিকে কিছু করতে বলে, তারপর অ্যাপ্লিকেশনটি ওয়েব সার্ভারকে কিছু করতে বলার জন্য একটি API ব্যবহার করবে। API হল অ্যাপ্লিকেশন এবং ওয়েব সার্ভারের মধ্যস্থতাকারী, এবং API কল হল অনুরোধ।

এয়ারলাইন্সের কি API আছে?

বছরের পর বছর ধরে, ফ্লাইট বুকিং এবং ট্র্যাক করার প্রক্রিয়াটি অনেক সহজ এবং আরও স্বয়ংক্রিয় হয়ে উঠেছে। এই মাত্রার স্বাচ্ছন্দ্য হল এয়ারলাইনস এবং ট্রাভেল কোম্পানীগুলির একটি সরাসরি ফলাফল যা তৃতীয় পক্ষকে APIs (অ্যাপ্লিকেশন প্রোগ্রামেবল ইন্টারফেস) এর মাধ্যমে তাদের পরিকাঠামো লাভ করতে দেয়। ফ্লাইটের জন্য

API ডেটা কী?

ডেটা ফ্লাইট ট্র্যাকিং, রিয়েল-টাইম এবং ঐতিহাসিক বিমানবন্দরের সময়সূচী, এয়ারলাইন রুট, IATA এবং ICAO ডাটাবেস, বিমানবন্দর, বিমান সংস্থা, স্বয়ংসম্পূর্ণ এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত করে!

GDS API | Travelport API | Saber API | Amadeus API

ফ্লাইট এবং হোটেল API পেতে কল বা হোয়াটসঅ্যাপ করুন: +8801978569299

Amadeus APIs:

Amadeus GDS হল সবচেয়ে বড় ডিস্ট্রিবিউশন সিস্টেম যা ব্যবহারকারীদের 700 টিরও বেশি এয়ারলাইন্সের সাথে সিট এবং কার্গো সংরক্ষণের জন্য সংযুক্ত করে। এটি সাবার এবং ট্রাভেলপোর্ট জিডিএস-এর সাথেও সংহত করে। বিশ্বের বৃহত্তম GDS হিসাবে, Amadeus বিপুল সংখ্যক বুকিং API সরবরাহ করে যা দুটি সেটে উপলব্ধ: এন্টারপ্রাইজ এবং স্ব-পরিষেবা। এন্টারপ্রাইজ APIগুলি সমস্ত পরিবহন প্রকার, হোটেল এবং আনুষঙ্গিক পরিষেবা সংরক্ষণের পাশাপাশি অর্থপ্রদান প্রদান করে। এপিআইগুলির এই সেটটি উত্পাদনের প্রয়োজনের জন্য উপলব্ধ। এন্টারপ্রাইজ APIগুলি REST/JSON এবং SOAP/XML ফর্ম্যাটে কাজ করে।

Sabre APIs:

Sabre GDS 400 এয়ারলাইনগুলিতে অ্যাক্সেস দেয়। এটি Saber Red 360 এর মাধ্যমে একটি B2B সমাধান প্রদান করে, এজেন্সি, প্রদানকারী এবং ডেভেলপারদের জন্য একটি অনলাইন ভ্রমণ প্ল্যাটফর্ম যা গ্রাহকদের বুক করার জন্য পরিষেবার পুরো সেট অ্যাক্সেস করতে দেয়। 2015 সালে, সাবের সিঙ্গাপুরে সদর দপ্তর সহ এশিয়ার শীর্ষস্থানীয় GDS Abacus কিনেছিল। এটি এখন সাবের এবং এগারো এশিয়ান এয়ারলাইন্সের মালিকানাধীন। এশিয়া-প্যাসিফিক অঞ্চলের চীনা এবং কম খরচে এবং হোটেলগুলি সহ এয়ারলাইনগুলির ডেটাতে জিডিএসের সর্বাধিক অ্যাক্সেস রয়েছে৷

Travelport APIs:

ট্রাভেলপোর্ট একটি আন্তর্জাতিক প্ল্যাটফর্ম যা তিনটি জিডিএসকে একত্রিত করে: গ্যালিলিও, অ্যাপোলো এবং ওয়ার্ল্ডস্প্যান। Amadeus এবং Sabre হিসাবে, এটি ফ্লাইট, ট্রেন, হোটেল, ক্রুজ এবং গাড়ি ভাড়ার ডেটা প্রদান করে। Worldspan এছাড়াও ভ্রমণ তথ্য এবং ভ্রমণ প্যাকেজ বিতরণ. ট্রাভেলপোর্ট একটি একক ট্রাভেলপোর্ট ইউনিভার্সাল API এর মাধ্যমে তার সমস্ত GDS-এ অ্যাক্সেস প্রদান করে। এই API XML মেসেজিং ফর্ম্যাট ব্যবহার করে। এটি আমেরিকান, ইউরোপীয়, আফ্রিকান, এশীয় এবং মধ্য প্রাচ্যের এয়ারলাইন্স থেকে ফ্লাইট বুক করে।

হোটেল API:

B2B হোটেল সরবরাহকারী এর অত্যাধুনিক উদ্ভাবনের মাধ্যমে, এটি বিশ্বজুড়ে 300,000-এর বেশি হোটেলের স্টকে ব্যতিক্রমীভাবে গুরুতর নেট রেট দেয়। ব্যবসায় এগিয়ে থাকার জন্য আপনাকে কিছু বহিরাগতের নির্দেশনা সহ অবিলম্বে ভ্রমণের চ্যানেলগুলিকে উন্নত করতে হবে।API এবং XML চলমান বুকিংয়ে খুচরা ক্লায়েন্ট এবং বিশেষজ্ঞদের সহায়তা করে।

API ব্যবহারকারীদের অনুমতি দেয়:

  • ভাড়া খুঁজুন ফ্লাইটের
  • তথ্য অ্যাক্সেস করুন
  • বুক আনুষঙ্গিক পরিষেবা
  •  টিকিটের জন্য অর্থ প্রদান করুন
  • ইউটিলিটি তথ্য পান
  • একটি বিক্রয় রিপোর্ট পান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here