ঢাকা – পোর্টব্লেয়ার ফ্লাইট সিডিউল

874

পোর্টব্লেয়ার ভারতের আন্দামান রাজ্যর একটি দ্বীপ। ভারতের মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন এই দ্বীপটির অপার সৌন্দরর্য দর্শনার্থীদের কাছে এক রূপকল্পের মতন। সাধারনত নৌপথে কিংবা বিমান পথে পৌছাতে হয় এই দ্বীপটিতে। সারি সারি উপত্যকা এবং নারিকেল গাছের বাগান দ্বীপটির অন্যতম সৌন্দর্য। প্রতিবছর ভারতের এই দ্বীপটিতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অনেক পর্যটক আসেন। তাই ভারত সরকার দ্বীপটিতে পর্যটকদের যাতাযাতের জন্য সকল সুযোগ সুবিধা বিদ্যমান রেখেছে

পোর্টব্লেয়ারের সৌন্দর্য

জীবন্ত প্রবালের এই দ্বীপটিতে সি ড্রাইভিং করা হলো পর্যটকদের আসল আকর্ষন। তাছাড়া দ্বীপটিতে গড়ে উঠা বিভিন্ন ছোট ছোট রিসোর্ট গুলোতে পর্যটকদের অবসর কাটানো হয়। তাছাড়া এখানে আছে ব্রিটিশ শ্বাসন আমলে নির্মিত বিশাল একটি বন্দিখানা। যা ইতিহাসের স্বাক্ষী হয়ে এখনো আপন মহিমায় দাড়িয়ে আছে। বর্তমানে বন্দিশিবিরটি তে পর্যটকদের ঠুকতে দেয়া হয় নাহ।

ঢাকা থেকে পোর্টব্লেয়ার ফ্লাইট সিডিউল

যে কোন ব্যক্তির ভ্রমন পরিকল্পনায় যাতাযাত এক অনন্য ভূমিকা পালন করে। যাতাযাতের সুব্যবস্থা না থাকলে ভ্রমন হয়ে যায় দূর্বিসহ।আর দেশের বাহিরে ভ্রমনের বেলায় সেটা আরো গুরূত্বপূর্ণ।তাই আমরা যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে উক্ত রুটের পরিচালিত সকল এয়ারলাইন্সের ফ্লাইট গুলোর সময়,যাত্রাপথ,বিরতির সময় এবং সম্ভাব্য মূল্য তালিকা প্রকাশ করেছি।

বিমানের নাম আহম্মেদাবাদ থেকে উড্ডয়নের সময় মধ্যবর্তী গন্তব্যে আগমন(কলকাতা) মধ্যবর্তী গন্তব্য থেকে উড্ডয়ন(কলকাতা) ঢাকা আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
স্পাইসজেট ০৯:৫০ ১০:১৫ ১২:১০ ১৪:২৫ ০৫ঘন্টা ০৫ মিনিট ১৮৫
ইন্ডিগো ১৯:১০ ২০:০০ ০৫:৩০ ০৭:৫০ ১৩ঘন্টা ১০মিনিট ২০৫
এয়ার ইন্ডিয়া ২১:৩৫ ২২:০৫ ০৫:৩০ ০৭:৫০ ১০ঘন্টা ৪৫মিনিট ২৩৫
বিমান বাংলাদেশ ০৭:০৫ ০৭:২৫ ১২:১০ ১৪:২৫ ৭ঘন্টা ৫০ মিনিট ২৪৫
স্পাইসজেট ০৯:১৫ ১০:১৫(কলকাতা)-১৭:৫০(কলকাতা) ২০:১৫(চেন্নাই)-১২:০৫(চেন্নাই) ১৪:১৫ ২৮ঘন্টা ৫৫ মিনিট ১৯৫

 

পোর্টব্লেয়ার থেকে ঢাকা ফ্লাইট সিডিউল

ঢাকা থেকে বর্তমান সময়ে বিমান বাংলাদেশ,স্পাইসজেট,ইন্ডিগো,এয়ার ইন্ডিয়া,ভিস্তারা এয়ারলাইন্স ঢাকা থেকে পোর্টব্লেয়ার রূটে বিমান পরিষেবা দিয়ে যাচ্ছে। দিনের বিভিন্ন সময়ে উক্ত বিমান সংস্থা গুলো ফ্লাইট পরিচালনা করে। পরিচালিত বিমান গুলোর সুযোগ সুবিধা এবং সময়ের উপর নির্ভর করে ভাড়ার তারতম্য হয়। তাই আমরা(জু ইনফোটেক) যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে উক্ত রুটের পরিচালিত সকল এয়ারলাইন্সের ফ্লাইট গুলোর সময়,যাত্রাপথ,বিরতির সময় এবং সম্ভাব্য মূল্য তালিকা প্রকাশ করেছি।

বিমানের নাম আহম্মেদাবাদ থেকে উড্ডয়নের সময় মধ্যবর্তী গন্তব্যে আগমন(কলকাতা) মধ্যবর্তী গন্তব্য থেকে উড্ডয়ন(কলকাতা) ঢাকা আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
ইন্ডিগো ১০:২০ ১২:৩৫ ১৬:৫০ ১৮:১০ ৭ঘন্টা ২০মিনিট ১৪৫
স্পাইসজেট ১৪:৫৫ ১৭:২৫ ০৭:৪০ ০৯:০৫ ১৭ঘন্টা ৪০ মিনিট ১৫০
ভিস্তারা ১২:১০ ১৪:৩০ ১৯:৫০ ২০:৩৫ ৭ঘন্টা ৫৫ মিনিট ২২৫
এয়ার ইন্ডিয়া ০৮:৩০ ১০:৪০ ১৯:০৫ ২০:৩৫ ১১ঘন্টা ৩৫ মিনিট ৫০৩

 

বি:দ্র সকল ফ্লাইটের সময় এবং মূল্য যে কোন সময় পরিবর্তন হতে পারে।

যাত্রীদের জন্য সাধারণ ব্যাগেজ পরিবহনের নিয়ম

১. ক্যারি-অন ব্যাগেজটি বিমান সংস্থা,আপনি যে কেবিন ক্লাসে ভ্রমণ করছেন এবং এমনকি বিমানের আকার অনুসারে আলাদা হতে পারে। সাধারণ হিসাবে ক্যারি-অন ব্যাগেজটির সর্বাধিক দৈর্ঘ্য ২২(৫৬ সেমি),প্রস্থ ১৮(৪৫ সেমি)এবং ১০ ইঞ্চি (২৫ সেমি) হওয়া উচিত। এই মাত্রাগুলিতে চাকা,হ্যান্ডল,পার্শ্বের পকেট ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।কিছু বিমান সংস্থাও ওজন সীমাবদ্ধতা প্রয়োগ করে,সাধারণত ৭ কেজি /১১ এলবিএস থেকে শুরু করে।

২. আপনি আপনার সমস্ত পোর্টেবল বৈদ্যুতিক ডিভাইসগুলি ক্যারি অন ব্যাগেজে রাখুন।ল্যাপটপ,ট্যাবলেট এবং মোবাইল ফোনের আপনার প্রয়োজন হতেও পারে।

৩. অতিরিক্ত চার্জ এড়াতে, ভ্রমণের আগে দয়া করে আপনার বিমান সংস্থার নিয়ম অনুযায়ী ব্যাগ এর ওজন সঠিক রেখেছেন কিনা তা আবার পরীক্ষ্যা করুন।

৪. সর্বাধিক আকার – ৫৬X৪৬x২৫ সেমি বা ২২x১৮x১০ ইঞ্চি প্রতিটি।

৫. কিছু বিমানবন্দরগুলিতে পাউডারের ওজন ৩৫৫মিলি /১২ আউন্সেরও বেশি হলে  অতিরিক্ত স্ক্রিনিংয়ের প্রয়োজন পড়ে।

৬. যদি কোনও জরুরী পরিস্থিতি দেখা দেয় তবে আপনার বহনযোগ্য আইটেমগুলি নিরাপদে রেখে দিন এবং কেবিন ক্রুদের নির্দেশ অনুসরণ করুন।

৭. সামনের সিটের নিচে একটি ছোট্ট ল্যাপটপ ব্যাগ রাখতে পারবেন।

৮. একটি ব্যাগ ৭ কেজি ছাড়িয়ে যাবে না।

কীভাবে বিমানের টিকিট কিনবেন?

অনলাইন রিজার্ভেশন পরিষেবাগুলি দিয়ে বিমানের টিকিট কেনা ব্যাপকভাবে সহজ করা হয়েছে। ভ্রমণকারীরা অনলাইন বুকিং সাইটগুলি ব্যবহার করে বিভিন্ন বিমান সংস্থাগুলির দাম এবং রুটের তুলনা করতে পারে এবং কয়েকটি মাউস ক্লিক দিয়ে বা “হোয়াটসঅ্যাপে আমাদের কাছে কল” দিয়ে বিমানের টিকিট ক্রয় করতে পারে।

ওয়েবসাইটঃ-www.airwaysoffice.com

হোয়াটসঅ্যাপ নাম্বারঃ০১৯৭৮৫৬৯২৯৫ এবং ৯৬

আপনার বিমানের টিকিট কেনার উপযুক্ত সময়

শীতকালে-৬২ দিন আগে

বসন্তে-৯০ দিন আগে

গ্রীষ্ম কালে-৪৭ দিন আগে

সবমিলিয়ে সর্বোত্তম সময়-৬২ দিন আগে

আমাদের ঠিকানা 

এয়ারওয়েজ অফিস

রোড ৩,হোল্ডিং ৩,সুইট ৩৪,

হ্যাপি আর্কেড শপিং মল,

ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার:০১৯৭৮৫৬৯২৯১-৯৪,০১৭৬৮২৩২৩১১