টাইগার এয়ার সম্পর্কিত তথ্য এবং ঢাকা, বাংলাদেশ বিক্রয় অফিসের ঠিকানা

2068

টাইগার এয়ার যাত্রীদের অপেক্ষাক্রীত কম মূল্যে পরিষেবা প্রদান করে এমন বিমান সংস্থা গুলোর মধ্যে এশিয়া অন্যতম শীর্ষস্থানীয় বিমান। এটি ঢাকা এবং লায়ন সিটির মধ্যে সংযোগ স্থাপনকারী প্রথম কম মূল্যে পরিষেবা প্রদানকারী আঞ্চলিক বিমান সংস্থা। টাইগার এয়ার এর দুই সংখ্যার (IATA)এয়ারলাইন্স কোড TR। সিঙ্গাপুরে চাঙ্গির হানিওয়েল বিল্ডিংয়ের টাইগার এয়ারের  প্রধান কার্যালয় অবস্থিত। টাইগার এয়ার সিঙ্গাপুরে চাঙ্গি বিমানবন্দরে অবস্থিত তাদের প্রধান কার্যালয় থেকে দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক গন্তব্য গুলোতে পরিষেবা পরিচালনা করে। টাইগারয়ার বর্তমানে সিঙ্গাপুর থেকে দক্ষিণ-পূর্ব এশিয়ার অঞ্চলের ৩৮ টি গন্তব্যস্থলে প্রায় পাঁচ ঘন্টা চক্রাকারে উড়ে। ২০০৬ এবং ২০১০ সালে টাইগার এয়ার (CAPA) “কম মূল্যে পরিষেবা প্রদানকারী বিমান” পুরষ্কারে ভূষিত হয়েছে। টাইগার এয়ারের ৭টি বিমান প্রতি সপ্তাহে সিঙ্গাপুর-ধাকা-সিঙ্গাপুর যাত্রী পরিবহন করে। ঢাকা থেকে দক্ষিণ পূর্ব এশিয়া, সিঙ্গাপুর, চীন, অস্ট্রেলিয়া, হংকং, জাপান, মালয়েশিয়া, থাইল্যান্ড, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, ভারত এবং আরও অনেক কিছু গন্তব্যে ভ্রমণের জন্য টাইগার এয়ার যাত্রীদের সস্তা মূল্যে বিমান পরিষেবাদি প্রদান করছে।

২0১৫ সালের ২৫শে জুলাই স্কুট এবং টাইগার একত্রিত হয়ে টাইগার এয়ার গঠন করে, যা বর্তমানে একটি একক সংস্থা হিসাবে স্কুটের তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে।নতুন ভাবে গঠিত হবার সঙ্গে সঙ্গে টাইগার এয়ারের পূর্বের ওয়েবসাইট “ Tigerair.com”  নিষ্ক্রিয় করা হয়।বর্তমানে যাত্রীদেরকে তাদের বিমানের টিকিট ক্রয়, টিকিট পরিবর্তন, মালপত্র বহন সহ অন্য সকল পরিষেবার জন্য Flyscoot এর সঙ্গে যোগাযোগ স্থাপন করতে হবে।

বাংলাদেশের বাজারে টাইগার এয়ার এর বিক্রি করে এমন অনেক ট্র্যাভেল এজেন্ট রয়েছে। তবে সবচেয়ে নির্ভরযোগ্য অনুমোদিত বিক্রয় এজেন্টগুলির একটি এয়ারওয়েজ অফিস বা জু ইনফোটেক (বাংলাদেশে শীর্ষস্থানীয় ট্র্যাভেল এজেন্ট) যারা বিমান শিল্প ও ভ্রমণ সংশ্লিষ্ট প্রযুক্তি গত দিক নিয়ে কাজ করে। সর্বোচ্চ সস্তা মূল্যে বিমানের টিকেট এবং অন্যান্য পরিষেবা পেতে ট্র্যাভেলজু বিডি লিমিটেড এর অফিসের ঠিকানায় যোগাযোগ করুন।

ঢাকাস্থ টাইগার এয়ার বিক্রয় প্রতিনিধির অফিসে যোগাযোগের ঠিকানা

এয়ারওয়েজ অফিস
রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,
হ্যাপি আর্কেড শপিং মল,
ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।
মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৪– ৯৫-৯৬
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://tigerairticket.com/
সকাল ১০.৩০ টা থেকে রাত ৮.৩০টা পর্যন্ত(সপ্তাহে ৭ দিন খোলা)

এয়ারওয়েজ অফিসের গুগল ম্যাপ লোকেশন –

 

এয়ারওয়েজ অফিসের ফেসবুক পেজ –

বিভিন্ন দেশে অবস্থিত টাইগার এয়ার বিক্রয় প্রতিনিধির অফিসে যোগাযোগের ঠিকানাঃ

১)সিঙ্গাপুর
টেলিফোন নাম্বার: +৬৫ ৩১৫৭ ৬৪৩৪
সোমবার থেকে রবিবার,২4 ঘন্টা খোলা।

২)অস্ট্রেলিয়া
টেলিফোন নাম্বার: +৬১ ২ ৯০০৯ ০৮৬০
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

৩)চীন
টেলিফোন নাম্বার: +৮৬ ৪০০৬ ৪২৮ ২৬৮
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

৪)গ্রীস
টেলিফোন নাম্বার: +৩০ ২১১ ১৯ ৮৮ ৬৮৮
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

৫)হংকং
টেলিফোন নাম্বার: +৮৫২ ৩০১৮ ৬৮৯৯
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

৬)ভারত
টেলিফোন নাম্বার: ০০০-৮০০-৮৫২-১৪০০
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

৭)ইন্দোনেশিয়া
টেলিফোন নাম্বার: +৬২ ২১ ৮০৬৩ ০০৬৩
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

৮)জাপান
টেলিফোন নাম্বার: +৮১ ৩ ৪৫৮৯ ৯৪৬৪
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

৯)মালয়েশিয়া
টেলিফোন নাম্বার: +৬০ ৩২ ৬৩০ ৮৯৭৬
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

১০)ফিলিপাইন
টেলিফোন নাম্বার: +৬৩ ২ ৭৯৮ ৪৪৯৯
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

১১)সৌদি আরব
টেলিফোন নাম্বারঃ +৮০০ ৮৮৫ ২৭০০
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

১২)দক্ষিণ কোরিয়া
টেলিফোন নাম্বার: +৮২ ২৩৪৮ ৩৫৪২৩
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

১৩)থাইল্যান্ড
টেলিফোন নাম্বার: +৬৬ ২০২১ ০০০০
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

১৪)ব্যাংকক
টেলিফোন নাম্বার: +০০১ ৮০০ ৮৫২ ৭১৪৬
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

১৫)যুক্তরাষ্ট্র
টেলিফোন নাম্বারঃ +১ ৮০৮ ২০৬ ৭৪৮৭
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

১৬)ভিয়েতনাম
টেলিফোন নাম্বার: +১৮০ ০৯২৪২
সোমবার থেকে রবিবার, ২৪ ঘন্টা খোলা।

বিমানের যাত্রীদের খাবার সম্পর্কিত তথ্যঃ

প্রতিটি বাণিজ্যিক বিমানের বিনা মূল্যে যাত্রীদের খাবার পরিবেশন করা হয়। এই খাবার বিশেষজ্ঞ এয়ারলাইন ক্যাটারিংদের দ্বারা প্রস্তুত করা হয় এবং সাধারণত বিমানের ভেতর সার্ভিস ট্রলি ব্যবহার করে যাত্রীদের কাছে পৌছানো হয়। কম খরচে বিমান পরিষেবা প্রদানকারী বিমান গুলতে যাত্রীদের কোন ধরনের খাবার সরবরাহ করা হায় না। তবে আপনি চাইলে ফ্লাইট থেকে খাবার কিনতে পারেন।বিমানের ভেতর যাত্রীসেবা সমূহ আরও সুবিধাজনক এবং সুনিশ্চিত করার জন্য যাত্রীদের বিভিন্ন সেবার নাম সম্বলিত প্রাক বই সরবরাহ করা হয়।

ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত বিভিন্ন তথ্য জানার উপায়:

যাত্রীদের ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত তথ্য জানার প্রক্রিয়াকে বলে অনলাইন চেক-ইন। এটি এমন প্রক্রিয়া যেখানে যাত্রীরা ইন্টারনেটের মাধ্যমে তাদের ফ্লাইটে উপস্তিথির তথ্য নিশ্চিত এবং তাদের নিজস্ব বোর্ডিং পাসগুলি মুদ্রণ করতে পারেন।ক্যারিয়ার এবং নির্দিষ্ট ফ্লাইটের ধরনের উপর নির্ভর করে যাত্রীরা তাদের পছন্দের খাবার এবং খাবারের বিকল্প ও মালপত্রের পরিমাণের তথ্য নিশ্চিত করতে পারেন । তাছাড়া যাত্রীরা উক্ত পক্রিয়ার মাধ্যমে তাদের পছন্দের আসন পূর্বেই নির্বাচন করতে পারে।
#অভ্যন্তরীণ ফ্লাইট এর ক্ষেত্রে প্রস্থানের নির্ধারিত সময় থেকে  ১ কিংবা ১ঃ৩০ ঘন্টা আগে চেক-ইন করতে হয়।
#যাত্রীরা তাদের ই-বোর্ডিং পাস চেক ইন এর জন্য মোবাইল ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন।
# যে সকল যাত্রী অনলাইনে চেক ইন করবে তাদের নিজ উদ্যোগে তাদের বোর্ডিং পাস মুদ্রণ এবং তাদের বিমানবন্দর থেকে বোর্ডিং পাসের জন্য একটি ভাউচার বাধ্যতামূলক গ্রহন করতে হবে

রিজার্ভেশন সম্পর্কিত বিভিন্ন তথ্যঃ

ফ্লাইটে উঠার আগে অবশ্যই আপনার বিমানের টিকিটটি পরীক্ষা করুন এবং ভালভাবে নিশ্চিত হন। আপনি যদি আপনার রিজার্ভেশন সম্পর্কিত বিস্তারিত তথ্য দেখতে চান তাহলে রিজার্ভেশন থেকে, আপনার রিজার্ভেশন রেফারেন্স বা পিএনআর নাম্বার টি এবং আপনার নামের শেষ অংশটি লিখুন।উক্ত তথ্য গুলো লিখার পর রিজার্ভেশন থেকে আপনি আপনার সকল তথ্য জমা দেখতে পারবেন।
আপনি ফ্লাইট পরিবর্তন করতে চাইলে আপনার বুকিং রেফারেন্স নাম্বার এবং আপনার নামের শেষ অংশটি লিখুন। এরপর আপনার বুকমার্ক এ আপনার নামের অংশটুকু একইরকম কিনা সেটা নিশ্চিত করুন।

টাইগার এয়ার এর ঢাকা অফিসের ঠিকানা বা ফোন নাম্বারে সংক্রান্ত যে কোনও সমস্যা / অভিযোগ নীচে কমেন্ট করে জানাতে পারেন।