এয়ার কানাডা সম্পর্কিত তথ্য এবং ঢাকা, বাংলাদেশ বিক্রয় অফিসের ঠিকানা

0
255

এয়ার কানাডা, কানাডার বৃহত্তম বিমান সংস্থা হিসাবে পরিগনিত এবং সমাদ্রিত। কানাডার বৃহত্তম উন্মুক্ত পর্যটক বাজারে সর্বোচ্চ সংখ্যক পর্যটক পরিবেশন করে এয়ার এরাবিয়া। তাছাড়া কানাডা-ইউ.এস. ট্রান্সবর্ডার বিজ্ঞাপন এবং কানাডার কাছে এবং সর্বজনীন পর্যটক বাজারে বুক ভাড়ার সুবিধাগুলির বৃহত্তম সরবরাহকারী হলও এয়ার কানাডা। ২০১৬সালে,এয়ার কানাডা এক্সপ্রেস তাদের আঞ্চলিক সহযোগীদের সাথে একসঙ্গে ৪,৫০,০০,০০০ ভ্রমণকারীদের কানাডার পর্যটক বাজারের সাথে পরিচয় করিয়েছিল এবং, ছয়টি ল্যান্ডমাসে ২০০ টিরও বেশি লক্ষ্যমাত্রার জন্য কানাডার বাজারে সরাসরি পর্যটক সরবরাহ করেছিল। এয়ার কানাডা স্টার অ্যালায়েন্স থেকে আলাদা একটি সতন্ত্র প্রতিষ্ঠান এবং বিশ্বের সবচেয়ে দূরবর্তী আকাশ পথের পরিবহন ব্যবস্থা প্রদান করে। এয়ার কানাডার অগ্রদূত, ট্রান্স-কানাডা এয়ার লাইনস (টিসিএ) পহেলা সেপ্টেম্বর ১৯৩৭ সালে তার প্রথম ফ্লাইটটি চালু করে। লকহেড এল -১০ এ বোর্ডের ৫০ মিনিটের ফ্লাইটটি ভ্যাঙ্কুভার এবং সিয়াটেলের মধ্যে দিয়ে দুটি ভ্রমণকারীর মধ্যে মেলবন্ধন প্রকাশ করে। ১৯৬৪ সাল নাগাদ, টিসিএ কানাডার জাতীয় বিমান সংস্থা হিসাবে আত্তপ্রকাশ করে এবং নাম পরিবর্তন এয়ার কানাডা হিসাবে পরিচালিত হতে শুরু করে।

এয়ার কানাডা বিমানটি পরিচালনার জন্য ১৯৮৯ সালে সম্পূর্ণরূপে বেসরকারী সংস্থার হাতে তুলে দেয়া হয় এবং এয়ার কানাডা শেয়ারগুলি টরন্টো স্টক এক্সচেঞ্জ (টিএসএক্স: এসি) -এ স্থানান্তরিত হয়।এরপর ২৯ জুলাই, ২০১৬  সালে তারা ক্লাস এ পরিবর্তনশীল ভোটিং অফার এবং ক্লাস বি ভোটিং শেয়ারগুলি ওটিউইউএক্সএক্স ইন্টারন্যাশনাল এ বিনিময় শুরু করে।

এয়ার কানাডা বিমানের রয়েছে বিশের ২০ টি বৃহত্তম এয়ার ক্র্যাফট, যার মাধ্যমে প্রতি বছর ৩০,০০০ ব্যক্তি আকাশ পথের পরিবহন সেবা গ্রহন করে।মন্ট্রিয়েল অবস্থিত তাদের কেন্দ্রীয় অফিস থাকে এয়ার কানাডা বিমান পরিচালিত হয়।

বাংলাদেশের বাজারে এয়ার কানাডা টিকিট বিক্রি করে এমন অনেক ট্র্যাভেল এজেন্ট রয়েছে। তবে সবচেয়ে নির্ভরযোগ্য অনুমোদিত বিক্রয় এজেন্টগুলির একটি এয়ারওয়েজ অফিস বা জু ইনফোটেক (বাংলাদেশে শীর্ষস্থানীয় ট্র্যাভেল এজেন্ট) যারা বিমান শিল্প ও ভ্রমণ সংশ্লিষ্ট প্রযুক্তি গত দিক নিয়ে কাজ করে। সর্বোচ্চ সস্তা মূল্যে বিমানের টিকেট এবং অন্যান্য পরিষেবা পেতে ট্র্যাভেলজু বিডি লিমিটেড এর অফিসের ঠিকানায় যোগাযোগ করুন।

ঢাকাস্থ এয়ার কানাডা বিক্রয় প্রতিনিধির অফিসে যোগাযোগের ঠিকানা

এয়ারওয়েজ অফিস বা জু ইনফোটেক বাংলাদেশ লিমিটেড
রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,
হ্যাপি আর্কেড শপিং মল,
ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।
মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯৪– ৯৫-৯৬
আফিসিয়াল ওয়েবসাইটঃ http://aircanadaticket.com/
সকাল ১০.৩০ টা থেকে রাত ৮.৩০টা পর্যন্ত(সপ্তাহে ৭ দিন খোলা)

এয়ারওয়েজ অফিসের গুগল ম্যাপ লোকেশন –

 

এয়ারওয়েজ অফিসের ফেসবুক পেজ –

এয়ার কানাডা ঢাকা কর্পোরেট অফিস ঠিকানা:

স্কাই বাংলা এভিয়েশন লি
দোকান# ৬ সি, সোনার্তো টাওয়ার সোনারগাঁও রোড, ঢাকা
টেলিফোন: +৮৮ ০২ ৮৬৫১২৭০-০১ ফ্যাক্স: +৮৮ ০২ ৯৬৬৪৮৪৮
মোবাইল: ০১৬১৮১৮১৩১৩, ০১৭৬৮২৩২৩১১
সইমেইল: ali@skybangla.com
অফিসিয়াল ওয়েবসাইট: www.aircanada.com

ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত বিভিন্ন তথ্য জানার উপায়:

যাত্রীদের ইন্টারনেটের মাধ্যমে বিমান সম্পর্কিত তথ্য জানার প্রক্রিয়াকে বলে অনলাইন চেক-ইন। এটি এমন প্রক্রিয়া যেখানে যাত্রীরা ইন্টারনেটের মাধ্যমে তাদের ফ্লাইটে উপস্তিথির তথ্য নিশ্চিত এবং তাদের নিজস্ব বোর্ডিং পাসগুলি মুদ্রণ করতে পারেন।ক্যারিয়ার এবং নির্দিষ্ট ফ্লাইটের ধরনের উপর নির্ভর করে যাত্রীরা তাদের পছন্দের খাবার এবং খাবারের বিকল্প ও মালপত্রের পরিমাণের তথ্য নিশ্চিত করতে পারেন । তাছাড়া যাত্রীরা উক্ত পক্রিয়ার মাধ্যমে তাদের পছন্দের আসন পূর্বেই নির্বাচন করতে পারে।
#অভ্যন্তরীণ ফ্লাইট এর ক্ষেত্রে প্রস্থানের নির্ধারিত সময় থেকে  ১ কিংবা ১ঃ৩০ ঘন্টা আগে চেক-ইন করতে হয়।
#যাত্রীরা তাদের ই-বোর্ডিং পাস চেক ইন এর জন্য মোবাইল ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন।
# যে সকল যাত্রী অনলাইনে চেক ইন করবে তাদের নিজ উদ্যোগে তাদের বোর্ডিং পাস মুদ্রণ এবং তাদের বিমানবন্দর থেকে বোর্ডিং পাসের জন্য একটি ভাউচার বাধ্যতামূলক গ্রহন করতে হবে

রিজার্ভেশন সম্পর্কিত বিভিন্ন তথ্যঃ

ফ্লাইটে উঠার আগে অবশ্যই আপনার বিমানের টিকিটটি পরীক্ষা করুন এবং ভালভাবে নিশ্চিত হন। আপনি যদি আপনার রিজার্ভেশন সম্পর্কিত বিস্তারিত তথ্য দেখতে চান তাহলে রিজার্ভেশন থেকে, আপনার রিজার্ভেশন রেফারেন্স বা পিএনআর নাম্বার টি এবং আপনার নামের শেষ অংশটি লিখুন।উক্ত তথ্য গুলো লিখার পর রিজার্ভেশন থেকে আপনি আপনার সকল তথ্য জমা দেখতে পারবেন।
আপনি ফ্লাইট পরিবর্তন করতে চাইলে আপনার বুকিং রেফারেন্স নাম্বার এবং আপনার নামের শেষ অংশটি লিখুন। এরপর আপনার বুকমার্ক এ আপনার নামের অংশটুকু একইরকম কিনা সেটা নিশ্চিত করুন।

Air Canada sales office Related post By
airways office,  zoo infotech, zooHoliday, zoo.family 

এয়ার কানাডা এয়ারলাইন্সের ঢাকা অফিসের ঠিকানা বা ফোন নাম্বারে সংক্রান্ত যে কোনও সমস্যা / অভিযোগ নীচে কমেন্ট করে জানাতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here