ভ্রমণ ও পর্যটনে বিনিয়োগ করুন | ভ্রমণ শিল্পের সাথে অর্থ উপার্জন করুন

89

ভ্রমণ ও পর্যটনে বিনিয়োগ করুন | ভ্রমণ শিল্পের সাথে অর্থ উপার্জন করুন

বেশিরভাগ ভোক্তারা ভ্রমণ এবং পর্যটন শিল্পের সাথে এর পরিষেবাগুলি ব্যবহার করে পরিচিত। এখানে ভ্রমণ এবং পর্যটন সংস্থাগুলিতে বিনিয়োগের 5 টি উপায় রয়েছে।

1. IATA ট্রাভেল এজেন্সিতে বিনিয়োগ

প্রথমে আপনাকে একজন ট্রাভেল এজেন্ট বেছে নিতে হবে যিনি ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (IATA) এর সদস্য। ট্রাভেল এজেন্টদের মালিকের সাথে চুক্তি করুন। যদি মালিক একটি ভাল চুক্তিতে সম্মত হন, তাহলে আপনি একটি অংশীদার হিসাবে আপনার ব্যবসা শুরু করতে পারেন। সম্প্রতি, বাংলাদেশ ট্রাভেলজু বাংলাদেশ লিমিটেড এবং এয়ারওয়েজ অফিস থেকে এই ধরনের বিনিয়োগ সুবিধা প্রদান করে। আপনি কীভাবে একজন ট্রাভেল এজেন্টের সাথে ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (IATA) বিনিয়োগ করেন তার বিশদ বিবরণ এখানে রয়েছে: আপনার নামে একটি FDR (ফিক্সড ডিপোজিট) করুন, স্থানীয় দেশগুলির ব্যাঙ্ক থেকে স্থায়ী আমানতের সুদ উপভোগ করুন। এবং আপনার ব্যাঙ্ককে ট্র্যাভেল এজেন্টদের নামের পক্ষে ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (IATA) এর জন্য একটি ব্যাঙ্ক গ্যারান্টি দিতে বলুন। এবং আপনার ব্যাঙ্ক গ্যারান্টির বিপরীতে, আপনার অর্থ রোলওভার অনুসরণ করতে IATA পোর্টাল অ্যাক্সেস নিন। এটি মানি রোলওভার গেমের একটি গেম, তাই আপনাকে অবশ্যই লাভের সাথে “মানি রোলওভার গেম” উপভোগ করতে হবে। এখানে আপনি 3টি উপায়ে উপার্জন করবেন: আপনি ব্যাঙ্ক থেকে FDR সুদ উপভোগ করবেন, এবং আপনার কাছে নগদ আছে যেখানে আপনার ট্রাভেল এজেন্টরা ব্যাঙ্ক গ্যারান্টি দিয়ে ব্যবসা করে। সুতরাং আপনি যখন ট্র্যাভেল এজেন্টদের অংশীদার হন তখন আপনি নগদ ব্যবহার করতে পারেন। এবং এয়ার টিকেট বিক্রয় থেকে আপনি আপনার ট্রাভেল এজেন্টের সাথে অর্থ উপার্জন করতে পারেন। এই সমস্ত উদ্যোগগুলি সঠিক ব্যবহারের সাথে আপনার অর্থকে আরও মূল্যবান করে তুলবে। বিস্তারিত জানার জন্য, আপনি এয়ারওয়েজ অফিস ট্রাভেল এজেন্ট বাংলাদেশের সাথে যোগাযোগ করতে পারেন।

2. অনলাইন ট্রাভেল এজেন্সি

শুরু করুন (OTA) অনেক শিল্পের মতো, ভ্রমণ এবং পর্যটন পরিষেবা প্রদানের ক্ষেত্রে আয় ইন্টারনেটে স্থানান্তরিত হতে থাকে। অনলাইন ভ্রমণ প্ল্যাটফর্মগুলির সাথে স্টকব্রোকারদের বড় অংশে প্রতিস্থাপিত করা হয়েছে। অনলাইন ওয়েবসাইটগুলি গ্রাহকদের কম দাম এবং সুবিধাজনক সময়সূচীর জন্য কেনাকাটা করার অনুমতি দেয়। এবং একজন ব্যবহারকারী বা ভ্রমণকারী এয়ার টিকেট বা ফ্লাইট বুকিং এর জন্য OTA ব্যবহার করেন। পুরো সিস্টেমটি এয়ারলাইনস এপিআই, জিডিএস এপিআই, হোটেল সাপ্লায়ার এপিআই, এবং বিভিন্ন ট্রাভেল এপিআই অন্তর্ভুক্ত করে। এটি ব্যবসায়িক অপারেশন মডিউলের উপর নির্ভর করে যেখানে ভ্রমণ ইনভেন্টরি ভ্রমণ প্রযুক্তি এবং সমাধানগুলির সাথে সংযুক্ত থাকে। এটি একটি খুব আলাদা এবং বুদ্ধিমান জায়গা যেখানে আপনি আপনার অর্থ রোল করতে পারেন এবং আপনি একটি ভ্রমণ ব্র্যান্ড তৈরি করে অর্থ উপার্জন করতে পারেন। বিস্তারিত জানতে zooFamily – অনলাইন ভ্রমণ সম্প্রদায়ের সাথে যোগাযোগ করুন।

3. একটি হোটেল বুকিং ওয়েবসাইট শুরু করুন

হোটেল শিল্পে বেশ কয়েকটি শীর্ষস্থানীয় আন্তর্জাতিক ব্র্যান্ড বা হোটেল সরবরাহকারীর আধিপত্য রয়েছে। আজকাল সরবরাহকারীরা “Hotels Supplier API” দ্বারা ব্যবসা করে যা অনলাইন হোটেল পোর্টাল থেকে হোটেল বুক করার একটি সিস্টেম। আপনি যদি ব্যবহার করেন তাহলে আপনি এই ব্যবসাটি করতে চান আপনি ভ্রমণ প্রযুক্তি টিম zooIT এর সাথে সংযুক্ত হতে পারেন। তারা আপনাকে একটি হোটেল বুকিং ওয়েবসাইট তৈরি করতে সাহায্য করবে এবং এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি বিশ্বব্যাপী অর্থ উপার্জন করতে পারবেন।

4. ভ্রমণ সহায়তা শুরু করুন

করুন ভ্রমণ সহায়তা, হলিডে প্যাকেজ এবং ট্যুর, ভিসা, এয়ার টিকেট, হোটেল বুকিং সহায়তা দ্বারা অর্জিত। ভ্রমণ সহায়তা কমিশন মডিউল সহ সমস্ত পণ্য বিক্রি করে। এটি অফলাইন বা অনলাইন হতে পারে, সবকিছু ভ্রমণ ব্যবসার মডিউলের উপর নির্ভর করে। ভ্রমণ সহায়তা অন্যান্য ট্রাভেল এজেন্ট B2B প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারে। ট্রাভেলজু বাংলাদেশ লিমিটেড এমন একটি কোম্পানী যেটি B2B ভ্রমণ প্রদান করে। সেই ট্রাভেল B2B আইডি বা পোর্টালের মাধ্যমে আপনি বিশ্বব্যাপী ভ্রমণ বাজার থেকে অর্থ উপার্জন করতে পারেন।

5. ভ্রমণ প্রযুক্তি কোম্পানি হিসাবে কাজ

ট্রাভেল টেকনোলজি কোম্পানি হতে এত টাকা দরকার। কারণ ট্রাভেল এপিআই খুবই ব্যয়বহুল এবং এপিআই বাস্তবায়নও ব্যয়বহুল। আপনি যদি একটি সার্টিফাইড ট্রাভেল টেকনোলজি কোম্পানি হতে চান তবে এর জন্য শুধু অর্থই নয়, কাজও করতে হবে। সুতরাং এই ব্যবসার জন্য, আপনার প্রয়োজন মানসম্পন্ন, উচ্চ প্রযুক্তিগত কর্মচারী এবং একটি দল। এবং স্পষ্টতই ট্রাভেল এপিআই কেনার জন্য একটি উচ্চ বাজেটের বিনিয়োগ, ইমপ্লেনেটেশন খরচ, সার্টিফাইড ডেভেলপার খরচ এবং আরও অনেক কিছু। যেকোনো ধরনের সাহায্যের জন্য zooIT (Travel Technology Company) আপনার খনিতে সহায়তা করবে।

পর্যটন হল বাণিজ্য। এটি অর্থনৈতিক জীবনীশক্তি এবং এটি অর্থনৈতিক উন্নয়ন। পর্যটনের জন্য বাণিজ্য বিনিময়ের জন্য ভ্রমণ প্রয়োজন – এক সম্প্রদায়ে অর্জিত ডলার এবং অন্য সম্প্রদায়ে ব্যয় করা। পর্যটন সবার ব্যবসা। এটি প্রতিটি পেশা এবং প্রতিটি ব্যবসা স্পর্শ করে। তাই ভ্রমণ ও পর্যটন খাতে বিনিয়োগের জন্য এটি সেরা জায়গা।

For wise investment call or WhatsApp: +8801678569298

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here