বগুড়ায় ভারতীয় ভিসা কেন্দ্রের কার্যক্রম শুরু

540

বগুড়ায় গতকাল রোববার ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। শহরতলির নওদাপাড়ায় পাঁচ তারকা হোটেল মম ইন এলাকায় স্থাপিত এ কেন্দ্র থেকে বগুড়া ছাড়াও জয়পুরহাট, সিরাজগঞ্জ ও নওগাঁ জেলার বাসিন্দারা চিকিৎসা, ব্যবসাসহ নানা কাজে ভারতে ভ্রমণের জন্য ভিসা সংগ্রহ করতে পারবেন। এত দিন এসব এলাকার মানুষকে রাজশাহী ভারতীয় সহকারী হাইকমিশনারের কার্যালয় থেকে ভারতীয় ভিসা সংগ্রহ করতে হতো।

বগুড়ায় ভারতীয় ভিসা সেন্টারের ইনচার্জ সুমন দাসের দেওয়া তথ্যমতে, কেন্দ্রের চারটি বুথ থেকে এ সেবা প্রদান করা হবে। এটি রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশনারের কার্যালয় থেকে নিয়ন্ত্রণ করা হবে। রোববার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল আটটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত কেন্দ্রটি খোলা থাকবে। বেলা একটা পর্যন্ত আবেদন গ্রহণ এবং বেলা দুইটা থেকে তিনটা পর্যন্ত ভিসা সরবরাহের কার্যক্রম চলবে। ৩ শতাংশ ট্যাক্সসহ ৮৩০ টাকায় ভিসা মিলবে। আবেদন ফরমের মূল্য ২০০ টাকা। আবেদন ফির টাকা কেন্দ্রের বাইরে ব্যাংকে জমা দিতে হবে।

গতকাল প্রথম দিন ৪০টি ভিসার আবেদন জমা পড়ে। আবেদন গ্রহণ করার পর তা রাজশাহী কার্যালয়ে পাঠানো হয়েছে। আবেদন করার ৮ থেকে ১০ কর্মদিবসের মধ্যে ভিসা দেওয়া সম্ভব হবে।বগুড়া শহরের সেউজগাড়ি এলাকার ব্যবসায়ী ফজলুর রহমান তালুকদার বলেন, চিকিৎসা ও ভ্রমণসহ নানা কাজে তাঁকে ভারতে যেতে হয়। আগে রাজশাহী গিয়ে ভিসা সংগ্রহ করতে নানা ভোগান্তি পোহাতে হতো। এখন বগুড়ায় ভিসা কেন্দ্র চালু হওয়ায় অনেক ভালো হয়েছে।

সুত্রঃ প্রথমআলো

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here