ঢাকা – হায়দ্রাবাদ ফ্লাইট সিডিউল

1038

হায়দ্রাবাদ শহরটি মুসি নদীর তীরে গড়ে উঠেছে। স্থানীয় ভাষায় শহরটি সিংহের শহর নামে পরিচিত। প্রাচীনকাল থেকেই এই শহরটিতে ইসলামী শাসন আমলের বিভিন্ন গুরুত্বপূর্ণ নিদর্শন দেখা যায়। আর ১৫৯১ খ্রিষ্টাব্দে তৎকালীন কুতুবশাহী রাজবংশের শাসক মোহাম্মদ কুলী কুতুব শাহ শহরটির গোড়াপত্তন করেন। এই সকল প্রতিটি স্থাপনা শিল্প নিদর্শন অনেক উন্নত মানের। উষ্ণ আবহাওয়ার এই অঞ্চলটি ভারতের অন্যতম কৃষি পণ্য উৎপাদনের অঞ্চল হিসেবে বিবেচিত।

আপনি কেন হায়দ্রাবাদ  ঘুরতে যাবেন?

২০১৫ সালের একটি জরিপে হায়দারাবাদ বিশ্বের শীর্ষ ১০ দর্শনীয় স্থানের একটি হিসেবে পরিচিতি লাভ করে। শ্রী সইলাম,এথিপথালা ফলস,চিল্কুর বালাজি মন্দির,অনন্ত গিরি হিলস এর মত অনেক দর্শনীয় স্থান রয়েছে। তাই প্রতি বছর অনেক পর্যটক হায়দ্রাবাদ শহরে আসেন তাদের অবসর সময় কাটাতে।

ঢাকা থেকে হায়দ্রাবাদ ফ্লাইট সিডিউল

যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে উক্ত রুটের পরিচালিত সকল এয়ারলাইন্সের ফ্লাইট গুলোর সময়,যাত্রাপথ,বিরতির সময় এবং সম্ভাব্য মূল্য তালিকা আমরা (এয়ারওয়েজ অফিস) প্রকাশ করেছি।উক্ত তথ্য গুলো থেকে আপনি এই রূটে চলাচলকারী বিভিন্ন বিমানগুলোর মধ্যে ভাড়া,সময় ও অন্যান্য সুযোগ সুবিধার তুলনা করতে পারবেন।যা আপনার ভ্রমন পরিকল্পনাকে আরো সমৃদ্ধ করবে বলে আমার আশা ব্যক্ত করি।

বিমানের নাম ঢাকা থেকে উড্ডয়নের সময় মধ্যবর্তী গন্তব্যে আগমন(কলকাতা) মধ্যবর্তী গন্তব্য থেকে উড্ডয়ন(কলকাতা) হায়দ্রাবাদ আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
স্পাইসজেট ১৫:৪৫ ১৬:১০ ২৩:১০ ০১:২০ ১০ঘন্টা ০৫ মিনিট ১২০
স্পাইসজেট ০৯:৫০ ১০:৪৫ ১৫:১৫ ১৭:২৫ ৮ঘন্টা ০৫ মিনিট ১২৫
ইন্ডিগো ১৯:১০ ২০:০০ ২৩:১০ ০১:২০ ৬ঘন্টা ৪০মিনিট ১২৩
ইন্ডিগো ১৯:১০ ২০:০০ ০৫:৪০ ০৭:৫৫ ১৩ঘন্টা ১৫মিনিট ১২

 

হায়দ্রাবাদ থেকে ঢাকা ফ্লাইট সিডিউল

বিমানের নাম হায়দ্রাবাদ থেকে উড্ডয়নের সময় মধ্যবর্তী গন্তব্যে আগমন(কলকাতা) মধ্যবর্তী গন্তব্য থেকে উড্ডয়ন(কলকাতা) ঢাকা আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
ইন্ডিগো ০৫:৫৫ ০৮:২০ ১৩:১৫ ১৪:৪৫ ৮ঘন্টা ২০মিনিট ১২০
এয়ার ইন্ডিয়া ০৬:০০ ০৮:১০ ১৩:১৫ ১৪:৪৫ ৮ঘন্টা ১৫মিনিট ১২৫
ইন্ডিগো ০৮:৫৫ ১১:০০ ১৬:৫০ ১৮:১০ ৮ঘন্টা ৪৫মিনিট ১২৭
ইন্ডিগো ০৫:৫৫ ০৮:২০ ১৬:৫০ ১৮:১০ ১১ঘন্টা ৪৫মিনিট ১২৭

 

যাত্রীদের জন্য সাধারণ ব্যাগেজ পরিবহনের নিয়ম

১.ক্যারি-অন ব্যাগেজটি বিমান সংস্থা,আপনি যে কেবিন ক্লাসে ভ্রমণ করছেন এবং এমনকি বিমানের আকার অনুসারে আলাদা হতে পারে। সাধারণ হিসাবে ক্যারি-অন ব্যাগেজটির সর্বাধিক দৈর্ঘ্য ২২(৫৬ সেমি),প্রস্থ ১৮(৪৫ সেমি)এবং ১০ ইঞ্চি (২৫ সেমি) হওয়া উচিত। এই মাত্রাগুলিতে চাকা,হ্যান্ডল,পার্শ্বের পকেট ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।কিছু বিমান সংস্থাও ওজন সীমাবদ্ধতা প্রয়োগ করে,সাধারণত ৭ কেজি /১১ এলবিএস থেকে শুরু করে।

২. আপনি আপনার সমস্ত পোর্টেবল বৈদ্যুতিক ডিভাইসগুলি ক্যারি অন ব্যাগেজে রাখুন।ল্যাপটপ,ট্যাবলেট এবং মোবাইল ফোনের আপনার প্রয়োজন হতেও পারে।

৩. অতিরিক্ত চার্জ এড়াতে, ভ্রমণের আগে দয়া করে আপনার বিমান সংস্থার নিয়ম অনুযায়ী ব্যাগ এর ওজন সঠিক রেখেছেন কিনা তা আবার পরীক্ষ্যা করুন।

৪. সর্বাধিক আকার – ৫৬X৪৬x২৫ সেমি বা ২২x১৮x১০ ইঞ্চি প্রতিটি।

৫. কিছু বিমানবন্দরে পাউডারের ওজন ৩৫৫মিলি /১২ আউন্সেরও বেশি হলে  অতিরিক্ত স্ক্রিনিংয়ের প্রয়োজন পড়ে।

৬.একটি শিশুর বহন করার বিন।

৭. সামনের সিটের নিচে একটি ছোট্ট ল্যাপটপ ব্যাগ রাখতে পারবেন।

৮. একটি ব্যাগ ৭ কেজি ছাড়িয়ে যাবে না।

কীভাবে বিমানের টিকিট কিনবেন?

অনলাইন রিজার্ভেশন পরিষেবাগুলি দিয়ে বিমানের টিকিট কেনা ব্যাপকভাবে সরল করা হয়েছে। ভ্রমণকারীরা অনলাইন বুকিং সাইটগুলি ব্যবহার করে বিভিন্ন বিমান সংস্থাগুলির দাম এবং রুটের তুলনা করতে পারে এবং কয়েকটি মাউস ক্লিক দিয়ে বা “হোয়াটসঅ্যাপে আমাদের কাছে কল” দিয়ে বিমানের টিকিট ক্রয় করতে পারে।

ওয়েবসাইটঃ-www.airwaysoffice.com

হোয়াটসঅ্যাপ নাম্বারঃ-০১৯৭৮৫৬৯২৯৫ এবং ৯৬

আপনার বিমানের টিকিট কেনার উপযুক্ত সময়

শীতকালে-৬২ দিন আগে

বসন্তে-৯০ দিন আগে

গ্রীষ্ম কালে-৪৭ দিন আগে

সবমিলিয়ে সর্বোত্তম সময়-৬২ দিন আগে

আমাদের ঠিকানা

এয়ারওয়েজ অফিস

রোড ৩,হোল্ডিং ৩,সুইট ৩৪,

হ্যাপি আর্কেড শপিং মল,

ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার:০১৯৭৮৫৬৯২৯১-৯৪,০১৭৬৮২৩২৩১১