ঢাকা – শিকাগো ফ্লাইট সিডিউল

796

প্রাচ্যের বিশেষ বিশেষ শহর গুলোর মধ্যে অন্যতম এই শিকাগো শহরটি। আমেরিকার এই শহরটি এতোটাই সুন্দর করে সাজানো গোছান যা অন্য দেশের মানুষের কাছে স্বপ্নের মতন। বিশ্ব বানিজ্য এবং শিক্ষা দিক থেকে শহরটি বিশ্বের অন্যতম প্রধান শহর হিসেবে পরিগণিত হয়। বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান সদর দপ্তর এই দেশটিতে রয়েছে।

আপনি কেন শিকাগোত ভ্রমন করতে যাবেন?

আমেরিকার অতিগুরূত্বপূর্ণ এবং আয়তনের দিক থেকে বড়ো এই শহরটিতে রয়েছে বিশ্বের সুপরিচিত বিভিন্ন স্থাপনা। পরিষ্কার পরিছন্ন এবং আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এই দেশটির সুনাম পুরো বিশ্ব জুড়ে। দেশটির প্রধান আকর্ষন হলো বিভিন্ন ব্যবস্থার প্রতিষ্ঠান গুলোর সদর দপ্তর গুলো। এই সদর দপ্তর গুলো এতোটাই সুন্দর করে তৈরি কার যে প্রথম দর্শনে কারো বোঝার সাধ্য নেই যে এটি কোন ব্যবস্থা প্রতিষ্ঠানের ব্যবসায়িক কার্য পরিচালনার স্থান।

ঢাকা থেকে শিকাগো ফ্লাইট সিডিউল

ঢাকা থেকে বর্তমান সময়ে কাতার এয়ারওয়েজ,স্পাইসজেট,ব্রিটিশ এয়ারওয়েজ এয়ারলাইন্স ঢাকা থেকে শিকাগো রূটে বিমান পরিষেবা দিয়ে যাচ্ছে। দিনের বিভিন্ন সময়ে উক্ত বিমান সংস্থা গুলো ফ্লাইট পরিচালনা করে। পরিচালিত বিমান গুলোর সুযোগ সুবিধা এবং সময়ের উপর নির্ভর করে ভাড়ার তারতম্য হয়। তাই আমরা(এয়ারওয়েজ অফিস) যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে উক্ত রুটের পরিচালিত সকল এয়ারলাইন্সের ফ্লাইট গুলোর সময়,যাত্রাপথ,বিরতির সময় এবং সম্ভাব্য মূল্য তালিকা প্রকাশ করেছি।

বিমানের নাম উড্ডয়নের সময় মধ্যবর্তী গন্তব্যে আগমন(দোহা) মধ্যবর্তী গন্তব্য থেকে উড্ডয়ন(দোহা) আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
কাতার এয়ারওয়েজ ০৩:৪৫ ০৬:৪০ ০৭:৫০ ১৫:৪৫ ২৩ঘন্টা ১৩০০
কাতার এয়ারওয়েজ ০৩:৪৫ ০৬:৪০ ০৮:৫০ ১৬:৪৫ ২৩ঘন্টা ১৩০০
ব্রিটিশ এয়ারওয়েজ ০৩:৪৫ ০৬:৪০ ০৭:৫৫ ১৯:৪০ ২৪ঘন্টা ৫৫মিনিট ১৩৫০
ব্রিটিশ এয়ারওয়েজ ১৯:২০ ২২:৫০ ০১:৪৫ ১২:৫০ ২৬ঘন্টা ৫৫মিনিট ১৩৫০

 

শিকাগো থেকে ঢাকা ফ্লাইট সিডিউল

উক্ত তথ্য গুলো থেকে আপনি এই রূটে চলাচলকারী বিভিন্ন বিমানগুলোর মধ্যে ভাড়া,সময় ও অন্যান্য সুযোগ সুবিধার তুলনা করতে পারবেন।যা আপনার ভ্রমন পরিকল্পনাকে আরো সমৃদ্ধ করবে বলে আমার আশা ব্যক্ত করি।

বিমানের নাম উড্ডয়নের সময় মধ্যবর্তী গন্তব্যে আগমন(কলকাতা) মধ্যবর্তী গন্তব্য থেকে উড্ডয়ন(কলকাতা) আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
বিমান বাংলাদেশ ১৯:২০ ১৯:৪৫ ০৩:৩০ ১৩:৪৫ ২৯ঘন্টা ২৫মিনিট ৮১৫
এয়ার ইন্ডিয়া ২১:৩৫ ২২:০৫ ০৩:৩০ ১৩:৪৫ ২৮ঘন্টা ২০মিনিট ১০০০
এয়ার ইন্ডিয়া ২১:৩৫ ২২:০৫ ১০:২৫ ০৭:২৫ ৪৪ঘন্টা ৫০ ১২০০
এয়ার ইন্ডিয়া ২১:৩৫ ২২:০৫ ২০:৩০ ০৭:২৫ ৪৪ঘন্টা ৫০মিনিট ১২০০

 

বি:দ্র সকল ফ্লাইটের সময় এবং মূল্য যে কোন সময় পরিবর্তন হতে পারে।

যাত্রীদের জন্য সাধারণ ব্যাগেজ পরিবহনের নিয়ম

১. ক্যারি-অন ব্যাগেজটি বিমান সংস্থা,আপনি যে কেবিন ক্লাসে ভ্রমণ করছেন এবং এমনকি বিমানের আকার অনুসারে আলাদা হতে পারে। সাধারণ হিসাবে ক্যারি-অন ব্যাগেজটির সর্বাধিক দৈর্ঘ্য ২২(৫৬ সেমি),প্রস্থ ১৮(৪৫ সেমি)এবং ১০ ইঞ্চি (২৫ সেমি) হওয়া উচিত। এই মাত্রাগুলিতে চাকা,হ্যান্ডল,পার্শ্বের পকেট ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।কিছু বিমান সংস্থাও ওজন সীমাবদ্ধতা প্রয়োগ করে,সাধারণত ৭ কেজি /১১ এলবিএস থেকে শুরু করে।

২. আপনি আপনার সমস্ত পোর্টেবল বৈদ্যুতিক ডিভাইসগুলি ক্যারি অন ব্যাগেজে রাখুন।ল্যাপটপ,ট্যাবলেট এবং মোবাইল ফোনের আপনার প্রয়োজন হতেও পারে।

৩. অতিরিক্ত চার্জ এড়াতে, ভ্রমণের আগে দয়া করে আপনার বিমান সংস্থার নিয়ম অনুযায়ী ব্যাগ এর ওজন সঠিক রেখেছেন কিনা তা আবার পরীক্ষ্যা করুন।

৪. সর্বাধিক আকার – ৫৬X৪৬x২৫ সেমি বা ২২x১৮x১০ ইঞ্চি প্রতিটি।

৫. কিছু বিমানবন্দরগুলিতে পাউডারের ওজন ৩৫৫মিলি /১২ আউন্সেরও বেশি হলে  অতিরিক্ত স্ক্রিনিংয়ের প্রয়োজন পড়ে।

৬. যদি কোনও জরুরী পরিস্থিতি দেখা দেয় তবে আপনার বহনযোগ্য আইটেমগুলি নিরাপদে রেখে দিন এবং কেবিন ক্রুদের নির্দেশ অনুসরণ করুন।

৭. সামনের সিটের নিচে একটি ছোট্ট ল্যাপটপ ব্যাগ রাখতে পারবেন।

৮. একটি ব্যাগ ৭ কেজি ছাড়িয়ে যাবে না।

কীভাবে বিমানের টিকিট কিনবেন?

অনলাইন রিজার্ভেশন পরিষেবাগুলি দিয়ে বিমানের টিকিট কেনা ব্যাপকভাবে সরল করা হয়েছে। ভ্রমণকারীরা অনলাইন বুকিং সাইটগুলি ব্যবহার করে বিভিন্ন বিমান সংস্থাগুলির দাম এবং রুটের তুলনা করতে পারে এবং কয়েকটি মাউস ক্লিক দিয়ে বা “হোয়াটসঅ্যাপে আমাদের কাছে কল” দিয়ে বিমানের টিকিট ক্রয় করতে পারে।

ওয়েবসাইটঃ- www.airwaysoffice.com

হোয়াটসঅ্যাপ নাম্বারঃ-০১৯৭৮৫৬৯২৯৫ এবং ৯৬

আপনার বিমানের টিকিট টি কেনার উপযুক্ত সময়?

শীতকালে-৬২ দিন আগে

বসন্তে-৯০ দিন আগে

গ্রীষ্ম কালে-৪৭ দিন আগে

সবমিলিয়ে সর্বোওম সময়-৬২ দিন আগে

আমাদের ঠিকানা

এয়ারওয়েজ অফিস

রোড ৩,হোল্ডিং ৩,সুইট ৩৪,

হ্যাপি আর্কেড শপিং মল,

ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।