ঢাকা – লন্ডন ফ্লাইট সিডিউল

1128

প্রাচ্যের দেশ গুলির রাজধানী বলা হয় লন্ডন কে। আধুনিক সকল সংস্কৃতির সংরক্ষনাগার হলো এই লন্ডন। প্রাচীন কাল থেকেই বিভিন্ন জাদুঘরের ইতিহাস এবং ঐতিহ্যকে ধারণ করে আসছে এই শহর। একাধারে শহরটি যেমন উন্নত জ্ঞান বিজ্ঞানের অভয় আরণ্য তেমনি শহরটির রয়েছে প্রাচনী সভ্যতার ঐতিহাসিক সকল নিদর্শন। দেশটিতে ভ্রমন অতি ব্যয়বহুল হওয়ার আমাদের ভারত উপমহাদেশের অধিকাংশ মানুষেরই সৌভাগ্য হয় না অনিন্দ সুন্দর এই দেশটির সৌন্দর্য উপভোগ করবার।

লন্ডন কেন ভ্রমন পিপাসুদের সর্বোচ্চ আকর্ষনের কেন্দ্রবিন্দু?

এই শহরটির প্রতিটি পরতে পরতে রয়েছে বিশ্বের অমূল্য ইতিহাসের নিদর্শন। বিশেষত লন্ডনের জাদুঘর গুলো দর্শনার্থীদের অন্যতম আকর্ষনের কেন্দ্রবিন্দু। তাছাড়া শহরটিতে রয়েছে বাকিংহাম প্যালেস,টাওয়ারর ব্রিজ এর সহ আরো অনেক নান্দিক এবং ঐতিহাসিক স্থাপনা।

ঢাকা থেকে লন্ডন ফ্লাইট সিডিউল

ঢাকা থেকে বর্তমান সময়ে কাতার এয়ারওয়েজ,স্পাইসজেট,ইন্ডিগো,এয়ার ইন্ডিয়া, এয়ারলাইন্স ঢাকা থেকে লন্ডন রূটে বিমান পরিষেবা দিয়ে যাচ্ছে। দিনের বিভিন্ন সময়ে উক্ত বিমান সংস্থা গুলো ফ্লাইট পরিচালনা করে। পরিচালিত বিমান গুলোর সুযোগ সুবিধা এবং সময়ের উপর নির্ভর করে ভাড়ার তারতম্য হয়। তাই আমরা(এয়ারওয়েজ অফিস) যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে উক্ত রুটের পরিচালিত সকল এয়ারলাইন্সের ফ্লাইট গুলোর সময়,যাত্রাপথ,বিরতির সময় এবং সম্ভাব্য মূল্য তালিকা প্রকাশ করেছি।

বিমানের নাম উড্ডয়নের সময় মধ্যবর্তী গন্তব্যে আগমন(দোহা) মধ্যবর্তী গন্তব্য থেকে উড্ডয়ন(দোহা) আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
স্পাইসজেট ১৫:৪৫ ১৬:১০ ২২:০০ ১২:০৫ ২৫ঘন্টা ২০মিনিট ৪৫০
স্পাইসজেট ১৫:৪৫ ১৬:১০ ২২:১০ ১২:০৫ ২৫ঘন্টা ২০মিনিট ৪৫০
কাতার এয়ারওয়েজ ০৩:৪৫ ০৬:৪০ ০৮:১৫ ১৩:৪০ ১৪ঘন্টা ৪৫মিনিট ৬০০
কাতার এয়ারওয়েজ ১১:০০ ১৩:৫৫ ০১:৫৫ ০৭:১০ ২৫ঘন্টা ১০মিনিট ৬০০

 

লন্ডন থেকে ঢাকা ফ্লাইট সিডিউল

উক্ত তথ্য গুলো থেকে আপনি এই রূটে চলাচলকারী বিভিন্ন বিমানগুলোর মধ্যে ভাড়া,সময় ও অন্যান্য সুযোগ সুবিধার তুলনা করতে পারবেন।যা আপনার ভ্রমন পরিকল্পনাকে আরো সমৃদ্ধ করবে বলে আমার আশা ব্যক্ত করি।

বিমানের নাম উড্ডয়নের সময় মধ্যবর্তী গন্তব্যে আগমন(ইস্তাম্বুল) মধ্যবর্তী গন্তব্য থেকে উড্ডয়ন(ইস্তাম্বুল) আগমনের সময় মোট সময় ভাড়ার মূল্য(ডলারে)
তুর্কি এয়ারলাইন্স ১১:৩০ ১৭:২০ ১৮:২০ ১৭:২০ ১২ঘন্টা ২৫মিনিট ৬৩০
তুর্কি এয়ারলাইন্স ০৬:৪৫ ১২:৪০ ১৮:২০ ০৪:৫৫ ১৭ঘন্টা ১০মিনিট ৬০০
তুর্কি এয়ারলাইন্স ২২:১০ ০৪:০৫ ১৮:২০ ০৪:৫৫ ২৫ঘন্টা ৪৫মিনিট ৫৯০
তুর্কি এয়ারলাইন্স ১০:৪০ ১৬:৪৫ ১৮:২০ ০৪:৫৫ ১৩ঘন্টা ১৫মিনিট ৫৫০

 

বি:দ্র সকল ফ্লাইটের সময় এবং মূল্য যে কোন সময় পরিবর্তন হতে পারে।

যাত্রীদের জন্য সাধারণ ব্যাগেজ পরিবহনের নিয়ম 

১. ক্যারি-অন ব্যাগেজটি বিমান সংস্থা,আপনি যে কেবিন ক্লাসে ভ্রমণ করছেন এবং এমনকি বিমানের আকার অনুসারে আলাদা হতে পারে। সাধারণ হিসাবে ক্যারি-অন ব্যাগেজটির সর্বাধিক দৈর্ঘ্য ২২(৫৬ সেমি),প্রস্থ ১৮(৪৫ সেমি)এবং ১০ ইঞ্চি (২৫ সেমি) হওয়া উচিত। এই মাত্রাগুলিতে চাকা,হ্যান্ডল,পার্শ্বের পকেট ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।কিছু বিমান সংস্থাও ওজন সীমাবদ্ধতা প্রয়োগ করে,সাধারণত ৭ কেজি /১১ এলবিএস থেকে শুরু করে।

২. আপনি আপনার সমস্ত পোর্টেবল বৈদ্যুতিক ডিভাইসগুলি ক্যারি অন ব্যাগেজে রাখুন।ল্যাপটপ,ট্যাবলেট এবং মোবাইল ফোনের আপনার প্রয়োজন হতেও পারে।

৩. অতিরিক্ত চার্জ এড়াতে, ভ্রমণের আগে দয়া করে আপনার বিমান সংস্থার নিয়ম অনুযায়ী ব্যাগ এর ওজন সঠিক রেখেছেন কিনা তা আবার পরীক্ষা করুন।

৪. সর্বাধিক আকার – ৫৬X৪৬x২৫ সেমি বা ২২x১৮x১০ ইঞ্চি প্রতিটি।

৫. কিছু বিমানবন্দরে পাউডারের ওজন ৩৫৫মিলি /১২ আউন্সেরও বেশি হলে  অতিরিক্ত স্ক্রিনিংয়ের প্রয়োজন পড়ে।

৬. যদি কোনও জরুরী পরিস্থিতি দেখা দেয় তবে আপনার বহনযোগ্য আইটেমগুলি নিরাপদে রেখে দিন এবং কেবিন ক্রুদের নির্দেশ অনুসরণ করুন।

৭. সামনের সিটের নিচে একটি ছোট্ট ল্যাপটপ ব্যাগ রাখতে পারবেন।

৮. একটি ব্যাগ ৭ কেজি ছাড়িয়ে যাবে না।

কীভাবে বিমানের টিকিট কিনবেন?

অনলাইন রিজার্ভেশন পরিষেবাগুলি দিয়ে বিমানের টিকিট কেনা ব্যাপকভাবে সরল করা হয়েছে। ভ্রমণকারীরা অনলাইন বুকিং সাইটগুলি ব্যবহার করে বিভিন্ন বিমান সংস্থাগুলির দাম এবং রুটের তুলনা করতে পারে এবং কয়েকটি মাউস ক্লিক দিয়ে বা “হোয়াটসঅ্যাপে আমাদের কাছে কল” দিয়ে বিমানের টিকিট ক্রয় করতে পারে।

ওয়েবসাইটঃwww.airwaysoffice.com

হোয়াটসঅ্যাপ নাম্বারঃ০১৯৭৮৫৬৯২৯৫ এবং ৯৬

আপনার বিমানের টিকিট কেনার উপযুক্ত সময়

শীতকালে-৬২ দিন আগে

বসন্তে-৯০ দিন আগে

গ্রীষ্ম কালে-৪৭ দিন আগে

সবমিলিয়ে সর্বোওম সময়-৬২ দিন আগে

আমাদের ঠিকানা

এয়ারওয়েজ অফিস

রোড ৩,হোল্ডিং ৩,সুইট ৩৪,

হ্যাপি আর্কেড শপিং মল,

ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।