কীভাবে চিরকাল আমার আর্থিক জীবন পরিবর্তন করতে পারি?

217

কীভাবে চিরকাল আমার আর্থিক জীবন পরিবর্তন করতে পারি?

উত্তর: আপনি যদি নিজের আর্থিক জীবন পরিবর্তন করতে চান তবে আপনার কেবল কয়েকটি ছোট পরিবর্তন করা দরকার। এই ধারণাটিকে কাইজন বলা হয়। কাইজেন একটি জাপানি শব্দ যার অর্থ “ক্রমাগত উন্নতি”। এটি ছোট, অবিচলিত পদক্ষেপের মাধ্যমে ইতিবাচক পরিবর্তন এবং উন্নতি করার প্রক্রিয়াটিকে বোঝায়।

যে কেউ এভারেস্ট জয় করেছেন, শুরু থেকেই বিলিয়ন ডলারের ব্যবসা তৈরি করেছেন, বা আপাতদৃষ্টিতে অসম্ভব অর্জন করেছেন তাদের জিজ্ঞাসা করুন এবং তারা আপনাকে একই কথা বলবে। তারা একদিন এটি একদিনে করে দিয়েছিল, ধাপে ধাপে। তাহলে আজ আপনি কোন ছোট কাজ করতে পারেন? নিজেকে এখন থেকে বছরগুলি “মূল্যবান” বলে জিজ্ঞাসা করে শুরু করুন। আপনি কিছু কেনার আগে এটি কি এখন মূল্যবান?

একটি গল্প দিয়ে শুরু করা যাক …..

আমার বন্ধু এবং সহকর্মী পিটার চার্চাউস একটি চমত্কার গল্প আছে যা এখানে বোঝাতে চাই। এখানে এটি পিটারের নিজস্ব কথায় রয়েছে: “খুব বেশি দিন আগে আমি হংকংয়ের একটি 10 ​​বছরের জাগুয়ার কিনেছিলাম, যেখানে আমি থাকি। আমি এর জন্য প্রায় 6,500 মার্কিন ডলার দিয়েছি। প্রথম মালিক 2005 সালে ফিরে এই গাড়িটির জন্য মোটামুটি 100,000 মার্কিন ডলার দিয়েছিলেন So সুতরাং আমি মূল ক্রয়ের মূল্যের চেয়ে প্রায় 94 শতাংশ কম দাম দিয়েছি। আসল ক্রেতার জন্য গাড়ির বিনিয়োগের রিটার্ন বার্ষিক ভিত্তিতে (এবং এটি গাড়ি চালানোর সাথে যুক্ত প্রতিটি ব্যয়কে উপেক্ষা করে) প্রতি বছর নেতিবাচক 23.7 শতাংশ থেকে কাজ করে। একটি নতুন গাড়ি কেনা – উচ্চমূল্যের হংকং বা অন্য কোথাও। আমার দৃষ্টিতে এটি প্রায় সর্বদা একটি ভয়ঙ্কর বিনিয়োগ। দ্বিতীয়টি থেকে অবমূল্যায়ন আপনি এটিকে প্রচুর পরিমাণে তাড়িয়ে দেন গেমটির নাম। তবে, এই গল্পটির অন্য দিকটি এখানে। ২০০ early এর প্রথম দিকে – অর্থাত্ মূল প্রশ্নযুক্ত মূল মালিক তার জগ কিনেছিলেন – এর কয়েক মাস পরে আমি হংকংয়ের একটি ছোট বিনিয়োগের সম্পত্তি কিনেছিলাম। আমি হংকংয়ের সেন্ট্রালে সামান্য এক বেডরুমের ওয়াক-আপ ফ্ল্যাটের জন্য প্রায় 180,000 মার্কিন ডলার দিয়েছি। আমি এটি কিনতে 50 শতাংশ বন্ধক নিয়েছি, তাই স্ট্যাম্প শুল্ক, এজেন্টদের ফি এবং অন্যান্য ব্যয়ের পরে আমার ডাউন পেমেন্ট মোটামুটি 100,000 মার্কিন ডলার। আমি নিজেকে 2005 সালের জাগুয়ারটি কিনে নিতে পারি – তবে এর পরিবর্তে, কিছু স্নেহময় প্রেমের যত্নের প্রয়োজনে আমি একটি ফ্ল্যাট কিনেছিলাম। ২০১৫-তে দ্রুত এগিয়ে। একটি ভাল রান করার পরে, আমি অ্যাপার্টমেন্টটি $ 943,000 মার্কিন ডলারে বিক্রি করেছি। বিনিয়োগের মূলধনে এটি প্রায় 950 শতাংশের কাছাকাছি ফেরত – প্রায় 10 বছরে। রিয়েল এস্টেটে জাগ … বনাম 950 শতাংশ লাভের সাথে একটি 94 শতাংশ ক্ষতি। এটি একটি জীবন পরিবর্তনের পার্থক্য হতে পারে। আমার বক্তব্যটি হ’ল পরের বার আপনি যখন কোনও যুবককে (এবং এটি প্রায় সবসময়ই একজন মানুষ) অভিনব অটোমোবাইলের চাকা পিছনে দেখেন, তার বিনিয়োগের সিদ্ধান্তটি বিবেচনা করুন। অবশ্যই, আমরা সমস্ত প্রাপ্তবয়স্ক এবং আমাদের অর্থের সাথে আমরা যা পছন্দ করি তা করতে নির্দ্বিধায় (আমার ব্যক্তিগত আর্থিক উপায়ে আমার নৌকা!)। দ্রুত গাড়ী এবং অভিনব ঘড়ি যদি আপনার জিনিস হয়, ঠিক আছে! তবে আমি সাহায্য করতে পারি না তবে ভাবতে পারি যে কিছু লোক শো-রুমে কেবল জগ – বা একইভাবে দামি বাউবলিকে রেখে নিজেরাই কোনও উপকার করছেন না ”” অবশ্যই এটি চূড়ান্ত দিকে নেওয়া সহজ। আপনি যদি অর্থ ব্যয় করেন এমন কোনও সম্ভাব্য ভবিষ্যতের মানটি যদি ক্রমাগত বিবেচনা করেন তবে আপনি নিজেকে উন্মাদ করবেন। অর্থ কী … এবং তা নেই তা জেনে নিন প্রত্যেকের নিজের জীবনে অর্থের অর্থ এবং ভূমিকা বোঝার জন্য ব্যক্তিগত ভ্রমণ আছে। এবং যত তাড়াতাড়ি আপনি এটি বুঝতে পারছেন যে আরও ভাল।

আমার জন্য:

1. অর্থ স্কোর রাখার একটি উপায়। জীবনে স্কোর রাখার অনেকগুলি উপায় রয়েছে এবং তাদের মধ্যে অর্থ অন্যতম। এটি কতটা গুরুত্বপূর্ণ তা আপনার উপর নির্ভর করে।

2. অর্থ একটি সরঞ্জাম। এটি আপনি যা চান তা পাওয়ার এক উপায় – এটি সেই সময়, ভ্রমণ, স্থান, বা আপনার আঙুল বা ঘাড়ের চারপাশে স্পার্কল জিনিস whether এছাড়াও, অর্থ আরও অর্থোপার্জনের জন্য কার্যকর সরঞ্জাম।

৩. অর্থ অর্থ বিকল্পসমূহ। আপনার যদি অর্থ থাকে, আপনার জন্য সুযোগের পরিসর উপলব্ধ – আপনি আপনার সময়ের সাথে কী করতে পারেন – নাটকীয়ভাবে প্রসারিত।

৪. বিপরীতভাবে, কোনও অর্থ কম বিকল্পের সমান হয়। আপনি যদি শেষটি পূরণের জন্য লড়াই করে যাচ্ছেন তবে আপনার সুযোগগুলির মেনুটি সীমিত কারণ আপনি আগামীকাল ভাড়া বা গাড়ি প্রদেয় মনোনিবেশ করছেন।

আপনি কী করতে হবে তা চয়ন করতে পারেন না কারণ আপনার অর্থের প্রয়োজনীয়তা আপনাকে যা করতে হবে তা নির্দেশ করে। আমার কাছে যা আছে তার দ্বারা এটি আরও তৈরি করার একটি আসক্তি মনে রাখবেন। অর্থের অর্থ বোঝার জন্য এই যাত্রায় আপনার মাইলেজটি আমার থেকে পৃথক হবে; প্রত্যেকেরই আলাদা তবে আমি যদি পারতাম তবে আমি আমার যুবককে এটি জানাতে সময়মতো ফিরে যেতে চাই।

সংক্ষিপ্তকরণ একটি সহজ ধারণা … সংক্ষেপে, এর অর্থ ব্যয় না করে পুনরায় বিনিয়োগের অর্থ। সময়ের সাথে সাথে, আরও বিনিয়োগ পুনরায় বিনিয়োগের সাথে সাথে মূল বিনিয়োগটি আরও বড়ো হয়ে যায়। এটি একটি পাহাড়ের উপর দিয়ে স্নোবলের ঘূর্ণনের মতো। আরও এটি ঘূর্ণায়মান … এটি বড় হয়। উদাহরণস্বরূপ, আমি যদি বার্ষিক সুদের হার 5 শতাংশের সাথে 10,000 ডলার বিনিয়োগ করি। 12 মাস পরে আমি $ 500 সুদ পাব। তবে সেই $ 500 ব্যয় করার পরিবর্তে, আমি আবার একই শর্তে এটি পুনরায় বিনিয়োগ করি, এখন আমি 10,500 ডলারে 5 শতাংশ উপার্জন করছি। সুতরাং 12 মাস পরে আমি interest 525 সুদের উপার্জন করেছি, যা আমি আবার পুনরায় বিনিয়োগ করি … এবং এটি এখনও চলছে। স্নোবলের মতো প্রতি বছরই বিনিয়োগ আরও বড় হচ্ছে। এবং আমি আগ্রহের উপরে আগ্রহ উপার্জন করছি। স্বল্প মেয়াদে, এটি খুব একটা শোনাচ্ছে না। তবে এখন কয়েক দশক ধরে যৌগিক জাদুটির দিকে তাকান … এবং আরও দশক, আরও ভাল। আমি যখন 25 বছর বয়সে invest 20,000 বার্ষিক বিনিয়োগের (এবং আমি প্রতিবারের সাথে পুনরায় আগ্রহটি পুনরায় বিনিয়োগ করে) বিনিয়োগ করতে শুরু করি, আমি প্রায় 2.5 মিলিয়ন ডলারের নীড়ের ডিমের উপর বসে থাকতাম। তবে যদি এর পরিবর্তে, আমি প্রতি বছর একই শর্তে বিনিয়োগ করতে শুরু করেছি, একই শর্তে, 35 (25 এর চেয়ে 25) বেশি, আমি অবসর নেওয়ার সময় আমার প্রায় 1.1 মিলিয়ন ডলার কম হত – কারণ যৌগিক কাজটি করার জন্য কম সময় ছিল না। এটি একটি বিশাল পার্থক্য।

সুতরাং যখন এটি যৌগিকভাবে আসে … সময় সাফল্যের গোপন বিষয়। যত তাড়াতাড়ি সম্ভব শুরু করা এবং বেশ কয়েক দশক ধরে পুনরায় বিনিয়োগ করা জীবন বদলানো সম্পদ তৈরি করতে পারে। তাদের নিজস্বভাবে, এই ছোট, অবিচল পদক্ষেপগুলির কোনওটিই জীবন-পরিবর্তন নয়। তবে একসাথে, কাইজন শক্তির জন্য ধন্যবাদ, তারা আপনার জীবন পরিবর্তন করতে পারে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here