ভ্রমনের অভিজ্ঞতা ত্ত গল্প কেন শেয়ার করে ভ্রমন ব্লগ-এ

0
53

আমাদের এই সুন্দর পৃথিবীতে প্রতিদিন কোটি কোটি মানুষ এই ধরনীর রূপের প্রতি আকৃষ্ট হয়ে এক দেশে থেকে অন্য দেশে ঘুড়ে বেড়াচ্ছে শুধু অতিপ্রাকৃতিক সৌন্দরর্য উপভোগ করার জন্য। আর এসব ভ্রমনের অভিজ্ঞতা যখন আধুনিক প্রযুক্তির মাধ্যে গল্প আকারে শতো শতো মানুষের নিকট তুলে ধরছে তাকেই ভ্রমন ব্লগ বলে।

পৃথিবীর এই বিশ্বায়নের যুগে প্রতিটি মানুষ নগর সভ্যতাকে কেন্দ্র করে দিন কে দিন আত্বকেন্দ্রীক এবং ব্যস্ত হয়ে পড়ছে। তার উপর প্রযুক্তির এই আগ্রাসন মানুষের কাছ থেকে কেড়ে নিচ্ছে তাদের মূল্যবান সময়। এই একঘেয়ে জীবন থেকে কিছুটা আনন্দে প্রবশের একটিই মাধ্যম। আর তা হলো ভ্রমন। মনের প্রশান্তু,মানসিক সস্তি, প্রফুল্লতা, আনন্দ, উচ্ছাস এই সকল দিক এক সাথে মিলবার একটি মাত্র উপায় আর তা হলো ভ্রমন।

যোগাযোগ ব্যবস্থা এই আধুনিক যুগে দূরবর্তী ভ্রমন হয়েছে সুবিধার। তাই প্রতিবছর হাজারো মানুষ তাতের নিজ দেশের গন্ডি পেরিয়ে ভ্রমন পিপাসা মনে নিয়ে ছুটে বেড়াচ্ছে এক দেশ থেকে অন্য দেশে। ভ্রমনের মধ্য দিয়ে নতুন জায়গা, নতুন সংস্কৃতি,নতুন ভাষার সাথে যেমনি পরিচিত হচ্ছে তেমনি প্রসারিত হচ্ছে তাদের জ্ঞানের পরিধী, সুস্থ থাকছে তাদের মন মানসিকতা।

আজকাল অনেক ভ্রমনকারী তার পছন্দের যায়গায় ভ্রমনের জন্য পূর্বে সেই যায়গায় কোন ব্যক্তি বাহ গোষ্টির ভ্রমন অভিজ্ঞতার ধেকে তথ্য সংগ্রহ করে কিংবা অভিজ্ঞতা নেয়। তাই দিন দিন এই ভ্রমন ব্লগ ব্যপারটি ভ্রমনকারীদের নিকট পরিচিত এবং জনপ্রিয় হয়ে উঠছে। বাংলাদেশের ভ্রমনকারীদের কাছেও ভ্রমন ব্লগ খুবই জনপ্রিয়। প্রতিদিন শতো শতো ভ্রমনকারী তাদের বাংলাদেশ ভ্রমন সহো বিদেশের বিভিন্ন দেশের ভ্রমনের অভিজ্ঞতার কথা প্রকাশ করে যাচ্ছে। যা পড়ে নতুন নতুন ব্যক্তিরা ওই জায়গাতে ভ্রমনের ব্যপারে আগ্রহী হচ্ছে। বাংলাদেশে ক্রমবর্ধমান ভ্রমন শিল্পের জন্য যা খুবই গুরূত্বপূর্ণ।

বাংলাদেশের এই ক্রমবর্ধমান পর্যটন সম্ভাবনার কথা মাথায় রেখেই ট্র্যাভেল জু বাংলাদেশ এই ভ্রমণ তথ্য সম্বলিত ওয়েবসাইটি প্রকাশ করেছে। ট্র্যাভেল জু বাংলাদেশের ভ্রমন বিষয়ক ওয়েবসাইটে যে কোন মানুষ তার ভ্রমনের অভিজ্ঞতার কথা বর্ণানা করতে পারেন। আমরা আমাদের ওয়েবসাইটে শতো শতো ভ্রমন ব্লগের মাধ্যমে বাংলাদেশ সহো বিশ্বের অন্যান্য দেশে ভ্রমন অভিজ্ঞতা তুলে ধরেছি। কোন ব্যক্তি চাইলে আমার তার অভিজ্ঞতার তথ্যগুলোকে ব্যবসায়িক রূপ দিতে আগ্রহী।

ট্রাভেল জু বাংলাদেশ তেমনি একটি ভ্রমন বিষয়ক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। আমার আমদের গ্রাহকদের নিজদেশে ভ্রমণ তথ্য এবং সহায়তা, বিদেশ ভ্রমনের সকল তথ্য, পাসপোর্ট সুবিধা, ভিসা সুবিধা, হোটেল সুবিধা, সঠিক মূল্যে সকল বিমানের টিকেট প্রদান, ভ্রমন সহায়তাকারী নিয়োগ সহ সকল প্রকার সেবা করে থাকি।

যে কোন প্রকার ভ্রমন বিষয়ক সেবা নিতে আমাদের সাথে যোগাযোগ করূন:-

ট্র্যাভেল জু বাংলাদেশ লিমিটেড  বা জু ইনফোটেক 

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,
হ্যাপি আর্কদিয়া শপিং মল,
ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।
মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯০– ৯১

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here