পর্যটনে ক্যারিয়ার| ট্র্যাভেল নিউজ বাংলাদেশ

0
170

ভবিষ্যতের কথা চিন্তা করে এগিয়ে যেতে হয় সবাইকে। ভবিষ্যতের এই ভাবনা শিক্ষার্থীদের আরও একটু বেশিই ভাবতে হয়। কারণ শিক্ষার সাথে কর্মসংস্থানের বিষয়টি ওতপ্রোতভাবে জড়িত। কর্মসংস্থানের সাথে সামঞ্জস্যপূর্ণ শিক্ষা গ্রহণ না করলে উচ্চশিক্ষা গ্রহণের পরও অনেককে বেকার থাকতে হয়। বর্তমান সময়ে তাই তরুণদের শিক্ষা গ্রহণের ক্ষেত্রে অনেক বেশি সচেতন হতে হয়।

কর্মসংস্থানের জন্য অপেক্ষা না করতে চাইলে তার জন্য পড়ালেখার একটি আদর্শ বিষয় হতে পারে পর্যটন খাত। বিমান এবং পর্যটন সংক্রান্ত বিষয় নিয়েই এভিয়েশন সেক্টর। আর ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে বিশ্বজুড়েই এটি একটি চাহিদাসম্পন্ন খাত। সফল ক্যারিয়ার গড়তে তাই পর্যটন সংশ্লিষ্ট এভিয়েশন ম্যানেজমেন্ট, এভিয়েশন অপারেশন, বিজনেস ম্যানেজমেন্ট, স্ট্র্যাটেজিক ম্যানেজমেন্ট, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট প্রভৃতি এখন সময়োপযোগী ও চাহিদাসম্পন্ন বিষয়।

পর্যটন বিষয়ক প্রফেশনাল শিক্ষামূলক কোর্স যা মূলত এসএসসি, এইচএসসি বা ও-লেভেল, এ-লেভেল পর্যায়ে উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য বেশি কার্যকরী। যেকোনো বিভাগ থেকে যেকোনো সালে উত্তীর্ণ শিক্ষার্থীরা এখানে পড়তে পারবে। এভিয়েশন ম্যানেজমেন্টে পড়ালেখা করে এয়ারপোর্ট, এয়ারলাইন্স, ট্রাভেল-ট্যুরিজম, ফ্লাইং একাডেমি, বিমান অ্যাসেম্বলিং কোম্পানি, এয়ারলাইন্স মার্কেটিং অ্যান্ড রিসার্স প্রতিষ্ঠানে চাকরির সুযোগ পাওয়া যায়। এসব ক্ষেত্রে বেতনও অন্যান্য সুযোগ-সুবিধা আন্তর্জাতিক মানের হয়ে থাকে। বাংলাদেশি শিক্ষার্থীরা এই বিষয়ে অনেক ভালো করছে এবং প্রায় সবাই চাকরি পাচ্ছে। পক্ষান্তরে ব্যাপক সংখ্যক বিদেশি শিক্ষার্থীরা এখন এই বিষয়ে বাংলাদেশে এসে পড়ালেখা করছেন।

আমার শুধু অর্থউপার্জনের নিমিওে সেবা কার্যক্রম পরিচালনা করি নাহ বরং আমার চাই ভবিষ্যতে বাংলাদেশের পর্যটন খ্যাত আন্তর্জাতিক মানে পৌছায় এবং এই ক্ষাতত বাংলাদেশের রাজস্ব আয়ের সব থেকে বড়ো খাতে পরিণত হোক। আর সেই লক্ষ্যেই আমার ভ্রমন সেবা প্রদান করার সাথে সাথে বাংলাদেশের তরূণ প্রজন্মকে পর্যটন শিল্পে ক্যরিয়ার গঠনের প্রশিক্ষণ দিয়ে থাকি। আমাদের প্রতিষ্ঠান থেকে যে কোন শিক্ষার্থীর তার পছন্দ অনুযায়ী ভ্রমন বিষয়ক যে কোন বিষয়ে আমাদের অর্জিত জ্ঞান সংগ্রহ করতে পারে যা কি নাহ উক্ত শিক্ষার্থী তার ক্যরিয়ার গঠনে সর্বোচ্চ সহায়কের ভূমিকা পালন করবে বলে আশাকরি।

ট্র্যাভেল জু বাংলাদেশ লিমিটেড  বা জু ইনফোটেক বাংলাদেশ লিমিটেড

রোড ৩, হোল্ডিং ৩, সুইট ৩৪,

হ্যাপি আর্কদিয়া শপিং মল,

ধানমণ্ডি,ঢাকা ১২০৫, বাংলাদেশ।

মোবাইল নাম্বার: ০১৯৭৮৫৬৯২৯০– ৯১

আমার চাই বাংলাদেশের নতুন সমাজ ভ্রমন বিষয়ক বিভিন্ন পেশায় যুক্ত হয়ে তাদের নিজেদের যোগ্যতার স্বাক্ষর রাখুক বাংলাদেশের পর্যটনক্ষাত কে আরো সমৃদ্ধ করূক।

Leave a Reply